RRB NTPC CBT Phase 1: NTPC পদে নিয়োগের উত্তরপত্র (Answer Key) প্রকাশ করল রেলওয়ে রিক্রুটমেন্ট বোর্ড

File Photo

অফিসিয়াল ওয়েবসাইটে http://www.rrbcdg.gov.in/ গিয়ে প্রার্থীরা রেজাল্টের বিস্তারিত বিবরণ সংগ্রহ করতে পারেন।

  • Share this:

#নয়াদিল্লি: মিনিস্ট্রি অফ রেলওয়ের অধীনস্থ রেলওয়ে রিক্রুটমেন্ট বোর্ড (Railway Recruitment Boards) সম্প্রতি তাদের প্রতিষ্ঠানে নিয়োগ সংক্রান্ত লিখিত পরীক্ষার প্রথম পর্বের উত্তরপত্র প্রকাশ করেছে। যে সকল প্রার্থীরা উল্লিখিত কম্পিউটারভিত্তিক লিখিত পরীক্ষায় অংশ নিয়েছিলেন তাঁরা প্রদত্ত উত্তরপত্র এবং প্রশ্নপত্র দেখে নিতে পারবেন। রেলওয়ে রিক্রুটমেন্ট বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইটে http://www.rrbcdg.gov.in/ গিয়ে প্রার্থীরা RRB NTPC answer key 2021 বিস্তারিত বিবরণ সংগ্রহ করতে পারেন।

রেলওয়ের অধীনস্থ NTPC (CEN 01/2019 বিজ্ঞপ্তির ভিত্তিতে) পদে নিয়োগের জন্য কম্পিউটারভিত্তিক পরীক্ষার আয়োজন করেছিল রেলওয়ে রিক্রুটমেন্ট বোর্ড। পরীক্ষা সংগঠিত হয়েছিল গত বছর ২৮ ডিসেম্বর, ২০২০ থেকে চলতি বছরের ৩১ জুলাই, ২০২১ তারিখ পর্যন্ত। যে সমস্ত প্রার্থীরা CBT-1 পর্বের পরীক্ষায় অংশ নিয়েছিলেন তাঁরা রেলওয়ের অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে প্রদত্ত প্রশ্নপত্র, এবং উত্তরপত্র দেখতে পারবেন। রেলওয়ে রিক্রুটমেন্ট বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইটে উত্তরপত্র, প্রশ্নপত্র ও রেসপন্স শিটের লিঙ্ক আয়ত্তাধীন থাকবে ২৩ অগাস্ট, ২০২১ তারিখের রাত ১১টা বেজে ৫৯ মিনিট পর্যন্ত।

প্রার্থীরা ওয়েবসাইটে প্রদত্ত প্রশ্নপত্র, উত্তরপত্র এবং বিকল্প অপশন সংক্রান্ত কোনও সমস্যা থাকলে অভিযোগ জানাতে পারবেন। বোর্ডের তরফে জানানো হয়েছে যে, প্রার্থীদের কোনও অভিযোগ থাকলে তাঁরা যেন সেটা ২৩ অগাস্ট, ২০২১ তারিখের রাত ১১টা বেজে ৫৯ মিনিটের পূর্বে অভিযোগ জানান। এর পরবর্তীতে আর কোনও অভিযোগ জমা নেওয়া হবে না। অভিযোগ জানাতে চাইলে প্রার্থীদের প্রত্যেক প্রশ্নের জন্য ৫০ টাকা ফি জমা করাতে হবে।

RRB NTPC CBT Phase 1: গুরুত্বপূর্ণ তারিখ

প্রশ্নপত্র, উত্তর পত্র এবং রেসপন্স শিট প্রকাশের দিন ১৬ অগাস্ট, ২০২১।

প্রশ্নপত্র, উত্তরপত্র সংক্রান্ত অভিযোগ এবং অভিযোগ ফি জমা নেওয়া হবে ১৮ অগাস্ট, ২০২১ থেকে ২৩ অগাস্ট, ২০২১ পর্যন্ত।

এই লিঙ্কে গিয়ে প্রার্থীরা সরাসরি উত্তর পত্র ডাউনলোড করতে পারেন- https://dc4-g22.digialm.com//EForms/configuredHtml/2667/68658/login.html

বিজ্ঞপ্তি অনুযায়ী, যদি কোনও প্রার্থীর অভিযোগ সঠিক বলে বিবেচিত হয় তাহলে ওই প্রার্থীকে তাঁর প্রদত্ত অভিযোগের ফি ফেরত দেওয়া হবে। সেক্ষেত্রে যে অ্যাকাউন্ট থেকে প্রার্থী অভিযোগের জন্য ফি জমা করাবেন, সেই অ্যাকাউন্টেই অর্থ ফেরত দেওয়া হবে।

Published by:Siddhartha Sarkar
First published: