Uber: ভারতে নিজেদের পণ্য ও পরিষেবা সম্প্রসারণের পরিকল্পনা! প্রায় ২৫০ জন ইঞ্জিনিয়ার নিয়োগ করছে ক্যাব সংস্থা উবের

File Photo

উবের একটি বিবৃতিতে জানিয়েছে, এই নিয়োগ রাইডার ও চালক বৃদ্ধি, ইটজ, ডেলিভারি, ডিজিটাল পেমেন্ট, বিভিন্ন ঝুঁকি, মার্কেটপ্লেস, অবকাঠামো, ডেটা এবং সুরক্ষা সংক্রান্ত একাধিক বিষয়ে সংস্থাকে শক্তিশালী করে তুলবে।

  • Share this:

#বেঙ্গালুরু: নিজেদের বেঙ্গালুরু (Bengaluru) এবং হায়দরাবাদ (Hyderabad) ভিত্তিক টিমগুলিকে আরও বেশি সম্প্রসারিত করার লক্ষ্যে ২৫০ জন ইঞ্জিনিয়ার নিয়োগের সিদ্ধান্ত ঘোষণা করল মার্কিন ক্যাব সংস্থা Uber। দেশ জুড়ে মূলত নিজেদের ইঞ্জিনিয়ারিং এবং পণ্যভিত্তিক কর্মকাণ্ডগুলিকে প্রসারিত করার স্বার্থেই এমন সিদ্ধান্ত নিয়েছে Uber।

এক বিবৃতি প্রকাশ করে Uber জানিয়েছে, ইঞ্জিনিয়ারিং পদে এই নিয়োগ রাইডার ও ড্রাইভার গ্রোথ, ইটজ, ডেলিভারি, ডিজিটাল পেমেন্ট, রিস্ক, মার্কেটপ্লেস, ইনফ্রাস্ট্রাকচার, ডেটা এবং সিকিউরিটি সংক্রান্ত একাধিক বিষয়ে সংস্থাকে আরও বেশি শক্তিশালী করে তুলতে সাহায্য করবে।

Uber-এর সিনিয়র ডিরেক্টর মানিকান্দন থানগরথনমের (Manikandan Thangarathnam) কথায়, টিমকে এই ভাবে প্রসারিত ও বর্ধিত করার কারণই হল, সংস্থার বিভিন্ন পণ্য ও পরিষেবা দেশ জুড়ে সাধারণ মানুষের কাছে আরও বেশি পরিমাণে পৌঁছে দেওয়া। আর ঠিক সে কারণেই যোগ্য এবং উপযুক্ত ইঞ্জিনিয়ারদের নিয়োগের সিদ্ধান্ত নিয়েছে এই সংস্থা।

Uber এই প্রসঙ্গে জানিয়েছে যে তাদের এই নিয়োগ কেবল বেঙ্গালুরু এবং হায়দরাবাদের নানা সেন্টারেই সীমাবদ্ধ থাকবে। কিন্তু এই নিযুক্ত ইঞ্জিনিয়ারদের কাজের পরিসরটি মূলত বিস্তৃত হবে বিশ্বের দশ হাজারেরও বেশি শহর জুড়ে। সারা বিশ্বেই পরিবহন ব্যবস্থার মেরুদণ্ড হিসেবে যাতে কাজ করা যায়, সেই লক্ষ্যেই সংস্থার এ হেন পদক্ষেপ!

Uber-এর সিনিয়র ডিরেক্টরের বক্তব্য থেকে বেঙ্গালুরু এবং হায়দরাবাদের নানা সেন্টারে গুরুত্ব আরোপ করার বিষয়টিও স্পষ্ট হয়ে উঠেছে। মানিকান্দান বলেন, "হায়দরাবাদ এবং বেঙ্গালুরুতে আমাদের দলগুলি গুরুত্ব সহকারে বিশ্বব্যাপী কাজ করে চলেছে এবং বিভিন্ন শিল্পে প্রথম উদ্ভাবনের পথিকৃৎ হয়ে উঠছে।" তিনি আরও জানিয়েছেন, "যাতে আমরা সম্মিলিতভাবে বিশ্বব্যাপী বাজারগুলিতে সমস্ত চ্যালেঞ্জের সম্মুখীন হতে পারি এবং বিশ্ব জুড়ে আরও বেশি মানুষকে আমাদের পরিষেবা প্রদান করতে পারি তাই আমাদের দলগুলি প্রসারিত করা হচ্ছে এবং যোগ্য ইঞ্জিনিয়ারদের সন্ধানে নেমেছে এই সংস্থা।"

নতুন টিমের জন্য এবং ইতিমধ্যেই বিদ্যমান রয়েছে এমন টিমগুলিতেও প্রার্থীদের নিয়োগ করবে এই মার্কিন ক্যাব সংস্থা।Uber-এর ইনফ্রাস্ট্রাকচার, মার্কেটপ্লেস, রিস্ক এবং পেমেন্টস, ইটজ, Uber ফর বিজনেস (U4B), মার্কেটিং এবং বিজ্ঞাপন প্ল্যাটফর্মগুলিতেও একই সঙ্গে কর্মী নিয়োগ চলবে।

Published by:Siddhartha Sarkar
First published: