জাতীয় জল উন্নয়ন সংস্থায় শুরু হচ্ছে নিয়োগ, বেতন হবে প্রতি মাসে ১.১২ লক্ষ টাকা পর্যন্ত!

জাতীয় জল উন্নয়ন সংস্থায় শুরু হচ্ছে নিয়োগ, বেতন হবে প্রতি মাসে ১.১২ লক্ষ টাকা পর্যন্ত!

জুনিয়র ইঞ্জিনিয়ার, হিন্দি অনুবাদক, জুনিয়র অ্যাকাউন্টস অফিসার, উচ্চ বিভাগীয় ক্লার্ক, স্টেনোগ্রাফার এবং LDC-র জন্য মোট ৬২টি শূন্যপদে নিয়োগ হবে।

  • Share this:

#নয়াদিল্লি: করোনার জেরে চাকরির বাজারে নেমেছে মন্দা। যোগ্যতা থাকলেও চাকরি পেতে হিমসিম খেতে হচ্ছে সকলকেই। এই সঙ্কটের মুহূর্তে খুশির খবর শোনাল জাতীয় জল উন্নয়ন সংস্থা (National Water Development Agency)। ভারত সরকারের জলশক্তি মন্ত্রণালয়ের আওতাধীন এই সংস্থা তার সদর দফতর এবং সারা দেশের বিভিন্ন দফতরে একাধিক পদে নিয়োগের জন্য অনলাইন আবেদনের বিজ্ঞপ্তি জারি করেছে। ১০ মে থেকে এই সংস্থার অফিসিয়াল ওয়েবসাইট www.nwda.gov.in-এ আবেদন প্রক্রিয়াটি শুরু হয়েছে। আবেদনের শেষ দিন ২৫ জুন।

জুনিয়র ইঞ্জিনিয়ার, হিন্দি অনুবাদক, জুনিয়র অ্যাকাউন্টস অফিসার, উচ্চ বিভাগীয় ক্লার্ক, স্টেনোগ্রাফার এবং LDC-র জন্য মোট ৬২টি শূন্যপদে নিয়োগ হবে।

কোন পদে কতগুলি নিয়োগ:

জুনিয়র ইঞ্জিনিয়ার (সিভিল): ১৬টি

হিন্দি অনুবাদক: ১টি

জুনিয়র অ্যাকাউন্টস অফিসার: ৫টি

স্টেনোগ্রাফার গ্রেড-২: ১২টি

UDC: ৫টি

LDC: ২৩টি

যোগ্যতা:

জুনিয়র ইঞ্জিনিয়ার (সিভিল) পদগুলির জন্য, প্রার্থীদের সিভিল ইঞ্জিনিয়ারিংয়ে ডিপ্লোমা বা ডিগ্রি বা স্বীকৃত বিশ্ববিদ্যালয় বা সমমানের ডিগ্রি থাকা প্রয়োজনীয়। হিন্দি অনুবাদকের পোস্টের জন্য, প্রার্থীদের হিন্দিতে মাস্টার্স ডিগ্রি বাধ্যতামূলক। বাধ্যতামূলক বা নির্বাচনী বিষয় হিসাবে ইংরাজি থাকলেও চলবে। এছাড়া ডিগ্রি স্তরে ইংরাজি মিডিয়াম থাকলেও সেই প্রার্থী আবেদন করতে পারবেন।

জুনিয়র অ্যাকাউন্টস অফিসারের ক্ষেত্রে স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে কমার্সে ডিগ্রি/ কোনও সংস্থায় ক্যাশ ও অ্যাকাউন্টে তিন বছরের অভিজ্ঞতা/ স্বায়ত্তশাসিত সংস্থা/PSU/সংস্থা সচিব/ ICWAI/CA যাঁদের আছে, তাঁরা অগ্রাধিকার পাবেন।

UDC পদের জন্য যে কোনও স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক ডিগ্রিধারী প্রার্থীরা আবেদন করতে পারবেন। স্টেনোগ্রাফার গ্রেড -২ এবং LDC পদগুলির জন্য, দ্বাদশ শ্রেণির পাস এবং সমমানের শিক্ষার প্রার্থীরা আবেদন করতে পারবেন।

কী ভাবে আবেদন করবেন:

স্টেপ ১: Http://www.nwda.gov.in/content/ -এ NWDA অফিসিয়াল ওয়েবসাইটে যান

স্টেপ ২: ‘Vacancy’ ট্যাবের অধীনে ‘Vacancy details’ অপশনে ক্লিক করুন

স্টেপ ৩: বিজ্ঞাপন নং ০৭/২০২১ জন্য আবেদন অনলাইন লিঙ্কে ক্লিক করুন

স্টেপ ৪: প্রয়োজনীয় বিশদ পূরণ করুন এবং নথিগুলি আপলোড করুন

স্টেপ ৫: অনলাইন ফি প্রদানের জন্য পেমেন্ট মেথড নির্বাচন করুন

স্টেপ ৬: পেমেন্ট করুন এবং আবেদন ফর্মের একটি অনুলিপি ডাউনলোড করুন

নির্বাচন প্রক্রিয়া:

কম্পিউটার ভিত্তিক অনলাইন পরীক্ষা এবং দক্ষতা পরীক্ষার মাধ্যমে আবেদনকারীদের বাছাই করা হবে। কম্পিউটার পরীক্ষার বিবরণটি অফিসিয়াল ওয়েবসাইটে যথাসময়ে যথাযথভাবে অবহিত করা হবে।

বেতন:

নির্বাচিত সমস্ত প্রার্থী তাঁদের পোস্টের উপরে নির্ভর করে ১৯,০০০ থেকে ১,১২,৪০০ টাকা পর্যন্ত বেতন পাবেন।

Published by:Dolon Chattopadhyay
First published: