RIMC Recruitment 2021: রাষ্ট্রীয় ইন্ডিয়া মিলিটারি কলেজে বিবিধ শূন্যপদে নিয়োগ, বিশদে জেনে নিন!

RIMC

প্রয়োজনীয় সমস্ত তথ্য রাষ্ট্রীয় ইন্ডিয়া মিলিটারি কলেজ, দেরাদুনে পোস্ট করে পাঠাতে হবে।

  • Share this:

#নয়াদিল্লি: রাষ্ট্রীয় ইন্ডিয়া মিলিটারি কলেজ বা RIMC-তে বেশ কয়েকটি পদে নিয়োগ করা হবে। সাধারণ সাদা কাগজে লিখে আবেদন করতে হবে। টাইপ করে অথবা হাতে লিখে আবেদন করতে পারেন আবেদনকারীরা।

শুধু সাদা কাগজে আবেদনপত্র লিখে পাঠিয়ে দিলেই হবে না। তার সঙ্গে প্রয়োজনীয় সমস্ত তথ্য রাষ্ট্রীয় ইন্ডিয়া মিলিটারি কলেজ, দেরাদুনে (Dehradun) পোস্ট করে পাঠাতে হবে।

কোন ঠিকানায় পাঠাতে হবে?

আবেদনপত্র ও যাবতীয় তথ্যর ফটোকপি যে ঠিকানায় পাঠাতে হবে তা হল - The Commandant, RIMC Dehradun, Uttrakhand, PIN - 24800

কতগুলি শূন্যপদ রয়েছে-

রাষ্ট্রীয় ইন্ডিয়া মিলিটারি কলেজে মোট ১৩টি শূন্যপদ রয়েছে। ওই শূন্যপদগুলি পূরণের জন্যই বিজ্ঞাপন প্রকাশ হয়েছে।

রাষ্ট্রীয় ইন্ডিয়া মিলিটারি কলেজে শূন্যপদের বিস্তারিত বিবরণ-

লোয়ার ডিভিশন ক্লার্ক (LDC), ল্যাব অ্যাসিস্ট্যান্ট (Lab Assistant), কুক (Cook) এবং মশালচি (Masalchi) পদের জন্য একটি করে শূন্যপদ রয়েছে।

গ্রাউন্ডসম্যান (Groundsman) পদের জন্য চারটি শূন্যপদ রয়েছে। ডর্মিটরি বেয়ারা (Dormitory Bearer) পদের জন্য তিনটি শূন্যপদ রয়েছে। এবং মেস ওয়েটার (Mess ঐaiter) পদের জন্য দু'টি শূন্যপদ রয়েছে।

রাষ্ট্রীয় ইন্ডিয়া মিলিটারি রিক্রুটমেন্ট ২০২১- এ নিয়োগের বয়সসীমা কত?

যে ১৩টি শূন্যপদের জন্য বিজ্ঞাপন বেরিয়েছে সেই পদগুলিতে আবেদনের জন্য আগ্রহী প্রার্থীদের বয়স হতে হবে নূন্যতম ১৮ বছর এবং সর্বোচ্চ ২৭ বছর পর্যন্ত বয়সীরা আবেদনের যোগ্য।

আবেদনের শেষ দিন কবে?

রাষ্ট্রীয় ইন্ডিয়া মিলিটারি কলেজে বিভিন্ন পদের জন্য আবেদন করতে হলে আবেদনকারীকে বিজ্ঞাপন প্রকাশের ৪৫ দিনের মধ্যে যাবতীয় তথ্য সহ আবেদন করতে হবে। ওই ১৩টি শূন্যপদে আবেদনের জন্য ৩ জুলাই বিজ্ঞাপন প্রকাশ হয়েছে। এর পর ওই দিন থেকে ৪৫ দিন গণনা করে সেই নির্দিষ্ট দিনের মধ্যে আবেদনপত্র পাঠাতে হবে।

কিন্তু এক্ষেত্রে বেশ কিছু এলাকার জন্য ছাড় দেওয়া হয়েছে। সেই সব এলাকাগুলি হল- উত্তরপূর্বাঞ্চল, লাদাখ, লাহাউল, পাঙ্গির স্পিটি ডিভিশন, হিমাচলের চাম্বা জেলা, আন্দামান এবং নিকোবর এবং লাক্ষাদ্বীপ। এই সব এলাকার আগ্রহী প্রার্থীরা বিজ্ঞাপন প্রকাশের ৫২ দিনের মধ্যে আবেদনপত্র পাঠালে সেটা গ্রাহ্য হবে।

কী ভাবে বাছাই পর্ব হবে?

মেধার ভিত্তিতে নিয়োগ হবে। লিখিত এবং কারিগরি দক্ষতার উপর বিচার করেই নিয়োগ করা হবে। এই সংক্রান্ত বিজ্ঞাপন প্রকাশ হয়েছে ৩ তারিখ থেকে ৯ তারিখের মধ্যে। আবেদনকারীদের কাছে অনুরোধ- আবেদনের আগে ওই নোটিফিকেশন বিস্তারিত দেখে নিয়ে তার পর আবেদন করবেন।

Published by:Siddhartha Sarkar
First published: