Railway Recruitment 2021: রেলের চাকরিতে ৯০ হাজারের বেতন, আবেদনের যোগ্যতা ১২ ক্লাস পাশ! 

রেলের চাকরির সুযোগ।

রেজিস্ট্রেশনের প্রক্রিয়া ৪ অগাস্ট থেকে শুরু হয়েছে, যা চলবে ৩ সেপ্টেম্বর পর্যন্ত (Railway Recruitment 2021)। 

  • Share this:

#নয়াদিল্লি: ভারতীয় রেলে গ্রুপ সি পদে নিয়োগ শুরু হয়েছে। এর জন্য রেল কর্তৃপক্ষ একটি বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। স্পোর্টস কোটার মাধ্যমে গ্রুপ সি পদের ২১ টি শূন্যপদ পূরণের লক্ষ্যে আগ্রহী ও যোগ্য প্রার্থীদের আবেদন করতে বলা হয়েছে। প্রার্থীদের পশ্চিম রেলওয়ের অফিসিয়াল ওয়েবসাইট rrc-wr.com-এ যেতে বলা হয়েছে। রেজিস্ট্রেশনের প্রক্রিয়া ৪ অগাস্ট থেকে শুরু হয়েছে, যা চলবে ৩ সেপ্টেম্বর পর্যন্ত।

রেলওয়ে রিক্রুটমেন্ট ২০২১:- যোগ্যতা

লেভেল ২ ও লেভেল ৩ পদের আবেদনের জন্য প্রার্থীকে ভারত সরকার স্বীকৃত শিক্ষা প্রতিষ্ঠান থেকে ১২ ক্লাস বা তার সমতুল্য পড়াশোনায় পাস করতে হবে। লেভেল ৪ ও লেভেল ৫ পদের আবেদনের জন্য প্রার্থীকে ভারত সরকার স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে যেকোনও বিষয়ে স্নাতক ডিগ্রিধারী হতে হবে। এই পদগুলিতে আবেদনের জন্য প্রার্থীদের বয়স ১৮ থেকে ২৫ বছরের মধ্যে থাকতে হবে। এই পদে আবেদনের জন্য প্রার্থীকে অবশ্যই অলিম্পিক গেমস (সিনিয়র ক্যাটাগরি) অথবা বিশ্বকাপ (জুনিয়র / ইয়ুথ / সিনিয়র ক্যাটাগরি), ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপ (জুনিয়র / সিনিয়র ক্যাটাগরি), এশিয়ান গেমস (সিনিয়র ক্যাটাগরি), কমনওয়েলথ গেমসে খেলার অভিজ্ঞতা থাকতে হবে। পাশাপাশি যেকোনও খেলায় অন্তত তৃতীয় স্থান অধিকারের প্রমান থাকতে হবে।

রেলওয়ে রিক্রুটমেন্ট ২০২১:- বেতন

রেলওয়ে রিক্রুটমেন্ট সেলের জারি করা বিজ্ঞপ্তি অনুসারে, লেভেল ২-তে নির্বাচিত প্রার্থীদের বেতন কাঠামো করা হয়েছে ১৯,৯০০ টাকা থেকে ৬৩,০০০ টাকা পর্যন্ত। লেভেল ৩ পদে নির্বাচিত প্রার্থীদের বেতন কাঠামো করা হয়েছে ২১,৭০০ টাকা থেকে ৬৯,১০০ টাকা পর্যন্ত। লেভেল ৪ পদে নির্বাচিত প্রার্থীদের বেতন কাঠামো করা হয়েছে ২৫,৫০০ টাকা থেকে ৮১,১০০ টাকা পর্যন্ত। লেভেল ৫ পদে নির্বাচিত প্রার্থীদের বেতন কাঠামো করা হয়েছে ২৯,২০০ টাকা থেকে ৯২,৩০০ টাকা পর্যন্ত। এই সংক্রান্ত আরও তথ্যের জন্য আগ্রহী প্রার্থীদের পশ্চিম রেলওয়ের অফিসিয়াল ওয়েবসাইট rrc-wr.com-এ যেতে বলা হয়েছে।

Published by:Raima Chakraborty
First published: