UIDAI Recruitment 2021: ২৫টি শূন্যপদে হবে নিয়োগ, যোগ্যতা ও আবেদন প্রক্রিয়া সম্পর্কে এখনই জেনে নিন

UIDAI Recruitment 2021: ২৫টি শূন্যপদে হবে নিয়োগ, যোগ্যতা ও আবেদন প্রক্রিয়া সম্পর্কে এখনই জেনে নিন!

যোগ্য প্রার্থীরা ১৬ জুলাইয়ের মধ্যে UIDAI-এর অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে সংশ্লিষ্ট পদগুলির জন্য আবেদন করতে পারবেন।

  • Share this:

#নয়াদিল্লি: ইউনিক আইডেন্টিফিকেশন অথরিটি অফ ইন্ডিয়া (UIDAI) মুম্বই, গুয়াহাটি এবং বেঙ্গালুরুতে তাদের আঞ্চলিক কার্যালয়ে বিভিন্ন শূন্যপদে নিয়োগের জন্য বিজ্ঞপ্তি জারি করল। সেকশন অফিসার, অ্যাসিস্ট্যান্ট অফিসার, প্রাইভেট সেক্রেটারি সহ আরও বেশ কিছু পদের জন্য মোট ২৫টি শূন্যপদে হবে নিয়োগ। যোগ্য প্রার্থীরা ১৬ জুলাইয়ের মধ্যে UIDAI-এর অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে সংশ্লিষ্ট পদগুলির জন্য আবেদন করতে পারবেন।

শূন্যপদের বিবরণ:

২৫ টি শূন্যপদের মধ্যে উপ-পরিচালকের (Deputy Director) জন্য তিনটি শূন্য পদ রয়েছে, বিভাগীয় কর্মকর্তা (Section Officer) ও সহকারী বিভাগের কর্মকর্তার (Assistant Section Officer) জন্য পাঁচটি শূন্যপদ রয়েছে। এছাড়া সিনিয়র অ্যাকাউন্ট্যান্ট অফিসার ও সহকারী হিসাবরক্ষক কর্মকর্তার জন্য রয়েছে একটি করে শূন্যপদ। ২টি পদ হিসাবরক্ষকের জন্য, ৬টি পদ প্রাইভেট সেক্রেটারির জন্য এবং ২টি পদ স্টেনোর জন্য রয়েছে। UIDAI-এর তরফে জানানো হয়েছে, এই পদগুলি ডেপুটেশনে পূরণ করা হবে। ডেপুটেশন সময়কাল তিন বছর হতে হবে যা কর্তৃপক্ষের প্রয়োজনীয়তা অনুসারে পাঁচ বছর পর্যন্ত বাড়ানো যেতে পারে।

যোগ্যতা:

বিভাগীয় কর্মকর্তা- প্রার্থীর কেন্দ্রীয় সরকারের অফিসার হিসাবে কাজ করার অভিজ্ঞতা থাকতে হবে বা পে ম্যাট্রিক্স লেভেল ০৭-এ নিয়মিত তিন বছরের পরিষেবা প্রদান করেছেন বা রাজ্য সরকার/PSU গুলিতে রেগুলার পোস্টে কাজ করার অভিজ্ঞতা রয়েছে এমন ব্যক্তি আবেদন জানাতে পারেন।

সহকারী বিভাগীয় কর্মকর্তা - প্রার্থীদের কেন্দ্রীয় সরকারের সহকারী বিভাগের কর্মকর্তার সমতুল্য পদে নিয়মিত কর্মচারী হিসাবে কাজ করার অভিজ্ঞতা থাকতে হবে।

প্রাইভেট সেক্রেটারি- প্রার্থীকে কেন্দ্রীয় সরকারের বেসরকারি সচিব পদে কাজ করার বা পে ম্যাট্রিক্স লেভেল ৭-এ বিগত তিন বছর ধরে নিয়মিত চাকরি করার অভিজ্ঞতা থাকতে হবে।

হিসাবরক্ষক- প্রার্থীকে অবশ্যই কেন্দ্রীয় সরকারের অ্যাকাউন্টেন্ট স্তরের পদে কর্মচারী হিসাবে কাজ করার বা পে ম্যাট্রিক্স লেভেল ৪-এ গত তিন বছর ধরে নিয়মিত কাজ করার অভিজ্ঞতা থাকতে হবে। এছাড়া কমার্সে স্নাতক হতে হবে।

সিনিয়র হিসাবরক্ষক- প্রার্থীর কেন্দ্রীয় সরকারের সিনিয়র অ্যাকাউন্ট্যান্ট লেভেলের কোনও পদে কাজ করার অভিজ্ঞতা থাকতে হবে বা পে ম্যাট্রিক্স লেভেল ৯-এ গত তিন বছর ধরে নিয়মিত চাকরি করার অভিজ্ঞতা সম্পন্ন হতে হবে।

সহকারী হিসাবরক্ষক কর্মকর্তা- প্রার্থীকে কেন্দ্রীয় সরকারের সহকারী হিসাবরক্ষক অফিসার পদে নিযুক্ত থাকতে হবে বা পে ম্যাট্রিক্স লেভেল ৭-এ বিগত তিন বছর ধরে নিয়মিত চাকরি করতে হবে। পাশাপাশি CA ডিগ্রি থাকতে হবে।

উপ পরিচালক- প্রার্থীকে কেন্দ্রীয় সরকারের উপ-পরিচালক স্তরের কোনও পদে কাজ করার অভিজ্ঞতা থাকতে হবে বা ম্যাট্রিক্স লেভেল ১০-এ গত তিন বছরের নিয়মিত চাকরি করতে হবে।

স্টেনো- প্রার্থীর কেন্দ্রীয় সরকারের স্টেনো স্তরের কোনও পদে কাজ করার অভিজ্ঞতা থাকতে হবে।

আবেদনের শেষ তারিখ অনুসারে সমস্ত পদের জন্য প্রার্থীদের বয়স ৫৬ বছরের কম হতে হবে।

কী ভাবে আবেদন করবেন:

স্টেপ ১: UIDAI-এর অফিসিয়াল ওয়েবসাইটে যান

স্টেপ ২: হোমপেজে, ‘About UIDAI’-এ ক্লিক করুন এবং ‘Work With UIDAI’ বিভাগের অধীনে ডেপুটেশন বা কন্ট্রাক্ট যে কোনও একটি অপশন নির্বাচন করুন।

স্টেপ ৩: আপনি যে আঞ্চলিক অফিসের জন্য আবেদন করতে চান তার আবেদন ফর্মযুক্ত নথিটি ডাউনলোড করুন

স্টেপ ৪: আবেদন ফর্মের একটি প্রিন্ট আউট নিন এবং কর্তৃপক্ষ কর্তৃক নির্ধারিত হিসাবে এটি পূরণ করুন

স্টেপ ৫: আবেদন ফর্মের সঙ্গে প্রয়োজনীয় নথিগুলি সংযুক্ত করুন এবং ডাক পরিষেবার মাধ্যমে আঞ্চলিক অফিসের ঠিকানায় তা পাঠিয়ে দিন

নির্বাচন প্রক্রিয়া:

প্রার্থীদের অ্যাপ্লিকেশন ও কাজের অভিজ্ঞতার ভিত্তিতে সংক্ষিপ্ত তালিকাভুক্ত করার পরে ক্যাডার কর্তৃপক্ষ/বিভাগের প্রধানরা উপযুক্ত প্রার্থীদের আবেদনগুলি UIDAI-তে প্রেরণ করবেন যা প্রার্থীদের নির্বাচনের বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেবে।

Published by:Ananya Chakraborty
First published: