PGCIL Recruitment 2021: পাওয়ার গ্রিড কর্পোরেশনে অ্যাপ্রেন্টিস পদে নিয়োগ চলছে, জেনে নিন বিস্তারিত

আবেদন করতে হবে অনলাইনে। আবেদনপত্র জমা দেওয়ার শেষ দিন ২০ অগস্ট।

আবেদন করতে হবে অনলাইনে। আবেদনপত্র জমা দেওয়ার শেষ দিন ২০ অগস্ট।

  • Share this:

    PGCIL Recruitment 2021: পাওয়ার গ্রিড কর্পোরেশন অফ ইন্ডিয়া লিমিটেডে (Power Grid Corporation of India Limited) অ্যাপ্রেন্টিস পদে নিয়োগের আবেদন প্রক্রিয়া চলছে। এক বছরের অ্যাপ্রেন্টিস পদের জন্য আগ্রহী প্রার্থীরা আবেদন করতে পারবেন। পাওয়ার গ্রিড কর্পোরেশন অফ ইন্ডিয়া লিমিটেডের অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে প্রার্থীরা অ্যাপ্লিকেশন ফর্ম পূরণ করতে পারেন। আবেদন করতে হবে অনলাইনে। আবেদনপত্র জমা দেওয়ার শেষ দিন ২০ অগস্ট।

    আবেদন করার আগে প্রার্থীদের পাওয়ার গ্রিড কর্পোরেশন অফ ইন্ডিয়া লিমিটেড পোর্টালে গিয়ে আবেদনকারী হিসেবে নাম রেজিস্টার করাতে হবে। নাম নথিভুক্ত করার জন্য প্রার্থীদের https://portal.mhrdnats.gov.in অথবা https://apprenticeshipindia.org এই ওয়েবসাইটে যেতে হবে।

    রেজিস্ট্রেশন অথবা এনরোলমেন্ট নম্বর পাওয়ার পর প্রার্থীরা নিজেদের অ্যাকাউন্ট অ্যাক্টিভ করে আবেদনপত্রটি পূরণ করতে পারবেন।

    অ্যাপ্রেন্টিস পদের জন্য শূন্যপদের সংখ্যা, যোগ্যতা এবং অন্যান্য বিষয়ে আরও বিশদে জানতে এই লিঙ্কটি https://www.powergridindia.com/rolling-advertisement-enagagement-apprentices দেখতে পারেন।

    পাওয়ার গ্রিড কর্পোরেশন অফ ইন্ডিয়া লিমিটেডের পক্ষ থেকে অ্যাপ্রেন্টিস পদের জন্য কোনও নির্দিষ্ট শূন্যপদের সংখ্যা জানানো হয়নি। ওই প্রতিষ্ঠানের তরফে বলা হয়েছে, বর্তমানে অ্যাপ্রেন্টিস পদের জন্য কোম্পানির চাহিদার কথা মাথায় রেখে এবং Apprentice Act 1961 অনুযায়ী একটি সম্ভাব্য তালিকা তৈরি করা হয়েছে। প্রার্থীদের পদে যোগদানের সময় এই বিষয়ে বিশদে জানানো হবে।

    প্রতিষ্ঠানের তরফ থেকে আরও জানানো হয়েছে, যে সকল প্রার্থীরা বিজ্ঞপ্তিতে উল্লিখিত শিক্ষাগত যোগ্যতার অধিকারী ও অ্যাপ্লিকেশনের শেষ দিন অনুযায়ী দু’বছরের মধ্যে ডিগ্রি (ফাইনাল পরীক্ষার ফল প্রকাশের দিন) পেয়েছেন তাঁরা আবেদনপত্র জমা দিতে পারবেন। এর সঙ্গে Apprentice Act, 1961-এর নিয়ম অনুযায়ী মেডিক্যালি ফিট প্রার্থীরা আবেদনপত্র জমা দেওয়ার জন্য এলিজিবল হবেন বলে জানিয়েছে পাওয়ার গ্রিড কর্পোরেশন কর্তৃপক্ষ।

    সংশ্লিষ্ট বিষয়ের ক্ষেত্রে প্রযোজ্য নির্ধারিত প্রাপ্ত নম্বরের শতাংশের ভিত্তিতে প্রার্থীদের বাছাই করা হবে। শর্টলিস্টেড প্রার্থীদের সবার প্রথমে ডকুমেন্ট ভেরিফিকেশন করাতে হবে। সঠিক ভাবে ভেরিফিকেশনের পর প্রার্থীদের প্রেসক্রাইবড্‌ ফরম্যাটে মেডিক্যাল সার্টিফিকেট জমা দিতে হবে। প্রতিষ্ঠানের তরফে এগ্রিমেন্ট স্বাক্ষরিত হওয়ার পর প্রার্থীদের জয়েনিং লেটার দিয়ে দেওয়া হবে।

    Published by:Ananya Chakraborty
    First published: