SSB কনস্টেবল নিয়োগ ২০২১: অ্যাডমিট কার্ড সংক্রান্ত জরুরি বিজ্ঞপ্তি জানতে এখনই ক্লিক করুন!

SSB কনস্টেবল নিয়োগ ২০২১: অ্যাডমিট কার্ড সংক্রান্ত জরুরি বিজ্ঞপ্তি জানতে এখনই ক্লিক করুন!

মারণ ভাইরাস করোনার জেরে বিভিন্ন নিয়োগকারী সংস্থা মে ও জুন মাসে নির্ধারিত পরীক্ষার উপর স্থগিতাদেশ জারি করে।

  • Share this:

#কলকাতা: SSB Constable Recruitment 2021: যে সমস্ত প্রার্থীরা সশস্ত্র সীমা বল (SSB) কনস্টেবল পদে নিয়োগের জন্য শারীরিক সক্ষমতা পরীক্ষার তারিখ এবং অ্যাডমিট কার্ডের জন্য অপেক্ষায় ছিলেন, তাঁরা খুব শীঘ্রই এ গুলি পেতে চলেছেন। আশা করা হচ্ছে, কোভিড ১৯ মহামারী পরিস্থিতি স্বাভাবিক হওয়ার পরে SSB তার অফিসিয়াল ওয়েবসাইটে শারীরিক সক্ষমতা পরীক্ষার তারিখ ঘোষণা করবে।

স্বরাষ্ট্র মন্ত্রকের আওতাধীন SSB গত বছর ২৯ আগস্ট থেকে ২০ ডিসেম্বর পর্যন্ত ১৫২২টি শূন্যপদে নিয়োগের জন্য অনলাইনে আবেদন প্রক্রিয়া শুরু করে। জানা গিয়েছিল, ২০২১ সালের মে মাসে শারীরিক পরীক্ষার তারিখ প্রকাশ করা হবে SSB-এর তরফে। কিন্তু মারণ ভাইরাস করোনার জেরে বিভিন্ন নিয়োগকারী সংস্থা মে ও জুন মাসে নির্ধারিত পরীক্ষার উপর স্থগিতাদেশ জারি করে। সেই মর্মে এখনও পর্যন্ত শারীরিক পরীক্ষার দিনক্ষণ ঘোষণা করেনি SSB।

মূলত মধ্যপ্রদেশ, দিল্লি, পঞ্জাব ও হরিয়ানায় অনুষ্ঠিত হবে SSB কনস্টেবল পদের প্রার্থীদের শারীরিক পরীক্ষা। কিন্তু বেশিরভাগ রাজ্য থেকেই প্রতি দিন মিলছে করোনার ক্রমবর্ধমান সংক্রমণের খবর। আর ঠিক সে কারণেই আশা করা যায়, পরিস্থিতি একটু স্বাভাবিক হলেই পরীক্ষার তারিখ ঘোষণা করা হবে।

কনস্টেবল, ড্রাইভার, পরীক্ষাগার সহায়ক, ভেটেরিনারি, ছুতার, প্লাম্বার, নাপিত-সহ একাধিক পদে যোগ্য প্রার্থীদের নিয়োগের জন্য বিজ্ঞপ্তি জারি করা হয়। প্রতিটি পোস্টের জন্য প্রার্থীদের যোগ্যতা থাকতে হবে ভিন্ন ভিন্ন।

নিম্নলিখিত ছয় দফায় হবে ২০২১ SSB নিয়োগ-

শারীরিক দক্ষতা পরীক্ষা (PET) এবং শারীরিক স্ট্যান্ডার্ড টেস্ট (PST), লিখিত পরীক্ষা (CET), ডকুমেন্টেশন এবং দক্ষতা পরীক্ষা, বিস্তারিত মেডিকেল পরীক্ষা (DME), পর্যালোচনা মেডিকেল পরীক্ষা (RME) এবং ফাইনাল সিলেকশন।

সপ্তম পে কমিশন অনুযায়ী ড্রাইভার, ছুতার, কুক, ওয়াশারম্যান, নাপিত, পরীক্ষাগার সহকারী, ভেটেরিনারি, আয়া, কার্পেন্টার, প্লাম্বার, পেন্টার, দর্জি, সাফাইওয়ালা ও ওয়েটার-সহ বিভিন্ন পদের জন্য নির্বাচিত প্রার্থীদের বেতন হবে ২১,৭০০ টাকা থেকে ৬৯,১০০ টাকা পর্যন্ত।

Published by:Simli Raha
First published: