• Home
  • »
  • News
  • »
  • education-career
  • »
  • JOB PUNJAB POLICE HAS INVITED APPLICATIONS TO FILL VARIOUS POSTS OF HEAD CONSTABLE IN THE INVESTIGATION CADRE TC ARC

Punjab Police Recruitment 2021: পুলিশের তদন্তকারী বিভাগে হেড কনস্টেবল নিয়োগ, চলছে আবেদন

ফাইল ছবি

পাঞ্জাব জেলা পুলিশের অন্তর্গত যে তদন্তকারী বিভাগ রয়েছে তার হেড কনস্টেবল হিসেবে নিয়োগ করা হবে (Punjab Police Recruitment 2021)।

  • Share this:

    #পঞ্জাব: বেশ কয়েকটি পদে নিয়োগ করবে পঞ্জাব পুলিশ। পাঞ্জাব জেলা পুলিশের অন্তর্গত যে তদন্তকারী বিভাগ রয়েছে তার হেড কনস্টেবল হিসেবে নিয়োগ করা হবে (Punjab Police Recruitment 2021)। ইতিমধ্যে পঞ্জাব পুলিশের অফিসিয়াল ওয়েবসাইটে নোটিফিকেশন প্রকাশ হয়েছে। ইচ্ছুকরা আবেদন করতে পারেন। আবেদন করার জন্য ক্লিক করতে হবে- http://www.punjabpolice.gov.in ।

    আবেদনপত্র গ্রহণের কাজ শুরু হয়েছে ইতিমধ্যে ৷ ২৫ অগাস্ট রাত ১১টা ৫৫ মিনিট পর্যন্ত আবেদন করা যাবে। মোট ৭৮৭টি শূন্যপদের জন্য বিজ্ঞাপন প্রকাশ হয়েছে। প্রতিটি শূন্যপদই হেড কনস্টেবলের জন্য।

    বয়সসীমা

    পঞ্জাব পুলিশের হেড কনস্টেবল হিসেবে যাঁরা আবেদন করতে ইচ্ছুক তাঁদের প্রত্যেকের বয়স ২১ বছর থেকে ২৮ বছরের মধ্যে থাকতে হবে।

    শিক্ষাগত যোগ্যতা

    আবেদনকারী সকলকে কোনও স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক উত্তীর্ণ হতে হবে। তবে সমতূল কোনও ডিগ্রি লাভ করলেও আবেদনের যোগ্য।

    বাছাই প্রক্রিয়া

    হেড কনস্টেবল নিয়োগের জন্য মূলত দুটি প্রক্রিয়ায় বাছাই পর্ব হবে। প্রাথমিক স্তরে কম্পিউটার বেসড টেস্ট বা CBT-র দুটি পেপারের পরীক্ষা নেওয়া হবে। যেখানে মূলত মাল্টিপল চয়েস কোয়েশ্চন বা MCQ থাকবে। একই দিনে দুটি পেপারের পরীক্ষা দিতে হবে।

    এবং CBT তে যাঁরা উত্তীর্ণ হবেন তাঁদের দ্বিতীয় স্তরের জন্য ডাকা হবে। সেক্ষেত্রে দ্বিতীয় স্তরে ডকুমেন্ট স্ক্রুটিনি, শারীরিক সক্ষমতার পরীক্ষা দিতে হবে।

    পঞ্জাব পুলিশ রিক্রুটমেন্ট ২০২১: আবেদন প্রক্রিয়া

    অনলাইনে আবেদন করতে হবে। অনলাইনে আবেদনের জন্য প্রথমে পঞ্জাব পুলিশের ওয়েবসাইটে ক্লিক করতে হবে। ওয়েবসাইটটি হল http://www.punjabpolice.gov.in/ । হোমপেজে একটি রিক্রুটমেন্ট ট্যাব থাকবে। সেখানে ক্লিক করতে হবে। ওই উইন্ডোতে দেখা যাবে রিক্রুটমেন্ট ফর দ্য পোস্ট অফ হেড কনস্টেবল ইন ইনভেস্টিগেশন ক্যাডার পঞ্জাব পুলিশ। সেখানে ক্লিক করে নিজেকে নথিভুক্ত করতে হবে। তারপর যাবতীয় তথ্য লিখে সাবমিট করতে হবে। তারপর ফি জমা করলেই সম্পন্ন হবে আবেদন প্রক্রিয়া। এরপর আবেদন পত্রের একটি প্রিন্ট নিয়ে রাখতে হবে।

    আবেদনের পূর্বে পুরো নোটিফিকেশন পড়ে তারপর আবেদন করুন।

    Published by:Arpita Roy Chowdhury
    First published: