MPPSC Recruitment 2021: ৫৭৬টি মেডিকেল অফিসার পদে শুরু হচ্ছে নিয়োগ, কীভাবে আবেদন জানাবেন, জেনে নিন

Representational Image

আবেদন প্রক্রিয়া শুরু হবে ২৪ জুন দুপুর ১২ টায় এবং MPPSC-এর মেডিকেল অফিসার পদে আবেদনের শেষ তারিখ ২৩ জুলাই।

  • Share this:

#ভোপাল: মেডিকেল অফিসারদের পদে নিয়োগের জন্য বিজ্ঞপ্তি জারি করেছে মধ্যপ্রদেশ পাবলিক সার্ভিস কমিশন (MPPSC)–এর জনস্বাস্থ্য ও পরিবার কল্যাণ দফতর (Public Health and Family Welfare)। যোগ্য এবং আগ্রহী প্রার্থীরা এই শূন্যপদগুলিতে আবেদনের জন্য MPPSC-এর অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে আবেদন জানাতে পারবেন।

আবেদন প্রক্রিয়া শুরু হবে ২৪ জুন দুপুর ১২ টায় এবং MPPSC-এর মেডিকেল অফিসার পদে আবেদনের শেষ তারিখ ২৩ জুলাই।

অনলাইন আবেদন পত্র জমা দেওয়ার পর এবং ফি প্রদানের পরে MPPSC মেডিকেল অফিসার পদের জন্য আবেদনকারী প্রার্থীদের তাঁদের অনলাইন আবেদন ফর্মের একটি প্রিন্ট আউট নিতে হবে এবং আবেদন ফি প্রদানের বিষয়টি নিশ্চিত করতে হবে। এই প্রক্রিয়া সম্পূর্ণ হওয়ার পর নিজে স্বাক্ষর করা প্রয়োজনীয় সমস্ত ডকুমেন্টস সহ আবেদন পত্রটি ৫ আগস্টের মধ্যে MPPSC-এর অফিসে পাঠিয়ে দিতে হবে।

জনস্বাস্থ্য ও পরিবার কল্যাণ বিভাগ, MPPSC-তে ৫৭৬টি শূন্যপদ পূরণের জন্য এই নিয়োগ অভিযান শুরু করেছে। এর মধ্যে ১৪৪টি শূন্যপদ অ-সংরক্ষিত বিভাগের জন্য, ৭২টি শূন্যপদ SC বিভাগের জন্য, ২৪২টি শূন্যপদ ST বিভাগের জন্য, ৬০টি শূন্যপদ OBC বিভাগের জন্য এবং ৫৮টি শূন্যপদ EWS বিভাগের জন্য বরাদ্দ হয়েছে।

শিক্ষাগত যোগ্যতা:

যে পদগুলির জন্য নিয়োগ বিজ্ঞপ্তি জারি হয়েছে, সেই পদে আবেদনকারী প্রার্থীদের অবশ্যই মেডিকেল কাউন্সিল অফ ইন্ডিয়া দ্বারা স্বীকৃত MBBS ডিগ্রি বা তার সমমানের কোনও ডিগ্রি থাকতে হবে।

বয়সসীমা:

প্রার্থীদের বয়স ২১ বছর থেকে ৪০ বছরের মধ্যে হতে হবে।

আবেদন ফী:

মধ্যপ্রদেশের বাসিন্দা সহ SC/ST, OBC এবং PWD বিভাগের প্রার্থীদের আবেদন ফি হিসাবে ২৫০ টাকা দিতে হবে। অন্যান্য বিভাগের প্রার্থী বা যাঁরা মধ্যপ্রদেশের বাইরে থাকেন তাদের জন্য আবেদন ফি হবে ৫০০ টাকা।

আগ্রহী এবং যোগ্য প্রার্থীদের MPPSC-এর অফিসিয়াল ওয়েবসাইট https://mppsc.nic.in/ -এ গিয়ে বিজ্ঞপ্তিটির সম্পূর্ণ বিবরণ খতিয়ে দেখতে পারেন।

Published by:Siddhartha Sarkar
First published: