• Home
  • »
  • News
  • »
  • education-career
  • »
  • JOB SSC RELEASED FIVE LISTS OF STUDNTS WHO APPEARED IN THE INTERVIEW FOR TEACHER RECRUITMENT SWD

SSC: শিক্ষক নিয়োগে বড় খবর! উচ্চ-প্রাথমিকের ইন্টারভিউ-এর ৫টি তালিকা প্রকাশ করল এসএসসি

বৃহস্পতিবার দুপুর ১২টা থেকেই কমিশনের ওয়েবসাইট মারফত চাকরি প্রার্থীরা ফলাফল জানতে শুরু করেছেন।

বৃহস্পতিবার দুপুর ১২টা থেকেই কমিশনের ওয়েবসাইট মারফত চাকরি প্রার্থীরা ফলাফল জানতে শুরু করেছেন।

  • Share this:

#কলকাতা: হাইকোর্টের নির্দেশ মতো অবশেষে নম্বর-সহ ইন্টারভিউ তালিকা প্রকাশ করল স্কুল সার্ভিস কমিশন। বৃহস্পতিবার দুপুর ১২টা থেকেই কমিশনের ওয়েবসাইট মারফত চাকরি প্রার্থীরা ফলাফল জানতে শুরু করেছেন। প্রসঙ্গত স্কুল সার্ভিস কমিশন মোট পাঁচটি তালিকা প্রকাশ করেছে যা অত্যন্ত তাৎপর্যপূর্ণ।

প্রথমত যাঁরা ইন্টারভিউ এর জন্য বিবেচিত হয়েছেন তাঁদের নম্বর সহ তালিকা প্রকাশ করা হয়েছে। দ্বিতীয়ত যাঁরা ইন্টারভিউ এর জন্য বিবেচিত হযননি তাঁদের নম্বর সহ তালিকা প্রকাশ করা হয়েছে। তৃতীয়ত যাদের বাতিল করা হয়েছে তাঁদের তালিকা প্রকাশ করা হল। চতুর্থত যারা প্রশিক্ষণহীন কিন্তু আবেদন করেছিলেন তাঁদেরও তালিকা প্রকাশ করা হয়েছে। পঞ্চমত প্রত্যেকটি বিষয়ের কাট অফ মার্কস আলাদা করে তালিকা প্রকাশ করা হয়েছে।

পাঁচটি তালিকা কেন প্রকাশ করল কমিশন? কমিশনের আধিকারিকদের, দাবি হাইকোর্ট যেহেতু ইতিমধ্যেই নম্বর-সহ তালিকা প্রকাশ করার নির্দেশ দিয়েছিল। সেক্ষেত্রে কমিশন উচ্চ প্রাথমিক নিয়োগ প্রক্রিয়া নিয়ে আর কোনও আইনি জটিলতা চাইছে না। পাঁচটি তালিকা প্রকাশ করেই চাকরিপ্রার্থীদের জানিয়ে দেওয়া হচ্ছে তাদের কী অবস্থান রয়েছে। সেক্ষেত্রে এই তালিকা প্রকাশ হওয়ার পরে আদালতের দ্বারস্থ হওয়ার আশঙ্কা অনেকটাই কমবে বলেই এসএসসির আধিকারিকদের ধারণা। অন্যদিকে শুক্রবার উচ্চ প্রাথমিকে নিয়োগ প্রক্রিয়ার পরবর্তী পদক্ষেপ নিয়ে শুনানি করতে পারে কলকাতা হাইকোর্ট।

সে ক্ষেত্রে কলকাতা হাইকোর্ট সবুজ সঙ্কেত দিলেও উচ্চ প্রাথমিক এর ইন্টারভিউ প্রক্রিয়া শুরু করতে চাইছে কমিশন। ইতিমধ্যেই শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু স্কুল সার্ভিস কমিশনকে অফলাইনে ইন্টারভিউ করার নির্দেশ দিয়েছেন। যদিও করোনা পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত ইন্টারভিউ করা যাবে না বলেও কমিশনকে তিনি জানিয়েছেন বলে সূত্রের খবর।

অন্যদিকে পরিবহন ব্যবস্থা সচল হতে শুরু করলেও ট্রেন পরিষেবা এখনো শুরু হয়নি সে অর্থে। তাই বাস ট্রেন পরিষেবা স্বাভাবিক হলেই ইন্টারভিউ করা সম্ভব বলেই মনে করছেন এসএসসির আধিকারিকরা। কমিশনের কেন্দ্রীয় কার্যালয়ে এই ইন্টারভিউ নেওয়া হবে গতবারের মতোই। যদিও বৃহস্পতিবার ইন্টারভিউ তালিকা প্রকাশ হওয়ার পরেও আদালতের দ্বারস্থ হওয়ার সম্ভাবনা রয়েছে, এমনই দাবি চাকরিপ্রার্থীদের একাংশের।

সোমরাজ বন্দ্যোপাধ্যায়

Published by:Swaralipi Dasgupta
First published: