Recruitment 2021| অফিসার পদে চাকরির বিরাট সুযোগ পাবলিক সার্ভিস কমিশনে! আজই আবেদন করুন...

চাকরির বড় সুযোগ

Recruitment 2021 : কমিশনের অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে খোঁজ নিতে পারেন; তার জন্য ক্লিক করতে হবে এই লিঙ্কে- rpsc.rajasthan.gov.in

  • Share this:

#জয়পুর: সম্প্রতি রাজস্থান পাবলিক সার্ভিস কমিশনের (Rajasthan Public Service Commission) তরফে এক বিজ্ঞপ্তি জারি করে স্ট্যাটিস্টিক্যাল অফিসার পদে নিয়োগের জন্য আবেদনপত্র চাওয়া হয়েছে। ইচ্ছুক ও যোগ্য প্রার্থীরা এই বিষয়ে আরও বিশদে জানতে রাজস্থান পাবলিক সার্ভিস কমিশনের অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে খোঁজ নিতে পারেন; তার জন্য ক্লিক করতে হবে এই লিঙ্কে- rpsc.rajasthan.gov.in।

আবেদনের তারিখ:

কমিশনের তরফে জানানো হয়েছে যে, স্ট্যাটিস্টিক্যাল অফিসার পদে নিয়োগের জন্য আবেদন প্রক্রিয়া শুরু হয়েছে ৩ সেপ্টেম্বর থেকে, প্রার্থীরা ২ অক্টোবর, ২০২১ তারিখ পর্যন্ত আবেদনপত্র জমা করাতে পারবেন। এর পরে আর কোনও আবেদন গ্রহণ করা হবে না। আবেদনপত্র জমা দিতে হবে অনলাইনে। আবেদনপত্র পাওয়া যাবে রাজস্থান পাবলিক সার্ভিস কমিশনের অফিসিয়াল ওয়েবসাইটে।

আরও পড়ুন : পাবলিক সার্ভিস কমিশনের ১৭৩ শূন্যপদে নিয়োগ! অ্যাসিস্ট্যান্ট প্রফেসরের জন্য করুন দ্রুত আবেদন...

রাজস্থান পাবলিক সার্ভিস কমিশনের স্ট্যাটিস্টিক্যাল অফিসার পদে কতজনকে নিয়োগ করা হবে

বিজ্ঞপ্তির তথ্য অনুযায়ী, সর্বমোট ৪৩টি পদে স্ট্যাটিস্টিক্যাল অফিসার নিয়োগ করা হবে। রাজস্থান পাবলিক সার্ভিস কমিশনের অধীনস্থ প্ল্যানিং ডিপার্টমেন্টের ব্যবস্থাপনায় এই নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন হবে।

শিক্ষাগত যোগ্যতা:

যে সকল প্রার্থীদের ইকোনমিক্স অথবা স্ট্যাটিস্টিক্সে স্নাতকোত্তর ডিগ্রি রয়েছে বা ম্যাথাম্যাটিকসে বা কমার্সে একটি স্ট্যাটিস্টিকের পেপার রয়েছে তাঁরা আবেদন করতে পারবেন। এগ্রিকালচারে M.Sc ডিগ্রি প্রাপ্ত প্রার্থীরা যাঁদের স্ট্যাটিস্টিক্স এবং বর্ধমান মহাবীর ওপেন ইউনিভার্সিটির অন্তর্ভুক্ত RS-CIT কোর্সের (রাজস্থান কর্পোরেশন লিমিটেড দ্বারা অনুষ্ঠিত) সার্টিফিকেট রয়েছে বা সমযোগ্যতা সম্পন্ন প্রতিষ্ঠান থেকে একই সার্টিফিকেট কোর্স করেছেন তাঁরা আবেদনের জন্য যোগ্যতাপ্রাপ্ত। এই প্রসঙ্গে জানিয়ে রাখা ভালো যে, সব প্রতিষ্ঠানকেই রাজস্থান সরকারের অধীনস্থ ডিপার্টমেন্ট অফ ইনফরমেশন, টেকনোলজি এবং কমিউনিকেশনের (Department of Information, Technology and Communication) দ্বারা স্বীকৃতিপ্রাপ্ত হতে হবে। এছাড়াও প্রার্থীদের কোনও বিশ্ববিদ্যালয়, সরকারি প্রতিষ্ঠানে এক বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে।

কমিশনের পক্ষ থেকে জানানো হয়েছে যে, প্রার্থীদের অবশ্যই হিন্দি ভাষায় (দেবনগরী হরফে) লেখা ও পড়ার দক্ষতা থাকা চাই। এরই পাশাপাশি রাজস্থানের সংস্কৃতি সম্পর্কে প্রার্থীদের ওয়াকিবহাল থাকতে হবে।

আবেদনের বয়সসীমা:

উল্লিখিত পদে আবেদনের জন্য প্রার্থীদের, জানুয়ারি, ২০২১ চলতি বর্ষ অনুযায়ী ২১ থেকে ৪০ বছর বয়সী হতে হবে।

Published by:Sanjukta Sarkar
First published: