SBI Clerk Recruitment 2021: SBI-র ৫০০০ শূন্য পদে নিয়োগ, বাড়ল আবেদনের সময়সীমা, কীভাবে আবেদন? জানুন...

SBI Clerk Recruitment 2021। প্রতীকী ছবি।

ক্লার্ক পদের বাছাই প্রক্রিয়ার পরীক্ষা হবে অনলাইনে। উত্তীর্ণ প্রাথীদের স্থানীয় ভাষায় আরও একটি পরীক্ষা দিতে হবে।

  • Share this:

#কলকাতা: এসবিআই ক্লার্ক রিক্রুটমেন্ট ২০২১-এর (SBI Clerk Recruitment 2021) আবেদনের সময়সীমা বাড়ল। স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া-র (SBI) চাকরি করতে ইচ্ছুক আবেদনকারীদের জন্য সুখবর। প্রার্থীরা এখন ২০ মে পর্যন্ত আবেদন করতে পারবেন। জুনিয়র অ্যাসোসিয়েট বা ক্লার্ক পদের জন্য ৫০০০-এরও বেশি শূন্যপদ রয়েছে। আগ্রহী প্রার্থীরা sbi.co.in এর অফিসিয়াল ওয়েবসাইটে আবেদন করতে পারবেন। অনলাইন ফি জমা দেওয়ার শেষ তারিখ ২০ মে করা হয়েছে। ক্লার্ক পদের বাছাই প্রক্রিয়ার পরীক্ষা হবে অনলাইনে। উত্তীর্ণ প্রাথীদের স্থানীয় ভাষায় আরও একটি পরীক্ষা দিতে হবে।

যোগ্যতা:

যে কোনও স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক বা সমতুল্য যোগ্যতা থাকলে তবেই আবেদন করা যাবে। ২০২১-এর ১ এপ্রিল পর্যন্ত আবেদনকারীদের ন্যূনতম বয়স হতে হবে ২০ থেকে ২৮ বছরের মধ্যে। সংরক্ষিত বিভাগের প্রার্থীদের জন্য উচ্চ বয়সসীমা শিথিল করা হয়েছে।

কী ভাবে হবে পরীক্ষা:

অনলাইনে ১০০ নম্বরের প্রিলিমিনারি পরীক্ষা হবে। পরীক্ষা চলবে এক ঘণ্টা। এই পরীক্ষায় বাছাই-এর পর মেন পরীক্ষার জন্য তালিকাভুক্ত করা হবে। মেন পরীক্ষায় ফাইনানসিয়াল অ্যাওয়ারনেস (৫০ নম্বর), জেনারেল ইংলিশ (৪০ নম্বর), কোয়ান্টিট্যাটিভ অ্যাপটিটিউড (৫০ নম্বর), রিসোর্সিং অ্যাবিলিটি এবং কম্পিউটার অ্যাপটিটিউড-এর জন্য (৬০ নম্বর) প্রশ্ন থাকবে। পরীক্ষাটি ২ ঘন্টা ৪০ মিনিটে হবে এবং মোট ২০০ নম্বরের হবে। নেগেটিভ মার্কিং থাকবে।

আবেদনের প্রক্রিয়া:

১. অফিসিয়াল ওয়েবসাইট sbi.co.in-এ যেতে হবে।

২. ‘Career’ লিঙ্কে ক্লিক করার পর'Apply Online'-এ ক্লিক করতে হবে।

৩. এবার নিজের ব্যবহার করে সাবমিট করতে হবে।

৪. নিজের ফর্ম ফিল আপ করে ফি জমা করতে হবে ।

৫. ৭৫০ টাকার ফি জমা করতে হবে। সংরক্ষিত প্রার্থীদের জন্য ছাড় দেওয়া হবে।

বেতন কাঠামো:

১৭,৯০০ টাকা থেকে ৪৭,৯২০ টাকার বেতন স্কেল হতে পারে।

Published by:Shubhagata Dey
First published: