SBI-তে ফার্মাসিস্ট পদে নিয়োগ: কীভাবে ডাউনলোড করবেন অ্যাডমিট কার্ড? রইল বিস্তারিত

SBI-তে ফার্মাসিস্ট পদে নিয়োগ: কী ভাবে ডাউনলোড করবেন অ্যাডমিট কার্ড? রইল বিস্তারিত!

লিখিত পরীক্ষায় সফল হলে প্রার্থীদের আরও একটি সাক্ষাৎকারের জন্য ডাকা হবে।

  • Share this:

#SBI Pharmacist Recruitment 2021: ব্যাঙ্কিংয়ের ক্ষেত্রে কেরিয়ার গড়তে ইচ্ছুক যুবকদের জন্য আগেই সুসংবাদ শুনিয়েছে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া (State Bank of India)। ফার্মাসিস্ট পদের জন্য নিয়োগ প্রক্রিয়া শুরু করেছিল SBI। এই পদে অনলাইনে আবেদন প্রক্রিয়া আগেই শেষ হয়েছে। এবার স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া (SBI) ফার্মাসিস্টের লিখিত পরীক্ষার জন্য অ্যাডমিট কার্ড প্রকাশ করল তাদের অফিসিয়াল ওয়েবসাইটে। যাঁরা সফলভাবে আবেদন করতে সক্ষম হয়েছেন, তাঁরা রেজিস্টার্ড লগ ইন ক্রেডেনশিয়ালের মাধ্যমে কল লেটারগুলি ডাউনলোড করতে পারবেন।

২৩ মে SBI ফার্মাসিস্ট ২০২১ পরীক্ষা হওয়ার কথা রয়েছে। লিখিত পরীক্ষায় সফল হলে প্রার্থীদের আরও একটি সাক্ষাৎকারের জন্য ডাকা হবে। ৬৭টি শূন্যপদের জন্য এই নিয়োগ হবে। কী ভাবে ডাউনলোড করবেন SBI ফার্মাসিস্ট অ্যাডমিট কার্ড ২০২১, এখনই জেনে নিন:

স্টেপ ১: SBI career অফিসিয়াল ওয়েবসাইটে আসুন

স্টেপ ২: হোমপেজে গিয়ে প্রথমে সর্বশেষ ঘোষণাগুলির (Latest announcements) ট্যাবে যান এবং তার পর SBI ফার্মাসিস্ট নিয়োগ ২০২১-এ যান

স্টেপ ৩: SBI ফার্মাসিস্ট লিখিত পরীক্ষা 2021-এর কল লেটারটি ডাউনলোড করতে লিঙ্কটিতে ক্লিক করুন

স্টেপ ৪: রেজিস্ট্রেশন নম্বর /রোল নম্বর এবং পাসওয়ার্ড/ জন্ম তারিখ দিয়ে ওয়েবসাইটে লগ ইন করুন

স্টেপ ৫: সেখানে SBI ফার্মাসিস্টের লিখিত পরীক্ষায় 2021 অ্যাডমিট কার্ডটি প্রদর্শিত হবে

স্টেপ ৬: হল টিকিটটি ডাউনলোড করে প্রবেশপত্রের সমস্ত গুরুত্বপূর্ণ নির্দেশাবলী পড়ে নিন।

মনে রাখতে হবে, পরীক্ষা দিতে যাওয়ার সময় SBI ফার্মাসিস্টের এই হল টিকিট অবশ্যই পরীক্ষার্থীদের সঙ্গে করে নিয়ে যেতে হবে।

পরীক্ষা অনুষ্ঠিত হবে, আহমেদাবাদ, গুন্টুর, কর্নুল, বিজয়ওয়াড়া, বিশাখাপত্তনম, বেঙ্গালুরু, হুবলি, ম্যাঙ্গালোর, ভোপাল, রায়পুর, বিলাসপুর (ছত্তিসগঢ়), চণ্ডীগড়/মোহালি, লুধিয়ানা, জলসার, হিশার, গুরুগ্রাম, জম্মু, চেন্নাই, মাদুরাই, তিরুনেলভেলি, দিল্লি/নয়াদিল্লি, ফরিদাবাদ, গাজিয়াবাদ, গ্রেটার নয়ডা, দেরাদুন, এলাহাবাদ, কানপুর, লখনউ, মীরাট, বারাণসী, গুয়াহাটি, শিলচর, হায়দরাবাদ, ওয়ারঙ্গল, জয়পুর, উদয়পুর, আসানসোল, বৃহত্তর কলকাতা, শিলিগুড়ি, আওরঙ্গবাদ (মহারাষ্ট্র), মুম্বই/ থানা/নভি মুম্বই, নাগপুর, পুণে, মুজাফফরপুর, পাটনা, রাঁচি, জামশেদপুর, কোচি ও তিরুবনন্তপুরমে। প্রার্থীদের আবেদন ফর্মে চিহ্নিত তাঁদের পছন্দ অনুযায়ী পরীক্ষার স্থান বরাদ্দ করা হবে।

SBI ফার্মাসিস্ট লিখিত পরীক্ষা ২০২১:

SBI ফার্মাসিস্টের লিখিত পরীক্ষা হবে অনলাইনে। পরীক্ষায় জেনারেল অ্যাওয়ারনেস, জেনারেল ইংলিশ, কোয়ানটিটিভেটিভ এপটিচিউড, রিজনিং অ্যাবিলিটি এবং প্রফেশনাল নলেজ থেকে ১৫০টি প্রশ্ন থাকবে। প্রতিটি বিভাগে ২৫টি প্রশ্ন থাকবে তবে পেশাগত জ্ঞান বিভাগে ২ নম্বরের মোট ৫০টি প্রশ্ন থাকবে। মোট নম্বর হবে ২০০।

Published by:Piya Banerjee
First published: