Home /News /education-career /

Job Vacancy: মাধ্যমিক পাশ করলেই ইন্ডিয়ান এয়ার ফোর্স, কী ভাবে এই পদে ভ্যাকেন্সির জন্য আবেদন করবেন?

Job Vacancy: মাধ্যমিক পাশ করলেই ইন্ডিয়ান এয়ার ফোর্স, কী ভাবে এই পদে ভ্যাকেন্সির জন্য আবেদন করবেন?

Job Vacancy: join indian air force 2021 apply for group c civilian posts

Job Vacancy: join indian air force 2021 apply for group c civilian posts

Indian Air Force Recruitment 2021: প্রার্থীদের রোজগার সমাচার এবং এমপ্লয়মেন্ট পেপারে গ্রুপ সি (C) সিভিলিয়ান পদে নিয়োগের (Job Vacancy) জন্য আবেদনপত্র গ্রহণের কাজ শুরু হয়েছে আগামী ৩০ দিনের মধ্যে আবেদন করতে হবে।

  • Share this:

#নয়াদিল্লি: সম্প্রতি ইন্ডিয়ান এয়ার ফোর্সের (Indian Air Force) তরফে এক বিজ্ঞপ্তি জারি করে গ্রুপ সি (C) সিভিলিয়ান পদে নিয়োগের (Job Vacancy) জন্য আবেদনপত্র গ্রহণের কাজ শুরু হয়েছে। আগ্রহী ও যোগ্য প্রার্থীরা শীঘ্রই আবেদন করতে পারেন। এই বিষয়ে আরও বিশদে জানতে প্রার্থীরা ইন্ডিয়ান এয়ার ফোর্সের অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে https://indianairforce.nic.in/career-in-iaf/ খোঁজ নিতে পারেন।

Indian Air Force Recruitment 2021: আবেদনের তারিখ

প্রকাশিত বিজ্ঞপ্তির তথ্য অনুযায়ী, বর্তমানে গ্রুপ সি (C) সিভিলিয়ান পদে নিয়োগের (Job Vacancy)  আবেদন প্রক্রিয়া চলছে। প্রার্থীদের রোজগার সমাচার এবং এমপ্লয়মেন্ট পেপারে বিজ্ঞপ্তি প্রকাশের আগামী ৩০ দিনের মধ্যে আবেদন করতে হবে। সে ক্ষেত্রে প্রার্থীরা প্রতিষ্ঠানের অফিসিয়াল ওয়েবসাইটেই আবেদনপত্র পেয়ে যাবেন। এই সংক্রান্ত সময়সীমায় কোনও বদল আনা হলে তা নোটিশের মাধ্যমে প্রার্থীদের জানিয়ে দেওয়া হবে।

বিশদ নোটিশের লিঙ্ক- http://davp.nic.in/WriteReadData/ADS/eng_10801_31_2122b.pdf Indian Air Force Recruitment 2021: শূন্যপদের সংখ্যা ও বিস্তারিত বিবরণ প্রতিষ্ঠানের তরফে এখনও পর্যন্ত মোট ৫টি শূন্যপদ রয়েছে বলে জানানো হয়েছে। প্রার্থীদের মূলত প্রতিষ্ঠানের কুক হিসেবে নিয়োগ করা হবে। আরও পড়ুন - Viral Video: লক্ষ লক্ষ টাকার Breast Surgery, অস্ত্রোপচারে বদলে গেল Ex Adult Star Mia Khalifa-র শরীর Indian Air Force Recruitment 2021: শিক্ষাগত যোগ্যতা প্রার্থীদের মূলত সরকার স্বীকৃত বোর্ড বা প্রতিষ্ঠান থেকে দশম শ্রেণি উত্তীর্ণ হতে হবে। এছাড়াও ক্যাটারিংয়ে সার্টিফিকেট বা ডিপ্লোমা কোর্স থাকা আবশ্যিক। এর পাশাপাশি উল্লিখিত ট্রেডে ১ বছরের কাজ করার অভিজ্ঞতা থাকাও জরুরি। এক নজরে নিয়োগ সংক্রান্ত সম্পূর্ণ তথ্য:
সংস্থা  ইন্ডিয়ান এয়ার ফোর্স (Indian Air Force)
পদের নাম গ্রুপ সি (কুক)
শূন্যপদের সংখ্যা
কাজের স্থান কিছু জানানো হয়নি
কাজের ধরন কিছু জানানো হয়নি
নির্বাচন পদ্ধতি শিক্ষাগত যোগ্যতা এবং কাজের অভিজ্ঞতা
আবেদন প্রক্রিয়া শুরু বর্তমানে চলছে
শিক্ষাগত যোগ্যতা দশম শ্রেণি উত্তীর্ণ ও অন্যান্য
বেতনক্রম কিছু জানানো হয়নি
আবেদন পদ্ধতি অফলাইন
আবেদনের শেষ দিন বিজ্ঞপ্তি প্রকাশের ৩০ দিনের মধ্যে
Indian Air Force Recruitment 2021 বয়সসীমা প্রার্থীদের বয়সসীমা ১৮ থেকে ২৫ বছরের মধ্যে হতে হবে
আরও পড়ুন - Bhuvneshwar Kumar's daughter first picture: ভুবনেশ্বর কুমার নিজেই শেয়ার করলেন সদ্যোজাতর ছবি, খুদের ছবি ভাইরাল Indian Air Force Recruitment 2021: নির্বাচন পদ্ধতি

বয়সের সীমা, ন্যূনতম যোগ্যতা, নথি এবং শংসাপত্রের পরিপ্রেক্ষিতে সমস্ত আবেদনপত্র যাচাই করা হবে। তার পরে যোগ্য প্রার্থীদের লিখিত পরীক্ষার জন্য কল লেটার দেওয়া হবে। ওই প্রার্থীদের লিখিত পরীক্ষার জন্য উপস্থিত হতে হবে। লিখিত পরীক্ষা রিজনিং, সংখ্যাগত যোগ্যতা, সাধারণ ইংরেজি, সাধারণ সচেতনতা এবং অর্থনীতি, পদ সম্পর্কিত প্রশ্নের উপর ভিত্তি করে অনুষ্ঠিত হবে।

Published by:Debalina Datta
First published:

Tags: Indian Air Force, Job, Vacancy

পরবর্তী খবর