NABARD Officers Prelims Exam 2021: ম্যানেজার পদে নিয়োগের বিজ্ঞপ্তি! আবেদন প্রক্রিয়া জেনে নিন

Photo: Twitter

প্রিলিমিনারি পরীক্ষার প্রশ্নপত্রে মোট ২০০টি প্রশ্ন থাকবে। পরীক্ষার মান হবে ২০০।

  • Share this:

#নয়াদিল্লি: ন্যাশনাল ব্যাঙ্ক ফর এগ্রিকালচার অ্যান্ড রুরাল ডেভেলপমেন্টের (National Bank for Agriculture and Rural Development) বিভিন্ন পদে নিয়োগ চলছে। সম্প্রতি ন্যাশনাল ব্যাঙ্ক ফর এগ্রিকালচার অ্যান্ড রুরাল ডেভেলপমেন্টের ম্যানেজার এবং অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার পদের জন্য নিয়োগ সংক্রান্ত আবেদনপত্র চাওয়া হয়েছে। ইতিমধ্যেই, NABARD সূত্রে ২০২১ সালের অফিসার পদে নিয়োগের জন্য প্রিলিমিনারি পরীক্ষার তারিখও জানিয়ে দেওয়া হয়েছে। যোগ্য এবং উৎসাহী প্রার্থীরা শীঘ্রই আবেদনপত্র জমা দিতে পারেন। এই বিষয়ে আরও বিশদে জানতে প্রার্থীরা সরাসরি ন্যাশনাল ব্যাঙ্ক ফর এগ্রিকালচার অ্যান্ড রুরাল ডেভেলপমেন্টের অফিসিয়াল ওয়েবসাইটে nabard.org গিয়ে খোঁজ নিতে পারেন।

আবেদনের সময়সীমা:

বিজ্ঞপ্তি থেকে জানা গিয়েছে যে, ম্যানেজার গ্রেড ‘এ’ এবং ‘বি’ পদে নাম রেজিস্টারের প্রক্রিয়া শুরু হয়েছে ১৬ জুলাই, ২০২১ তারিখ থেকে। ওই পদের জন্য বর্তমানে আবেদন প্রক্রিয়া চলছে, প্রার্থীদের ৭ অগাস্ট, ২০২১ তারিখের মধ্যে আবেদনপত্র জমা দিতে হবে।

NABARD-এ শূন্যপদের সংখ্যা:

প্রতিষ্ঠানের তরফে মোট পদের সংখ্যা ১৬০টি বলে জানানো হয়েছে।

NABARD-এ শূন্যপদের বিবরণ:

ম্যানেজার (RDBS): ৭টি পদ।

অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার (RDBS) এবং অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার (Rajbhasha): ১৫৩টি পদ।

প্রিলিমিনারি পরীক্ষার তারিখ:

প্রতিষ্ঠানের তরফে জানানো হয়েছে যে, ম্যানেজার পদে (গ্রেড- বি) নিয়োগের জন্য ১৭ সেপ্টেম্বর, ২০২১ তারিখ প্রিলিমিনারি পরীক্ষা নেওয়া হবে। অ্যাসিস্ট্যান্ট পদে (গ্রেড- এ) নিয়োগের জন্য ১৮ সেপ্টেম্বর, ২০২১ তারিখ প্রিলিমিনারি পরীক্ষার দিন ধার্য করা হয়েছে।

নিয়োগ প্রক্রিয়া:

প্রিলিমিনারি পরীক্ষার প্রশ্নপত্রে মোট ২০০টি প্রশ্ন থাকবে। পরীক্ষার মান হবে ২০০। পরীক্ষার্থীরা তাদের পছন্দ অনুযায়ী হিন্দি অথবা ইংরেজী ভাষায় পরীক্ষা দিতে পারবেন। প্রিলিমিনারি পরীক্ষায় সমস্ত পেপার মিলিয়ে পরীক্ষার্থীদের ১২০ মিনিট সময় দেওয়া হবে।

যেসকল পরীক্ষার্থীরা প্রিলিমিনারি টেস্টে পাশ করবেন তারা পরবর্তী ধাপে ইন্টারভিউ দিতে পারবেন। সেক্ষেত্রে প্রিলিমিনারি উত্তীর্ণদের ইন্টারভিউ এবং মেইন পরীক্ষার ১:২৫ এবং ১:৩ এই অনুপাতে ডাকা হবে।

এই বিষয়ে আরও বিশদে জানতে প্রার্থীরা সরাসরি ন্যাশনাল ব্যাঙ্ক ফর এগ্রিকালচার অ্যান্ডরুরাল ডেভেলপমেন্টের অফিসিয়াল ওয়েবসাইটে nabard.org গিয়ে খোঁজ নিতে পারেন।

Published by:Siddhartha Sarkar
First published: