UKPSC Recruitment 2021: বন বিভাগে প্রচুর পদে নিয়োগ! কী ভাবে আবেদন করবেন জানুন বিস্তারিত

File Photo

চাকরি প্রার্থীরা উত্তরাখণ্ড পাবলিক সার্ভিস কমিশনের অফিসিয়াল ওয়েবসাইটে https://ukpsc.gov.in/ গিয়ে খোঁজ নিতে পারেন।

  • Share this:

#দেরাদুন: চাকরি প্রার্থীদের জন্য সুখবর! পাবলিক সার্ভিস কমিশন বিভিন্ন পদে অফিসার নিয়োগ করছে। সম্প্রতি উত্তরাখণ্ড পাবলিক সার্ভিস কমিশনের (Uttarakhand Public Service Commission) তরফে এক বিজ্ঞপ্তি জারি করে ফরেস্ট রেঞ্জ অফিসার পদের জন্য নিয়োগ সংক্রান্ত আবেদনপত্র চাওয়া হয়েছে। যোগ্য এবং উৎসাহী প্রার্থীরা শীঘ্রই আবেদনপত্র জমা দিতে পারেন। এই বিষয়ে বিশদে জানতে প্রার্থীরা উত্তরাখণ্ড পাবলিক সার্ভিস কমিশনের অফিসিয়াল ওয়েবসাইটে https://ukpsc.gov.in/ গিয়ে খোঁজ নিতে পারেন।

আবেদনের তারিখ

প্রতিষ্ঠানের তরফে জানানো হয়েছে যে, বর্তমানে আবেদন প্রক্রিয়া চলছে, প্রার্থীদের ৩১ অগাস্ট, ২০২১ তারিখের মধ্যে আবেদনপত্র জমা দিতে হবে। আবেদনপত্র জমা দিতে হবে অনলাইনে।

শূন্যপদের সংখ্যা

উল্লিখিত পদে মোট ৪০টি শূন্যপদ রয়েছে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

বয়সসীমা

আবেদনের জন্য প্রার্থীদের বয়সসীমা সর্বনিম্ন ২১ বছর এবং সর্বোচ্চ ৪২ বছর হতে পারে।

আবেদন ফি

জেনারেল ক্যাটাগরির প্রার্থীদের জন্য ১৭৬ টাকা এবং রিজার্ভ ক্যাটাগরির প্রার্থীদের জন্য ৮৬ টাকা আবেদন ফি বাবদ ধার্য করা হয়েছে।

কী ভাবে আবেদন করতে হবে?

প্রার্থীদের প্রথমে UKPSC-এর অফিসিয়াল ওয়েবসাইটে https://ukpsc.gov.in/ গিয়ে হোমপেজ খুলতে হবে। হোমপেজের রিক্রুটমেন্ট ট্যাবে ক্লিক করলে প্রার্থীদের সামনে একটি লিঙ্ক খুলবে। এই লিঙ্কের “Advertisement regarding Forest Officer Exam-2021, Advertisement and Online Application (10-08-2021)” লেখা অপশনে ক্লিক করে নিজেদের নাম রেজিস্টার করাতে হবে ও এর সঙ্গে প্রয়োজনীয় তথ্য দিতে হবে। এর পর প্রার্থীদের ছবি এবং সিগনেচার আপলোড করে নিজেদের ক্যাটাগরি অনুযায়ী পদের জন্য আবেদন ফি জমা করাতে হবে।

প্রার্থীরা ভবিষ্যতের সুবিধার্থে অ্যাপ্লিকেশন ফর্মের এক কপি প্রিন্ট করিয়ে নিতে পারেন। ফর্ম ফিল আপের আগে প্রার্থীদের প্রদত্ত নোটিফিকেশনটি ভালো ভাবে পড়ে নিতে হবে।

ফর্ম ফিল আপ বা বিজ্ঞপ্তি সংক্রান্ত বিষয়ে কোনও প্রশ্ন থাকলে প্রার্থীরা এই ইমেল অ্যাড্রেসে ukpschelpline@gmail.com ইমেল পাঠাতে পারেন।

Published by:Siddhartha Sarkar
First published: