NHM UP Recruitment 2021: ৭৯৭ কমিউনিটি হেল্থ অফিসার নিয়োগ, আবেদনের বিষয়ে জানুন বিস্তারিত!

File Photo

NHM UP Recruitment 2021: নিয়োগ করা শুরু হবে ২৮ জুলাই ২০২১ থেকে। এবং আবেদন করার শেষ দিন ১৭ অগাস্ট ২০২১।

  • Share this:

#নয়াদিল্লি: কমিউনিটি হেল্থ অফিসার (Community Health Office) নিয়োগ করবে উত্তরপ্রদেশের (Uttar Pradesh) ন্যাশনাল হেল্থ মিশন (NHM)। চুক্তি ভিত্তিতে ওই পদে নিয়োগ করা হবে। আবেদনের পুরো প্রক্রিয়াটি হবে অনলাইনে। অনলাইনে নির্দিষ্ট ওয়েবসাইটে গিয়ে আবেদন করতে পারবেন ইচ্ছুক প্রার্থীরা। ওয়েব অ্যাড্রেসটি হল-http://upnrhm.gov.in/

NHM UP রিক্রুটমেন্ট ২০২১: আবেদন করার সময়সীমা

কমিউনিটি হেল্থ অফিসার নিয়োগ করা শুরু হবে ২৮ জুলাই ২০২১ থেকে। এবং আবেদন করার শেষ দিন ১৭ অগস্ট ২০২১। ১৭ তারিখের রাত ১১টা ৫৯-এর আগে আবেদন করতে হবে।

NHM UP রিক্রুটমেন্ট ২০২১: শূন্যপদের সংখ্যা

উত্তরপ্রদেশেমোট ৭৯৭টি কমিউনিটি হেল্থ অফিসারের শূন্যপদের জন্য বিজ্ঞাপন প্রকাশিত হয়েছে। তবে যাঁদের নিয়োগ করা হবে তাঁদের সকলকে চুক্তি ভিত্তিতে নিয়োগ করা হবে।

NHM UP রিক্রুটমেন্ট ২০২১: আবেদনকারীদের বয়সসীমা

যাঁরা ওই পদের জন্য আবেদন করবেন তাঁদের সকলের বয়স ১৭ অগস্ট ২০২১ তারিখে ৩৫ বছরের বেশি হওয়া যাবে না। বিভিন্ন সংরক্ষিত শ্রেণির জন্য বয়সসীমায় কোনও ছাড় রয়েছে কি না তা বিজ্ঞাপনে জানানো হয়নি।

NHM UP রিক্রুটমেন্ট ২০২১: শিক্ষাগত যোগ্যতা

যাঁরা বিএসসি (B.Sc) নার্সিং কোর্স সম্পূর্ণ করেছেন এবং কমিউনিটি হেল্থ সার্টিফিকেট রয়েছে তাঁরা এই পদে আবেদন করতে পারবেন। অথবা যাঁদের পোস্ট বেসিক নার্সিং কোর্স করেছেন, সঙ্গে কমিউনিটি হেল্থ ফর নার্স ট্রেনিং করেছেন, তাঁরাও আবেদন করতে পারবেন। তবে সকলকে কোনও স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে কোর্স করতে হবে। এবং শুধুমাত্র তাঁরাই আবেদনের যোগ্য।

একই সঙ্গে ওই পদের জন্য আবেদনকারী সকলকে নার্স হিসেবে রেজিস্টার হয়ে থাকতে হবে। তবেই তাঁরা ওই পদের জন্য যোগ্য বলে বিবেচিত হবেন।

NHM UP রিক্রুটমেন্ট ২০২১: কী ভাবে আবেদন করতে হবে?

আবেদনকারীদের http://upnrhm.gov.in/ এই ওয়েবসাইটে গিয়ে আবেদন করতে হবে।

বেতনক্রম

কমিউনিটি হেল্থ অফিসার পদের জন্য যে বিজ্ঞাপন প্রকাশিত হয়েছে তাতে বেতনক্রমের কোনও বিষয় উল্লেখ করা হয়নি। এবং সেই সংক্রান্ত কোনও তথ্য জানা যায়নি।

আবেদনকারীরা পুরো নোটিফিকেশন পড়ে তার পরেই আবেদন করবেন।

Published by:Siddhartha Sarkar
First published: