Home /News /education-career /
RRB NTPC Exam 2021: CBT পরীক্ষা নিয়ে নয়া বিজ্ঞপ্তি ভারতীয় রেলের, কোথায় কী বদল এখনই জেনে নিন

RRB NTPC Exam 2021: CBT পরীক্ষা নিয়ে নয়া বিজ্ঞপ্তি ভারতীয় রেলের, কোথায় কী বদল এখনই জেনে নিন

RRB NTPC Exam 2021: নন-টেকনিক্যাল পপুলার ক্যাটেগরি (NTPC) পরীক্ষা সংক্রান্ত একটি অফিসিয়াল নোটিশ প্রকাশ করল রেলওয়ে রিক্রুটমেন্ট বোর্ড (RRB)

  • Share this:

#নয়াদিল্লি: করোনা মহামারীর প্রভাব কাটিয়ে গত বছরের শেষ দিক থেকে ধীরে ধীরে চাঙ্গা হচ্ছিল দেশের পরিস্থিতি। কিন্তু এই মারণ ভাইরাসের দ্বিতীয় ঢেউ ফের নতুন করে স্তব্ধ করেছে সব কিছু। শিক্ষাব্যবস্থা থেকে শুরু করে চাকরির নিয়োগ, সব কিছুই প্রায় বন্ধ। এবার নন-টেকনিক্যাল পপুলার ক্যাটেগরি (NTPC) পরীক্ষা সংক্রান্ত একটি অফিসিয়াল নোটিশ প্রকাশ করল রেলওয়ে রিক্রুটমেন্ট বোর্ড (RRB)।

বিজ্ঞপ্তি অনুসারে, কোভিড ১৯ মহামারীর দ্বিতীয় তরঙ্গকে সামনে রেখে রাজ্যগুলির দ্বারা আরোপিত নিষেধাজ্ঞার কারণে NTPC CBT স্থগিত রাখা হয়েছে। তবে নতুন পরীক্ষার সময়সূচী এখনও পর্যন্ত ঘোষণা করা হয়নি। আশা করা হচ্ছে, করোনা সংক্রান্ত নানান বিধিনিষেধ কিছুটা শিথিল হলেই পরীক্ষার সময়সূচী জানানো হবে।

অফিসিয়াল নোটিশে বলা হয়েছে, “রেলওয়ে রিক্রুটমেন্ট বোর্ডগুলি বিভিন্ন বিভাগের জন্য তিনটি কেন্দ্রীয় কর্মসংস্থান বিজ্ঞপ্তি (CEN), নং ০১/২০১৯, নং ০৩/২০১৮ এবং নং RRC ০১/২০১৯ জারি করেছে। কোভিড ১৯-এর কারণে আরোপিত বিধিনিষেধ হ্রাস করার পরে ২০২০ সালের ডিসেম্বর থেকে নিয়োগ প্রক্রিয়া শুরু হয়েছে এবং পর্যায়ক্রমে অনুষ্ঠিত হচ্ছে। তবে করোনা মহামারীটি ফের আরও একবার ছড়িয়ে পড়ায় ক্ষতিগ্রস্ত রাজ্যগুলির দ্বারা আরোপিত বিভিন্ন বিধিনিষেধের কারণে CBT-এর পরবর্তী সময়সূচী এখন স্থগিত রাখা হয়েছে।"

নোটিশে আরও যোগ করা হয়েছে, "প্রার্থীদের জানানো হচ্ছে যে বিভিন্ন রাজ্যের দ্বারা আরোপিত নিষেধাজ্ঞাগুলি যখন আরও একটু সহজ হয়ে যাবে তখন পরীক্ষার সময়সূচী আরও যথাযথভাবে দেওয়া হবে।"

সম্প্রতি, সম্পন্ন হয়েছে RRB NTPC–এর ষষ্ঠ পর্বের ১ম পর্যায়ের কম্পিউটার ভিত্তিক পরীক্ষা। এই পরীক্ষা ১ এপ্রিল থেকে ৮ এপ্রিল পর্যন্ত অনুষ্ঠিত হয়। প্রায় ৬ লক্ষ প্রার্থী এই পরীক্ষায় অংশগ্রহণ করেন।

প্রসঙ্গত, কোভিড ১৯ মহামারীর দ্বিতীয় ঢেউয়ে বিপর্যস্থ হয়েছে গোটা দেশ। সংক্রমণ রুখতে দেশের বিভিন্ন প্রান্তে শুরু হয়েছে লকডাউন। কোথাও সম্পূর্ণ, তো কোথাও চলছে আংশিক লকডাউন। জারি হয়েছে আরও একাধিক বিধি-নিষেধ। যোগাযোগ ব্যবস্থার বেহাল দশা এবং সংক্রমণের মাত্রার কথা চিন্তা করেই রেলওয়ে রিক্রুটমেন্ট বোর্ড NTPC CBT পরীক্ষা স্থগিত রাখার নির্দেশিকা জারি করল।

Published by:Ananya Chakraborty
First published:

Tags: Indian Railways

পরবর্তী খবর