UPSC EPFO exam 2021: এনফোর্সমেন্ট অফিসার/ অ্যাকাউন্ট অফিসার নিয়োগের দিন ঘোষণা হল

এনফোর্সমেন্ট অফিসার/ অ্যাকাউন্ট অফিসার নিয়োগের দিন ঘোষণা হল

কর্তৃপক্ষ ঘোষণা করেছে ইপিএফও (UPSC EPFO) এনফোর্সমেন্ট অফিসার নিয়োগের পরীক্ষা ৫ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে।

  • Share this:

#নয়াদিল্লি: এমপ্লয়িজ প্রভিডেন্ট ফান্ড অর্গানাইজেশনে (ইপিএফও) এনফোর্সমেন্ট অফিসার/ অ্যাকাউন্ট অফিসার নিয়োগ পরীক্ষা নিয়ে নয়া বিজ্ঞপ্তি জারি করল ইউনিয়ন পাবলিক সার্ভিস কমিশন (UPSC)। কর্তৃপক্ষ ঘোষণা করেছে ইপিএফও (EPFO) এনফোর্সমেন্ট অফিসার নিয়োগের পরীক্ষা ৫ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে। ন্যাশানাল ডিফেন্স অ্যাকাডেমি(National Defence Academy) এবং নোভাল অ্যাকাডেমি পরীক্ষাও (Naval Academy exam) একই দিনে করার কথা হয়েছিল, কিন্তু তা পিছিয়ে ১৪ নভেম্বর করা হয়েছে।

ইউপিএসসি ইপিএফও পরীক্ষা এর আগে ৯ মে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল, কিন্তু এপ্রিল মাসে করোনার দ্বিতীয় ঢেউ চোখ রাঙাতেই তড়িঘড়ি কমিশন সিদ্ধান্ত নিয়ে পরীক্ষা স্থগিত করে। এছাড়াও এর আগে খবর পাওয়া গিয়েছিল, পরীক্ষাকেন্দ্র পরিবর্তন সংক্রান্ত প্রকাশিত বিজ্ঞপ্তিতে জানানো হয়, বিপুল সংখ্যক পরীক্ষার্থী পরীক্ষা কেন্দ্র পরিবর্তন করার আর্জি জানানোয় এবং কলকাতা ও জয়পুরের কেন্দ্রগুলির জন্য সামর্থ্যের চেয়ে অনেক বেশি পরীক্ষার্থী আবেদন করে।

পরীক্ষার নতুন দিন ঘোষণা করা হলেও কমিশন কিন্তু এখনও একটা বিষয় পরিষ্কার করে বলেনি। সেটা হল প্রার্থীদের আগের অ্যাডমিট কার্ড কাজ করবে না নতুন করে কমিশন জারি করবে সেটা জোগাড় করতে হবে। খুব তাড়াতাড়ি জানিয়ে দেওয়া হবে। ইউপিএসসি ইপিএফও-র লিখিত পরীক্ষা দুই ঘন্টা সময়সীমার হবে। সব প্রশ্ন অবজেকটিভ টাইপের হবে। ইংরেজি এবং হিন্দিতে পরীক্ষার প্রশ্নপত্র করা হবে। লিখিত পরীক্ষায় সফল প্রার্থীদের ইন্টারভিউ-এর জন্য ডাকা হবে। লিখিত পরীক্ষা ও ইন্টারভিউ আনুপাত ধরা হবে ৭৫:২৫।

এমপ্লয়েজ প্রভিডেন্ট ফান্ড অর্গানাইজেশন-এ (Employees' Provident Fund Organisation) এনফোর্সমেন্ট অফিসার -অ্যাকাউন্টস অফিসার (Enforcement Officer-Accounts Officer) নিয়োগের জন্য এই পরীক্ষা নেওয়া হবে। এই নিয়োগ পরীক্ষার মাধ্যমে মোট ৪২১ টি শূন্যপদ পূরণ করা হবে।

এই পদে নিয়োগের খবর ২০২০ সালের জানুয়ারিতে প্রথম বিজ্ঞপ্তি করা হয়। ২০২০-র অক্টোবরে পরীক্ষা হওয়ার কথা ছিল। কিন্তু একই দিনে ইউপিএসসি সিভিল সার্ভিস-এর (Civil Services) পরীক্ষা পড়ায়, ইপিএফও-র নিয়োগ পরীক্ষা স্থগিত করা হয়।

Published by:Raima Chakraborty
First published: