SBI SCO recruitment 2021: চাকরি খুঁজছেন? স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার বিপুল শূন্যপদে আবেদন করুন এখনই!

আবেদন প্রক্রিয়াটি ১৫ জুন শুরু হয়েছে এবং এই ফায়ার অফিসার পদে আবেদনের শেষ তারিখ ২৮ জুন।

আবেদন প্রক্রিয়াটি ১৫ জুন শুরু হয়েছে এবং এই ফায়ার অফিসার পদে আবেদনের শেষ তারিখ ২৮ জুন।

  • Share this:

নয়াদিল্লি: চাকরি প্রার্থীদের জন্য সুখবর নিয়ে এল দেশের সব চেয়ে প্রথম সারির ব্যাঙ্ক। স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া (State Bank of India), সংক্ষেপে SBI ইঞ্জিনিয়ার নিয়োগ (ফায়ার) বা ফায়ার অফিসার পদে আবেদন প্রক্রিয়া পুনরায় চালু করল। আবেদন প্রক্রিয়াটি ১৫ জুন শুরু হয়েছে এবং এই ফায়ার অফিসার পদে আবেদনের শেষ তারিখ ২৮  জুন। আবেদনের বিশদ খুঁটিনাটি নিচে দেওয়া হল!

আগ্রহী এবং যোগ্য প্রার্থীরা https://www.sbi.co.in/ এ অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে ফায়ার অফিসার চাকরির জন্য আবেদন করতে পারবেন।

স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার স্পেশ্যাল ক্যাডার নিয়োগের (SBI SCO Recruitment 2021) অন্তর্গত ইঞ্জিনিয়ার ফায়ার অফিসার পদের জন্য মোট ১৬টি শূন্যপদ পূরণ করা হবে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়।

স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার স্পেশ্যাল ক্যাডার নিয়োগের (SBI SCO Recruitment 2021) শিক্ষাগত যোগ্যতা:

আবেদনকারীর শিক্ষাগত যোগ্যতা ন্যাশন্যাল ফায়ার সার্ভিস কলেজ (NFSC), নাগপুর থেকে BE (Fire) বা B.Tech (Safety & Fire Engineering)/ B.Tech (Fire Technology & Safety Engineering) শিক্ষাগত যোগ্যতা থাকতে হবে ৷ অথবা UGC মান্যতা প্রাপ্ত বিশ্ববিদ্যালয় থেকে লেখাপড়া করতে হবে৷ অথবা এসআইটিইউ থেকে অনুমোদন প্রাপ্ত বিশ্ববিদ্যালয় থেকে ডিগ্রি থাকতে হব ৷ এসআইটিই থেকে অগ্নিসুরক্ষা সংক্রান্ত বিষয়ে চার বছরের ডিগ্রি অবশ্যই থাকতে হবে৷ ইনস্টিটিউট অফ ফায়ার ইঞ্জিনিয়ার্স (ভারত/UK) থেকে স্নাতক বা ন্যাশন্যাল ফায়ার সার্ভিস কলেজ (এনএফএসসি), নাগপুর থেকে বিভাগীয় অফিসার কোর্স করা থাকতে হবে ৷

আবেদন ফি:

SBI SCO Recruitment 2021 পরীক্ষার জন্য জেনারেল (GENERAL), ওবিসি (OBC) সহ সমস্ত প্রার্থীদের ক্ষেত্রেই ৭৫০ টাকা জমা দিতে হবে ।

যে আবেদনকারীরা ইতিমধ্যে ২২ ডিসেম্বর, ২০২০ থেকে ২৭ ডিসেম্বর ২০২০ পর্যন্ত আবেদন করেছেন তাঁদের আর নতুন করে আবেদন করতে হবে না এবং তাঁদের ইঞ্জিনিয়ার (ফায়ার) নিয়োগের জন্য বৈধ বলে বিবেচিত করা হবে।

পুরনো বিজ্ঞাপনের উল্লিখিত অন্যান্য সমস্ত শর্তই অপরিবর্তিত থাকছে। চাকরি প্রার্থীদের আরও তথ্যের জন্য বিজ্ঞাপন নম্বর: CRPD/SCO-FIRE/2020-21/32 দেখতে হবে।

কী ভাবে আবেদন করবেন:

প্রার্থীরা ব্যাঙ্কের ওয়েবসাইটের কেরিয়ার পৃষ্ঠার মাধ্যমে https://bank.sbi/web/ Careers এ আবেদন করতে পারবেন।

অথবা https://www.sbi.co.in/web/ Careers এই লিঙ্কও ব্যবহার করতে পারেন। ইন্টারনেট ব্যাঙ্কিং/ ডেবিট কার্ড/ক্রেডিট কার্ড ব্যবহার করে আবেদনের ফি দেওয়া যাবে।

Published by:Siddhartha Sarkar
First published: