Teacher Recruitment 2021: আবেদনের আর কয়েক ঘণ্টা বাকি! ৭,৩০০-র বেশি শূন্যপদ শিক্ষাকর্মীর নিয়োগ চলছে...

ট্রেনড গ্র্যাজুয়েট টিচার, অ্যাসিস্টেন্ট টিচার সহ বিভিন্ন পদে আবেদনের তারিখ শেষ হতে আর কয়েক ঘণ্টা বাকি। ২৪ জুন মধ্যরাত পর্যন্ত সময় রয়েছে।

ট্রেনড গ্র্যাজুয়েট টিচার, অ্যাসিস্টেন্ট টিচার সহ বিভিন্ন পদে আবেদনের তারিখ শেষ হতে আর কয়েক ঘণ্টা বাকি। ২৪ জুন মধ্যরাত পর্যন্ত সময় রয়েছে।

  • Share this:

#নয়াদিল্লি: দিল্লি সাবঅর্ডিনেট সার্ভিসেস সিলেকশন বোর্ড (DSSSB) নিয়োগ প্রক্রিয়া শুরু করেছে। ট্রেনড গ্র্যাজুয়েট টিচার, অ্যাসিস্টেন্ট টিচার সহ বিভিন্ন পদে আবেদনের তারিখ শেষ হতে আর কয়েক ঘণ্টা বাকি। ২৪ জুন মধ্যরাত পর্যন্ত সময় রয়েছে। যাঁরা এখনও আবেদন করেননি, তাঁদের তাড়াতাড়ি আবেদন করতে বলা হয়েছে। এর জন্য আগ্রহী প্রার্থীকে দিল্লি সাবঅর্ডিনেট সার্ভিসেস সিলেকশন বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইট dsssb.delhi.gov.in-এ গিয়ে আবেদন জমা করতে বলা হয়েছে। এই পদগুলিতে মোট শূন্যপদ ৭,৩২৬টি।

শূন্যপদ:

ট্রেনড গ্র্যাজুয়েট টিচার (TGT)- প্রাথমিক পদে ৬৩৫৮

অ্যাসিস্টেন্ট টিচার (Assistant Teacher)- নার্সারি পদে ৫৫৪

জুনিয়র সেক্রেটারিয়াল অ্যাসিস্ট্যান্ট (LDC)- ২৭৮

কাউন্সিলর (Counsellor)- ৫০

হেড ক্লার্ক (Head Clerk)- ১২

পাটোয়ারী (Patwari)- ১০

ডিএসএসএসবি রিক্রুটমেন্ট ২০২১: যোগ্যতা

শিক্ষাগত যোগ্যতা:

ট্রেনড গ্র্যাজুয়েট টিচার পদে আবেদনের জন্য প্রার্থীকে যে কোনও স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক ডিগ্রিধারী হতে হবে। টিচিং এডুকেশনে ডিপ্লোমা থাকতে হবে। CTET থাকতে হবে।

প্রাথমিকে অ্যাসিস্ট্যান্ট টিচার পদে আবেদনের জন্য প্রার্থীকে দ্বাদশ শ্রেণিতে উত্তীর্ণ হতে হবে। টিচিং এডুকেশনে ডিপ্লোমা থাকতে হবে। CTET থাকতে হবে।

নার্সারি অ্যাসিস্ট্যান্ট টিচার পদে আবেদনের জন্য NTT ট্রেনিং/ B.Ed ডিগ্রি সহ দ্বাদশ শ্রেণিতে উত্তীর্ণ হতে হবে।

জুনিয়র সেক্রেটারিয়াল অ্যাসিস্ট্যান্ট পদে নিয়োগের জন্য ইংরাজিতে ৩৫ এবং হিন্দিতে ৩০ শব্দ এক মিনিটে টাইপিং স্পিড থাকার পাশাপাশি প্রার্থীকে দশম পাস হতে হবে।

কাউন্সিলর পদের জন্য প্রার্থীকে ফিজিওলজিতে স্নাতক বা স্নাতকোত্তর ডিগ্রিধারী হতে হবে।

হেড ক্লার্ক পদের জন্য কম্পিউটার শিক্ষায় দক্ষতার পাশাপাশি স্নাতক ডিগ্রিধারী হতে হবে।

পাটোয়ারি পদের জন্য যে কোনও বিষয়ে স্নাতক ডিগ্রিধারী হতে হবে।

আবেদন ফি:

জেনারেল ক্যাটাগরির জন্য ১০০ টাকা করা হয়েছে। এক্ষেত্রে মহিলা, SC, ST, ও PwD প্রার্থীদের জন্য ছাড় দেওয়া হয়েছে।

বেতন:

বিভিন্ন ধারার এই পদগুলির জন্য নানা অঙ্কের বেতন কাঠামো করা হয়েছে। মাসিক ২০,২০০ টাকা থেকে ৩৪,৮০০ টাকা, পাশাপাশি বাড়তি কিছু ভাতাও যোগ করা হবে। আরও বিস্তারিত জানার জন্য দিল্লি সাবঅর্ডিনেট সার্ভিসেস সিলেকশন বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইট dsssb.delhi.gov.in-এ গিয়ে দেখতে হবে।

Published by:Shubhagata Dey
First published: