Home /News /education-career /

West Bengal Police Recruitment: রাজ্য পুলিশে বহু নিয়োগ, পরীক্ষা এ মাসেই! না জানলে বড় মিস...

West Bengal Police Recruitment: রাজ্য পুলিশে বহু নিয়োগ, পরীক্ষা এ মাসেই! না জানলে বড় মিস...

রাজ্য পুলিশে বহু নিয়োগ, পরীক্ষা এ মাসেই! না জানলে বড় মিস...

রাজ্য পুলিশে বহু নিয়োগ, পরীক্ষা এ মাসেই! না জানলে বড় মিস...

জানানো হয়েছে যে, পুরুষ কনস্টেবল ও মহিলা কনস্টেবল পদে নিয়োগের জন্য প্রাথমিক লিখিত পরীক্ষা ২৬ সেপ্টেম্বর অর্থাৎ রবিবার দুপুর ১২টায়? (West Bengal Police Recruitment)

  • Share this:

#কলকাতা: যাঁরা পুলিশে চাকরি করতে ইচ্ছুক, এমনকী সেই জন্য রাজ্য পুলিশের কনস্টেবল পদে আবেদন করেও পরীক্ষা দেওয়ার জন্য এখনও ডাক পাননি, তাঁদের জন্য সুখবর আনল পশ্চিমবঙ্গ পুলিশ রিক্রুটমেন্ট বোর্ড (West Bengal Police Recruitment Board), সংক্ষেপে WBPRB। জানা গিয়েছে যে পুরুষ কনস্টেবল (Male Constable) ও মহিলা কনস্টেবল (Female Constable) পদে বিপুল পরিমাণে নিয়োগ হবে। ইতিমধ্যেই শুরু হয়েছে প্রক্রিয়া। তার জন্য এবার পশ্চিমবঙ্গ পুলিশ (West Bengal Police Recruitment) বোর্ডের তরফ থেকে ২০২০ সালের কনস্টেবল এবং লেডি কনস্টেবল পদে নিয়োগের জন্য প্রাথমিক লিখিত পরীক্ষার তারিখ ঘোষণা করা হয়েছে। জানানো হয়েছে যে, পুরুষ কনস্টেবল ও মহিলা কনস্টেবল পদে নিয়োগের জন্য প্রাথমিক লিখিত পরীক্ষা ২৬ সেপ্টেম্বর অর্থাৎ রবিবার দুপুর ১২টা থেকে শুরু হবে। চলবে দুপুর ১টা অবধি। অর্থাৎ ১ ঘন্টা ধরে চলবে এই পরীক্ষা।

বোর্ডের তরফ থেকে জারি করা বিজ্ঞপ্তি অনুযায়ী, যে সব প্রার্থীরা এই পরীক্ষার জন্য আবেদন করেছেন তাঁরা ৬ সেপ্টেম্বর থেকে রাজ্য পুলিশের অফিসিয়াল ওয়েবসাইট মারফত তাঁদের ই-অ্যাডমিট কার্ড (E-admit card) ডাউনলোড করতে পারবেন। এক্ষেত্রে অ্যাডমিট কার্ডের হার্ড কপি বাড়ির ঠিকানায় পাঠানো হবে না, ওয়েবসাইটে গিয়ে সিরিয়াল নম্বর এবং জন্মতারিখ দিলেই মিলবে ই-অ্যাডমিট কার্ড। শুধু তাই নয়, প্রার্থীদের রেজিস্টার করা মোবাইল নম্বরে একটি এসএমএস অ্যালার্টও পাঠানো হবে অ্যাডমিট কার্ড ডাউনলোড করার জন্য।

আরও পড়ুন: পুলিশের চাকরিতে খেলোয়াড় নিয়োগের বিজ্ঞপ্তি জারি, বিস্তারিত জানুন!

তবে এটাও স্পষ্ট করে জানানো হয়েছে যে নির্দিষ্ট সময়ের মধ্যে এসএমএস না পেলে বা একেবারেই না পেলে সেই দায়িত্ব কোনও ভাবেই বোর্ডের উপরে বর্তাবে না। তাই আবেদনকারীদের ভালোভাবে নজর রাখতে হবে পশ্চিমবঙ্গ পুলিশের অফিসিয়াল ওয়েবসাইটে, এর জন্য ক্লিক করা যেতে পারে এই লিঙ্কে- www.wbpolice.gov.in। এছাড়া, পরীক্ষার সেন্টারে প্রার্থীদের পরিচয়ের সঠিক প্রমাণ সহ অ্যাডমিট কার্ডের প্রিন্ট আউট নিয়ে যেতে হবে।

এই বিজ্ঞপ্তিতে পরিক্ষার্থীদের কী ধরনের জুতো পরা চলবে না সেটার ওপর বিশেষ নজর দিতে বলা হয়েছে। যেমন পরীক্ষার্থীদের স্পোর্টস শু (Sports Shoe), হাই হিল (High Heel), স্নিকার্স (Sneakers) সহ এই ধরনের জুতো একদমই পরা চলবে না বলে জানিয়ে দেওয়া হয়েছে।

যে সব ইচ্ছুক প্রার্থীরা অনলাইনে আবেদন করেছেন তাঁরা কোনও অ্যাডমিট কার্ডের (Admit card) হার্ডকপি পাবেন না। শুধু মাত্র যাঁরা অফলাইনে আবেদন করেছেন সেই সব প্রার্থীদেরই অ্যাডমিট কার্ডের হার্ড কপি দেওয়া হবে। প্রার্থীদের অবশ্যই তাঁদের অ্যাডমিট কার্ডে দেওয়া নির্দেশাবলী অনুসরণ করতে হবে। যে সকল পরীক্ষার্থী এই পরীক্ষায় পাস করবেন তাঁদের নিয়োগের পরবর্তী বিষয়ে জানিয়ে দেওয়া হবে ওয়েবসাইটে প্রকাশিত বিজ্ঞপ্তির মাধ্যমে। তাই পরীক্ষা সংক্রান্ত বিস্তারিত বিবরণ এবং আগাম তথ্য জানতে অবশ্যই রাজ্য পুলিশের অফিসিয়াল ওয়েবসাইটে নজর রাখার পরামর্শ দিয়েছে পশ্চিমবঙ্গ পুলিশ রিক্রুটমেন্ট বোর্ড।

Published by:Raima Chakraborty
First published:

Tags: Government Job, Police, West bengal Police

পরবর্তী খবর