WCD Bihar Recruitment 2021: ১৭টি পদে চুক্তির ভিত্তিতে নিয়োগ, আবেদন সত্বর!

WCD-র অফিসিয়াল ওয়েবসাইট wcd.bih.nic-এ মিলছে আবেদন পত্র।

WCD-র অফিসিয়াল ওয়েবসাইট wcd.bih.nic-এ মিলছে আবেদন পত্র।

  • Share this:

#পটনা: বিভিন্ন পদে চুক্তির ভিত্তিতে নিয়োগ করতে চলেছে উওম্যান অ্যান্ড চাইল্ড ডেভেলপমেন্ট কর্পোরেশন বিহার। শুরু হয়ে গিয়েছে আবেদন প্রক্রিয়া। WCD-র অফিসিয়াল ওয়েবসাইট wcd.bih.nic-এ মিলছে আবেদন পত্র।

WCD-তে নিয়োগে শূন্যপদের বিবরণ

স্টেট প্রজেক্ট ম্যানেজার, স্টেট প্রজেক্ট ম্যানেজার- ইনস্টিটিউশনাল ডেভেলপমেন্ট, মাইক্রো ফিন্যান্স, কনভারজেন্স, কমিউনিকেশন অ্যান্ড ডকুমেন্টেশন, ক্যাপাসিটি বিল্ডিং, প্রোগ্রাম ম্যানেজমেন্ট, ক্যাপাসিটি বিল্ডিং, মার্কেটিং কাম প্রজেক্ট, লাইভলিহুড অ্যান্ড IB, মাইক্রো ফিন্যান্স- প্রত্যেকটি বিভাগে ১টি করে শূন্যপদ রয়েছে।

WCD-তে নিয়োগে শূন্যপদে আবেদনের গুরুত্বপূর্ণ তারিখ

আবেদন প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে ইতিমধ্যেই । শেষ তারিখ ৩০ অগাস্ট, ২০২১। ইচ্ছুক প্রার্থীদের এই দিনের মধ্যে অফিসিয়াল ওয়েবসাইটে আবেদন করতে হবে।

নিয়োগ সংক্রান্ত বিষয়ে WCD-র তরফে জানানো হয়েছে, বিহার সরকারের তরফে যে নতুন সংরক্ষণ নীতি চালু করা হয়েছে, এই নিয়োগের ক্ষেত্রে তা প্রযোজ্য। যোগ্যতা অনুযায়ী আবেদন করা হলেও সেই নীতি অনুযায়ী প্রার্থীদের বেছে নেবে সংস্থা। এবং তারাই নিয়োগের পরবর্তী পদক্ষেপে যেতে পারবে। সংরক্ষণ নীতির সুবিধা উপভোগ করবেন তাঁরাই যাঁরা জন্ম থেকে বিহারের বাসিন্দা।

সংস্থা আরও জানিয়েছে, নিয়োগের পর প্রার্থীকে প্রথম ৩ মাসের প্রবেশন পিরিয়ড পার করতে হবে। যাঁদের নিয়োগ করা হবে, তাঁরা কোনও ভাবেই এই কাজকে সরকারি চাকরি, পার্মানেন্ট চাকরি ভাবতে পারবেন না। এই ধরনের কোনও সুবিধাও নিতে পারবেন না।

WCD বিভিন্ন সামাজিক কাজ, অর্থনৈতিক এবং মহিলাদের সার্বিক উন্নয়নে কাজ করে থাকে। মহিলা ছাড়াও শিশুদের উন্নয়নের দিকেও নজর দেয় সংস্থা। এর জন্য বিভিন্ন উন্নয়নমূলক নীতি তৈরি করা, সচেতনতামূলক প্রচার, লিঙ্গ সম্পর্কে বিভিন্ন দিক বোঝানো, দুঃস্থ মহিলা ও শিশুদের লিগাল সাপোর্ট দেওয়া ইত্যাদি থাকে সংস্থার কর্মসূচিতে।

আবেদনের আগে প্রত্যেককে সংস্থার ওয়েবসাইটে দেওয়া নোটিফিকেশন দেখে নিতে বলা হচ্ছে। যোগ্যতা মিললে তবেই আবেদন করতে হবে। নোটিফিকেশনেই প্রত্যেকটি পদের পাশে তার জন্য প্রয়োজনীয় যোগ্যতার উল্লেখ রয়েছে। বয়সসীমাও নোটিফিকেশনে উল্লেখ করা আছে। তাই আবেদনের আগে এই সব কিছু দেখে নিতে বলা হচ্ছে। আবেদনের জন্য ফি বাবদ কত টাকা লাগবে বা তা কী ভাবে দেওয়া যাবে, সে বিষয়ে কিছু উল্লেখ করা হয়নি।

Published by:Siddhartha Sarkar
First published: