UGC Recruitment 2021: ৬০ হাজার টাকা পর্যন্ত মাসিক উপার্জনের সুযোগ, আবেদন করুন এখনই!

Representational Image

UGC Recruitment 2021: যোগ্য এবং ইচ্ছুক প্রার্থীদের বিশদ তথ্যের জন্য ইউনিভার্সিটি গ্রান্টস কমিশনের অফিসিয়াল ওয়েবসাইট www.ugc.ac.in ভিজিট করার পরামর্শ দেওয়া হয়ে?

  • Share this:

#নয়াদিল্লি: বেশ কিছু ইউনিভার্সিটিতে শিক্ষকতা এবং অশিক্ষক পদে নিয়োগ শুরু হয়ে গিয়েছে চলতি বছরের জন্য। কিন্তু এবার নিয়োগ সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করা হল খোদ ইউনিভার্সিটি গ্রান্টস কমিশন (University Grants Commission), সংক্ষেপে UGC-র তরফে। জানা গিয়েছে যে ডিসট্যান্স এডুকেশন ব্যুরো (Distance Education Bureau), সংক্ষেপে DEB-র কাজের জন্য চুক্তিভিত্তিক পর্যায়ে জুনিয়র কনসালট্যান্ট (Junior Consultant) পদের ক্ষেত্রে এই নিয়োগ প্রক্রিয়া শুরু হয়েছে। যোগ্য এবং ইচ্ছুক প্রার্থীদের বিশদ তথ্যের জন্য ইউনিভার্সিটি গ্রান্টস কমিশনের অফিসিয়াল ওয়েবসাইট www.ugc.ac.in ভিজিট করার পরামর্শ দেওয়া হয়েছে।

ইউনিভার্সিটি গ্রান্টস কমিশনের নিয়োগের শূন্যপদের সংখ্যা:

মোট ৬টি শূন্যপদে উপযুক্ত প্রার্থী নিয়োগ করা হবে বলে জানা গিয়েছে।

ইউনিভার্সিটি গ্রান্টস কমিশনের জুনিয়র কনসালট্যান্ট পদে নিয়োগের আবেদনের শিক্ষাগত যোগ্যতা:

১. ইউনিভার্সিটি গ্রান্টস কমিশন স্বীকৃত যে কোনও বিশ্ববিদ্যালয় থেকে পোস্ট গ্র্যাজুয়েট ডিগ্রি থাকা আবশ্যক, এক্ষেত্রে আবেদনকারী প্রার্থীর সব মিলিয়ে পোস্ট গ্র্যাজুয়েট পরীক্ষায় ৫৫ শতাংশ নম্বর থাকতেই হবে।

২. ডিসট্যান্স এডুকেশন (Distance Education) বা অনলাইন এডুকেশন (Online Education) নিয়ে সম্যক ধারণা থাকতে হবে।

৩. MS Office, MS Excel ব্যবহারে দক্ষ হতে হবে। সেই সঙ্গে ইন্টারনেটের যথাযথ ব্যবহার জানতে হবে। ৪. নানা ধরনের কাজ করার বিষয়ে স্বচ্ছন্দ হতে হবে।

ইউনিভার্সিটি গ্রান্টস কমিশনের জুনিয়র কনসালট্যান্ট পদে নিয়োগের আবেদনের বয়সগত যোগ্যতা:

আবেদন জমা দেওয়ার শেষ তারিখের ভিত্তিতে আবেদনকারী প্রার্থীদের বয়স হতে হবে ৩৫ বছরের মধ্যে।

ইউনিভার্সিটি গ্রান্টস কমিশনের জুনিয়র কনসালট্যান্ট পদে নিয়োগের চুক্তিভিত্তিক মেয়াদ:

জানা গিয়েছে যে এক্ষেত্রে নির্বাচিত প্রার্থীদের ৬ মাসের জন্য কাজে বহাল করা হবে, যা কর্মদক্ষতা এবং পেশাগত আচরণের ভিত্তিতে বাড়ানো হতে পারে। তবে এই ৬ মাসের মধ্যে যে কোনও কারণে নির্বাচিত প্রার্থীকে কাজ থেকে রদ করা হতে পারে, একথা নিয়োগের বিবৃতিতে স্পষ্ট করে দিয়েছে ইউনিভার্সিটি গ্রান্টস কমিশন।

ইউনিভার্সিটি গ্রান্টস কমিশনের জুনিয়র কনসালট্যান্ট পদে নিয়োগের বেতন:

৫০ হাজার থেকে ৬০ হাজার টাকা পর্যন্ত মাসিক বেতন দেওয়া হবে বলে জানা গিয়েছে।

ইউনিভার্সিটি গ্রান্টস কমিশনের জুনিয়র কনসালট্যান্ট পদে নিয়োগের আবেদনের শেষ তারিখ: ১২ জুলাই, ২০২১ তারিখের মধ্যে অনলাইনে আবেদনপত্র জমা দেওয়া যাবে, এর পরে আসা কোনও আবেদন গ্রাহ্য করা হবে না। যোগ্য এবং ইচ্ছুক প্রার্থীদের ইউনিভার্সিটি গ্রান্টস কমিশনের অফিসিয়াল ওয়েবসাইট www.ugc.ac.in-এ গিয়ে এই আবেদন দাখিল করতে হবে।

Published by:Siddhartha Sarkar
First published: