Indian Army Recruitment Rally 2021: সেনা পদে আবেদনের সুযোগ শেষ হচ্ছে আজ, জানুন বিশদে!

ইচ্ছুক এবং যোগ্য প্রার্থীদের আবেদন করতে হবে যত দ্রুত সম্ভব হয়, কেন না, আজকেই শেষ হয়ে যাবে অনলাইনে রেজিস্ট্রেশনের সুযোগ!

ইচ্ছুক এবং যোগ্য প্রার্থীদের আবেদন করতে হবে যত দ্রুত সম্ভব হয়, কেন না, আজকেই শেষ হয়ে যাবে অনলাইনে রেজিস্ট্রেশনের সুযোগ!

  • Share this:

#সিমলা: সারা বছর জুড়েই দেশের নানা স্থানে রিক্রুটমেন্ট র‍্যালির (Recruitment Rally) আয়োজন করে থাকে ভারতীয় সেনাবাহিনী (Indian Army)। চলতি বছরও তার ব্যতিক্রম নয়, সে যতই কোভিড ১৯ ভাইরাসের একের পর এক তরঙ্গ দেশকে ব্যতিব্যস্ত করে রাখুক না কেন! দেশকে একাধিক বিপদের হাত থেকে রক্ষা করে যে সেনাবাহিনী, ভাইরাসের সংক্রমণে তাদের নিয়োগ প্রথায় কিছু কঠোর নিয়ম আরোপিত হয়েছে, কখনও বা রিক্রুটমেন্ট র‍্যালির সমাবেশের তারিখ পিছিয়ে দিতে হয়েছে- কিন্তু এর বেশি আর কিছু নয়। জানা গিয়েছে যে সম্প্রতি হিমাচল প্রদেশের সিমলা, সিরমুর, সোলান এবং কিন্নর জেলার জন্য ভারতীয় সেনাবাহিনীর ২০২১ সালের রিক্রুটমেন্ট র‍্যালি (Indian Army Recruitment Rally 2021) আয়োজিত হতে চলেছে। ইচ্ছুক এবং যোগ্য প্রার্থীদের আবেদন করতে হবে যত দ্রুত সম্ভব হয়, কেন না, আজকেই শেষ হয়ে যাবে অনলাইনে রেজিস্ট্রেশনের সুযোগ!

ইন্ডিয়ান আর্মি রিক্রুটমেন্ট র‍্যালি ২০২১-এ আবেদনের প্রক্রিয়া: জানা গিয়েছে যে ইচ্ছুক এবং উপযুক্ত প্রার্থীদের ভারতীয় সেনাবাহিনীর সেনা পদে কাজ পাওয়ার জন্য আবেদন করতে হবে অনলাইনে, এর জন্য ভিজিট করতে হবে ভারতীয় সেনাবাহিনীর অফিসিয়াল ওয়েবসাইট- joinindianarmy.nic.in

ইন্ডিয়ান আর্মি রিক্রুটমেন্ট র‍্যালি ২০২১-এ আবেদনের তারিখ: হিমাচল প্রদেশের সিমলা, সিরমুর, সোলান এবং কিন্নর জেলার জন্য সেনা পদে অনলাইনে রেজিস্ট্রেশন শুরু হয়েছিল আগেই; ২৮ অগাস্ট, ২০২১ তারিখে এই সুযোগ শেষ হয়ে যাচ্ছে, অতএব আবেদন করতে হবে আজকেই! মনে রাখা প্রয়োজন- এক্ষেত্রে ভারতীয় সেনাবাহিনীর নিয়োগবর্ষ, অর্থাৎ ১ এপ্রিল থেকে ৩১ মার্চ পর্যন্ত সময়সীমার মধ্যে ইচ্ছুক এবং উপযুক্ত প্রার্থীরা কেবল একটিই পদের জন্য আবেদন করতে পারবেন, একাধিক পদে আবেদন করার সুযোগ দিচ্ছে না ভারতীয় সেনাবাহিনী।

ইন্ডিয়ান আর্মি রিক্রুটমেন্ট র‍্যালি ২০২১-এ আবেদনের যোগ্যতা: সব সংস্থায় নিয়োগের ক্ষেত্রে যেমন বয়স, শিক্ষা এবং অন্যান্য যোগ্যতা খতিয়ে দেখা হয়, ভারতীয় সেনাবাহিনীর ক্ষেত্রেও তেমনই কিছু শর্তাদি রয়েছে। সেই সব তথ্য আবেদন করার আগে ভালো করে পড়ে নেওয়া বাঞ্ছনীয়, এর জন্য ক্লিক করতে হবে এই লিঙ্কে- https://joinindianarmy.nic.in/writereaddata/Portal/BRAVO_NotificationPDF/ARO_SHIMLA_RALLY_NOTIFICATION_-_MAR_2022__SOL_GD__CLK___SOL_TDN___SEP_PHARMA_.pdf

নির্বাচন প্রক্রিয়া: হিমাচল প্রদেশের সিমলা, সিরমুর, সোলান এবং কিন্নর জেলার জন্য সেনা পদের জন্য যে রিক্রুটমেন্ট র‍্যালি আয়োজিত হতে চলেছে, সেখানে কমন এন্ট্রান্স একজাম (Common Entrance Examination), সংক্ষেপে CEE-র মাধ্যমে উপযুক্ত প্রার্থীদের নির্বাচন করা হবে বলে জানা গিয়েছে। পরীক্ষা কোথায় কোন তারিখে কোন সময়ে নেওয়া হবে, সেই সব তথ্য রিক্রুটমেন্ট সাইটে যেমন পাওয়া যাবে, তেমনই তার উল্লেখ থাকবে প্রার্থীদের অ্যাডমিট কার্ডে (Admit Card)। র‍্যালি ফিট (Rally Fit) প্রার্থীদের এই অ্যাডমিট কার্ড ইস্যু করা হবে র‍্যালি সাইটের (Rally Site) মাধ্যমে। সেই মতো নির্দিষ্ট তারিখে নির্দিষ্ট সাইটে প্রার্থীদের ভোর ৪টের সময়ে এন্ট্রি গেটে রিপোর্ট করতে হবে বলে জানা গিয়েছে।

অন্যান্য শর্ত: ১. প্রার্থীদের নিজেদের ফোনে আরোগ্য সেতু (Aarogya Setu) অ্যাপ ডাউনলোড করে রাখতে হবে এবং সেখানে নিজেদের স্বাস্থ্যের সাম্প্রতিক রিপোর্ট পেশ করতে হবে।

২. র‍্যালি সাইটে যাওয়ার ৭২ ঘণ্টা আগে আরটি-পিসিআর (RT-PCR) টেস্ট করিয়ে নিতে হবে।

৩. প্রার্থীদের কোভিড নেগেটিভ সার্টিফিকেট অথবা কোভিড ১৯ ভ্যাকসিনেশন সার্টিফিকেট সঙ্গে নিয়ে যেতে হবে।

৪. ফেস মাস্কের ব্যবহার এবং অন্য কোভিড ১৯ বিধির কঠোর ভাবে অনুসরণ কাম্য বলে জানিয়েছে ভারতীয় সেনাবাহিনী।

Published by:Dolon Chattopadhyay
First published: