Ministry of Defence Recruitment 2021: ৮৯টি গ্রুপ C শূন্যপদে নিয়োগ হচ্ছে প্রতিরক্ষা মন্ত্রকে, জানুন কী ভাবে আবেদন করবেন

File Photo

Ministry of Defence Recruitment 2021: একটি প্রতিযোগিতামূলক পরীক্ষার মাধ্যমে এই পদগুলিতে নিয়োগ করা হবে। পরীক্ষাটি দু'টি ভাগে হবে।

  • Share this:

#নয়াদিল্লি: প্রতিরক্ষা মন্ত্রক (Ministry of Defence) গ্রুপ C পদে নিয়োগ করবে। যোগ্য প্রার্থীরা আবেদন জমা দেওয়ার শেষ তারিখের আগে নির্দিষ্ট বিভাগে বা অফিসে আবেদন পত্র জমা দিতে পারেন।

প্রতিরক্ষা মন্ত্রকে নিয়োগের শূন্যপদের বিবরণ :

Directorate General of Armed Forces Medical Services, DGAFMS ও প্রতিরক্ষা মন্ত্রক বর্তমানে গ্রুপ C পদে নিয়োগ করছে। এই সংক্রান্ত সরকারি নির্দেশিকা এই সপ্তাহে পাওয়া যাবে।

প্রতিরক্ষা মন্ত্রকে শূন্যপদে আবেদনের গুরুত্বপূর্ণ তারিখ :

আবেদন জমা দেওয়ার শেষ তারিখ ৯ অগাস্ট, ২০২১।

প্রতিরক্ষা মন্ত্রকে নিয়োগের শূন্যপদে আবেদনের জন্য বয়সের সময়সীমা :

গ্রুপ C বিভাগের বিভিন্ন পদে ১৮- ২৫ বছরের মধ্যে থাকা যোগ্য প্রার্থীরা আবেদন করতে পারে।

প্রতিরক্ষা মন্ত্রকে নিয়োগের শূন্যপদে আবেদনের জন্য শিক্ষাগত যোগ্যতা :

এই মুহূর্তে ৮৯টি পদের জন্য কী যোগ্যতা লাগবে, তা প্রকাশ করা হয়নি। তবে, আশা করা যাচ্ছে এই সপ্তাহে সেই নোটিফিকেশন প্রকাশ করবে মন্ত্রক। মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক স্তরের শূন্যপদ থাকতে পারে।

প্রতিরক্ষা মন্ত্রকে নিয়োগের শূন্যপদে আবেদনের পদ্ধতি:

এক্ষেত্রে গুরুত্বপূর্ণ সমস্ত তথ্য-সহ নির্দিষ্ট বিভাগে আবেদনপত্র জমা দিতে হবে। বার বার উল্লেখ করা হয়েছে, সমস্ত তথ্য ঠিক ভাবে আবেদনপত্রের সঙ্গে অ্যাটাচ করতে হবে।

প্রতিরক্ষা মন্ত্রকের শূন্যপদে নিয়োগের পদ্ধতি :

একটি প্রতিযোগিতামূলক পরীক্ষার মাধ্যমে এই পদগুলিতে নিয়োগ করা হবে। পরীক্ষাটি দু'টি ভাগে হবে। প্রথমটি লিখিত পরীক্ষা ১০০ নম্বরের ও দ্বিতীয়টি টাইপিং টেস্ট বা শর্ট হ্যান্ড বা ট্রেড টেস্ট।

লেখা পরীক্ষাটিতে ২ ঘণ্টা সময় পাবেন আবেদনকারীরা এবং এই পরীক্ষায় উত্তীর্ণ হওয়ার পরই একজন পরবর্তীতে টাইপিং টেস্ট বা শর্ট হ্যান্ড বা ট্রেড টেস্ট দিতে পারবেন। এই দু'টিতে নির্দিষ্ট নম্বর পেলে তবেই নির্বাচিত হবেন আবেদনকারীরা।

এই সংক্রান্ত আরও গুরুত্বপূর্ণ তথ্য মন্ত্রকের নোটিফিকেশনে পাওয়া যাবে।

এক্ষেত্রে এখনও পর্যন্ত অফলাইনে আবেদনের বিষয়ে জানা গিয়েছে। অনলাইনে আবেদন করা যাবে কি না তা জানা যায়নি। আশা করা যাচ্ছে, নোটিফিকেশনটি বের হলে সেই সংক্রান্ত বিষয়েও তথ্য পাওয়া যাবে। এছাড়াও আবেদনপত্রের জন্য কত টাকা লাগবে, সংখ্যালঘুদের জন্যই বা কত টাকা নির্দিষ্ট করা আছে সে সব বিষয়ে জানা যায়নি।

Published by:Siddhartha Sarkar
First published: