UPHESC Assistant Professor Recruitment 2021: দ্বিতীয় বার সুযোগ নিয়ে হাজির হায়ার এডুকেশন সার্ভিসেস কমিশন, ২,০০০-এর বেশি শিক্ষক নিয়োগ!

File Photo

রাজ্য সরকারের কলেজগুলিতে ২০০৩টি মোট শূন্যপদে অ্যাসিস্ট্যান্ট প্রফেসর নিয়োগ করা হবে।

  • Share this:

নয়াদিল্লি: বেশ কিছু প্রার্থীর অনুরোধ বিবেচনা করে, উত্তর প্রদেশ হায়ার এডুকেশন সার্ভিসেস কমিশন (UPHESC) ফের একবার কলেজ শিক্ষক নিয়োগের কথা ঘোষণা করেছে। রাজ্য সরকারের কলেজগুলিতে ২০০৩টি মোট শূন্যপদে অ্যাসিস্ট্যান্ট প্রফেসর নিয়োগ করা হবে। ইউপিএইচইএসসি-র অফিসিয়াল ওয়েবসাইটে আগ্রহী ও যোগ্য প্রাথীদের যেতে বলা হয়েছে।

ইউপিএইচইএসসি সেক্রেটরি বন্দনা ত্রিপাঠি (Vandana Tripathi) জানিয়েছেন, “প্রার্থীদের কথা ভেবে নিয়োগ প্রক্রিয়া আরও একবার চালু করা হয়েছে, ইউপিএইচইএসসি-র অফিসিয়াল ওয়েবসাইট খুলে দেওয়া হয়েছে। আগ্রহী প্রার্থীরা ১ জলাই থেকে ৭ জুলাইয়ের মধ্যে নতুন করে রেজিস্ট্রেশন করতে পারবেন এবং আবেদন ফি জমা করতে পারবেন। আবেদনের শেষ তারিখ করা হয়েছে ৮ জুলাই। এছাড়াও যে সকল প্রাথীরা এর আগের জমা করা আবেদন ফর্ম সংশোধন করতে চাইছেন, তাঁরাও ৮ জুলাই-এর মধ্যে তা করে ফেলতে পারবেন।”

বর্তমান করোনা পরিস্থিতি ও সার্ভার সমস্যার কারণে আগের বার বহু প্রার্থী ঠিক সময়ে আবেদন করতে পারেনি। এবার তাঁদের কথা ভেবেই সুযোগ দেওয়া হয়েছে। কর্তৃপক্ষ আরও জানিয়েছে, এইবারই শেষ সুযোগ দেওয়া হল এই পোস্টে নিয়োগের জন্য। এবার কোনও সমস্যা নেই, ফলে কোনও প্রার্থী যদি অনলাইন সমস্যার কথা কমিশনকে বলে তা মানা হবে না। এর আগের বার ইউপিএইচইএসসি অ্যাসিস্ট্যান্ট প্রফেসর রিক্রুটমেন্ট-এর আবেদন ফি জমা দেওয়ার শেষ তারিখ করা হয়েছিল ১২ ও ১৩ এপ্রিল। সেবার প্রায় এক লক্ষ প্রার্থী আবেদন করেছিলেন।

৩০ মে ইউপিএইচইএসসি কর্তৃপক্ষের কাছে একটি চিঠি জমা পড়ে। তাতে লেখা ছিল PhD ডিগ্রিধারীরা এই চাকরির পরীক্ষায় অংশ নেওয়ার অধিকার রাখে। যে কোনও বিশ্ববিদ্যালয়ের সহকারী পদে নিয়োগের জন্য PhD বাধ্যতা মূলক করা হয়েছে ১ জুলাই ২০২১ থেকে। এই নিয়ম উত্তরপ্রদেশ সহ অন্যান্য রাজ্যেও লাগু করা হয়েছে। এর পরই কেন্দ্রীয় বিশ্ববিদ্যালয় ও কমিশন বিচার বিবেচনা শুরু করেছে। ফলে ইউপিএইচইএসসি কর্তৃপক্ষও PhD ডিগ্রিধারীদের জন্য আবার একটা সুযোগ করে দিয়েছে।

Published by:Siddhartha Sarkar
First published: