Home /News /education-career /
Recruitment 2021|| কেন্দ্রীয় সরকারি চাকরিতে নিয়োগ শুরু, উচ্চ মাধ্যমিক পাশ হলে আজই আবেদন করুন...

Recruitment 2021|| কেন্দ্রীয় সরকারি চাকরিতে নিয়োগ শুরু, উচ্চ মাধ্যমিক পাশ হলে আজই আবেদন করুন...

কেন্দ্রীয় সরকারি চাকরিতে নিয়োগ শুরু। ফাইল ছবি।

কেন্দ্রীয় সরকারি চাকরিতে নিয়োগ শুরু। ফাইল ছবি।

Job Recruitment 2021: ১২ ক্লাস পাশ করলেই আবেদন করা যাবে। করোনা পরিস্থিতি একটু নিয়ন্ত্রণ হতেই দেশের বিভিন্ন সংস্থা নিয়োগ শুরু করেছে। বিভিন্ন ক্ষেত্রে এতদিন যে নিয়োগ স্থগিত ছিল, পরীক্ষা হচ্ছিল না, সে সবই শুরু হয়েছে ফের।

  • Share this:

#নয়াদিল্লি: করোনা পরিস্থিতি একটু নিয়ন্ত্রণ হতেই দেশের বিভিন্ন সংস্থা নিয়োগ শুরু করেছে। বিভিন্ন ক্ষেত্রে এতদিন যে নিয়োগ স্থগিত ছিল, পরীক্ষা হচ্ছিল না, সে সবই শুরু হয়েছে ফের। নিয়োগ করছে CSIR। CSIR- অ্যাডভান্সড মেটেরিয়ালস অ্যান্ড প্রসেস রিসার্চ ইনস্টিটিউট (Advanced Materials & Processes Research Institute ) বা AMPRI ভোপাল বেশ কয়েকটি পদে নিয়োগ করতে চলেছে।

সম্প্রতি এই সংক্রান্ত এই নোটিফিকেশন প্রকাশ করেছে সংস্থা। জানা গিয়েছে, ১২ ক্লাস পাশ করলেই এর কয়েকটি পদে আবেদন করা যাবে। রয়েছে জুনিয়র সেক্রেটারিয়েট অ্যাসিসট্যান্ট এবং জুনিয়র স্টেনোগ্রাফার পদ।

*শূন্যপদের বিবরণ:

মোট ৮টি পদে নিয়োগ করতে চলেছে CSIR AMPRI। যার মধ্যে রয়েছে-

১. জুনিয়র সেক্রেটারিয়েট অ্যাসিসট্যান্ট (জেনেরাল)- ২টি শূন্যপদ

২. জুনিয়র সেক্রেটারিয়েট অ্যাসিসট্যান্ট (F&A)- ২টি শূন্যপদ

৩. জুনিয়র সেক্রেটারিয়েট অ্যাসিসট্যান্ট (S&P)- ১টি শূন্যপদ

৪. জুনিয়র স্টেনোগ্রাফার (ইংলিশ)- ১টি শূন্যপদ

৫. জুনিয়র স্টেনোগ্রাফার (হিন্দি)- ২টি শূন্যপদ।

*আবেদনের গুরুত্বপূর্ণ তারিখ:

CSIR AMPRI-তে নিয়োগের জন্য আবেদন প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে। চলবে আগামী মাস অর্থাৎ সেপ্টেম্বরের ১৫ তারিখ পর্যন্ত। অনলাইনে আবেদন করা যাচ্ছে। অনলাইনে আবেদনের পর আবেদনপত্রের প্রিন্ট আউট নিয়ে AMPRI-এর অফিসে পাঠাতে হবে। যার মেয়াদ ৩০ সেপ্টেম্বর, ২০২১ তারিখ পর্যন্ত। ৩০ সেপ্টেম্বরের পর অফিসে আবেদনপত্র পৌঁছালে তা নেওয়া হবে না।

আবেদন পত্র পাওয়া যাচ্ছে AMPRI-র অফিসিয়াল ওয়েবসাইটে।

*আবেদনের যোগ্যতা:

জুনিয়র সেক্রেটারিয়েট অ্যাসিসট্যান্ট এবং জুনিয়র স্টেনোগ্রাফার- এই দুই পদের ক্ষেত্রেই ১০+২ অর্থাৎ ১২ ক্লাস পাশ করতে হবে।

সব শেষে CSIR-এর তরফে জানানো হয়েছে, "এই পোস্টগুলির জন্য কিছু বিশেষ সুবিধা পাওয়া যাবে। যেমন - DA, ঘর ভাড়া, যাতায়াতের খরচা ইত্যাদি। এই সবকটিই একজন কেন্দ্রীয় সরকারি কর্মচারী হিসেবে পাওয়া যায় এবং তা CSIR-এর ক্ষেত্রেও প্রযোজ্য। কাউন্সিলের কর্মচারীরাও এই সুবিধা পেতে পারেন CSIR-র নিয়ম অনুযায়ী, তবে সুবিধা পাওয়া যাবে কি না তা নির্ভর করবে পরিস্থিতির উপরে। জায়গা থাকলে সুযোগ মিলবে। তবে, এক্ষেত্রে HRA অর্থাৎ বাড়ি ভাড়া পাওয়া যাবে না।"

*নিয়োগের প্রক্রিয়া:

বাছাইয়ের ক্ষেত্রে কর্তৃপক্ষ একটি লিখিত পরীক্ষা নেবে। সঙ্গে নেবে একটি টাইপিং টেস্ট। পরীক্ষায় পাওয়া নম্বরের ভিত্তিতে যোগ্য প্রার্থীদের বাছাই করা হবে।

কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে, এই লিখিত পরীক্ষা ও টাইপিং টেস্ট দু'টিই হবে ভোপালে।

Published by:Shubhagata Dey
First published:

Tags: Recruitment 2021