MECON Limited recruitment 2021: ২৬টি একজিকিউটিভ পদের জন্য আবেদন প্রক্রিয়া শুরু, জেনে নিন শর্তাবলী!

Representational Image

পদগুলির জন্য বয়সসীমা বিভিন্ন হবে। সকল পদের প্রার্থীদের সর্বোচ্চ বয়স ১৭ মে অনুযায়ী ৫২ বছরের মধ্যে হতে হবে।

  • Share this:

#নয়াদিল্লি: ভারত সরকারের ইস্পাত মন্ত্রকের অধীনে থাকা সংস্থা মেকন (MECON Limited) ২৬টি একজিকিউটিভ পদে নিয়োগের জন্য বিজ্ঞপ্তি জারি করেছে। এই পদের জন্য আবেদন প্রক্রিয়া খুব তাড়াতাড়ি শুরু করা হবে। যোগ্য প্রার্থীদের অফিসিয়াল ওয়েবসাইট mecontimate.co.in-এ আবেদন করতে হবে। বাছাই করা প্রার্থীদের বেতন কাঠামো হবে ২০,৬০০ টাকা থেকে ৭৩,০০০ হাজার টাকা। পদগুলির জন্য বয়সসীমা বিভিন্ন হবে। সকল পদের প্রার্থীদের সর্বোচ্চ বয়স ১৭ মে অনুযায়ী ৫২ বছরের মধ্যে হতে হবে।

প্রার্থীদের শিক্ষাগত যোগ্যতা:

অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার (Cost Estimation): প্রার্থীকে ইঞ্জিনিয়ারিংয়ের ডিগ্রির সঙ্গে MBA / PGDM (স্পেশালাইজ ইন ফিনান্স) অথবা সমতুল্য বিষয়ে ৬৫% নম্বর পেয়ে পাশ করতে হবে। ইঞ্জিনিয়ারিং / ইন্ডাস্ট্রিয়াল প্রোজেক্টের কস্ট এস্টিমেশনে ২ বছরের অভিজ্ঞতা থাকতে হবে।

অ্যাসিস্ট্যান্টম্যানেজার (Market Research): প্রার্থীকে MBA / PGDM স্পেশালাইজ ইন মার্কেটিং ও সমতুল্য বিষয়ে ২ বছরের কোর্স করা থাকতে হবে। প্রার্থীকে ২ বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে।

অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার (Rajbhasha): প্রার্থীকে UGC দ্বারা স্বীকৃত যে কোনও ভারতীয় বিশ্ববিদ্যালয় থেকে ইংরেজি সহ হিন্দিতে স্নাতক অথবা মাস্টার্স করা হতে হবে। প্রার্থীকে রাজভাষায় কমপক্ষে ২ বছরের অভিজ্ঞতা থাকতে হবে।

ডেপুটি ম্যানেজার (Mineral): প্রার্থীকে অবশ্যই মিনারেল ইঞ্জিনিয়ারিং (Mineral Engineering) বা সমতুল্য একটি ডিগ্রি থাকতে হবে। এই বিষয়ে ৫ বছরের অভিজ্ঞতা থাকতে হবে।

ডেপুটি ম্যানেজার (Legal): প্রার্থীকে Law (BL/LLB) সমতুল্য বিষয়ে স্নাতক হতে হবে। ভারতে এই বিষয়ে ৫ বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে।

মেডিক্যাল অফিসার (Radiology): প্রার্থীকে রেডিও ডায়াগনোসিসে MBBS সহ MD থাকতে হবে। রেডিওলজি (Ultrasound) অথবা ইকোকার্ডিওগ্রাফি (Echocardiography) CT এবং MRI-এ এক বছরের অভিজ্ঞতা প্রয়োজন।

ডেপুটি ম্যানেজার (Rajbhasha): প্রার্থীকে UGC দ্বারা স্বীকৃত যেকোনও ভারতীয় বিশ্ববিদ্যালয় থেকে ইংরেজি সহ হিন্দিতে স্নাতক অথবা মাস্টার্স করা হতে হবে। প্রার্থীকে রাজভাষায় কমপক্ষে ২ বছরের অভিজ্ঞতা থাকতে হবে।

ডেপুটি ম্যানেজার (Corporate Communication): প্রার্থীকে জার্নালিজম অ্যান্ড কমিউনকেশন, জার্নালিজম অ্যান্ড মাস কমিউনকেশন, জার্নালিজম, মাস কমিউনকেশন, ব্রডকাস্ট জার্নালিজম, মিডিয়া কমিউনিকেশন, পাবলিক রিলেশন-এ PG অথবা PG Diploma থাকতে হবে। এই সংক্রান্ত বিষয়ে ৫ বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে।

ম্যানেজার (Mechanical): প্রার্থীকে অবশ্যই মেকানিকাল ইঞ্জিনিয়ারিং (Mechanical Engineering ) অথবা কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং-এ (Chemical Engineering) ডিগ্রি থাকতে হবে সঙ্গে ৯ বছরের অভিজ্ঞতা থাকতে হবে।

ম্যানেজার (Civil): প্রার্থীকে সিভিল ইঞ্জিনিয়ারিং-এ (Civil Engineering) একটি ডিগ্রি থাকতে হবে। সঙ্গে চাই ৯ বছরের অভিজ্ঞতা।

ম্যানেজার (Legal): প্রার্থীকে Law (BL/LLB) সমতুল্য বিষয়ে স্নাতক হতে হবে। কমপক্ষে ৯ বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে।

সিনিয়র ম্যানেজার (Civil/Mech): প্রার্থীকে সিভিল (Civil ) অথবা মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং বা সমমানের একটি ডিগ্রি থাকতে হবে। কমপক্ষে ১৩ বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে।

বিশেষজ্ঞ (Medicine): প্রার্থীকে জেনারেল মেডিসিনে এমডি সহ এমবিবিএস থাকতে হবে। কমপক্ষে ৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালের চিকিৎসক হিসেবে ৭ বছরের অভিজ্ঞ থাকতে হবে।

এজিএম (Mining): প্রার্থীকে অবশ্যই স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে মাইনিং ইঞ্জিনিয়ারিং-এ (Mining Engineering) ডিগ্রি থাকতে হবে। কমপক্ষে ১৭ বছরের অভিজ্ঞতা থাকতে হবে।

এজিএম (Civil/Mech.): প্রার্থীকে অবশ্যই সিভিল অথবা মেকানিকাল ইঞ্জিনিয়ারিং বা সমতুল্য একটি ডিগ্রি থাকতে হবে। কমপক্ষে ১৭ বছরের অভিজ্ঞতা থাকতে হবে।

এজিএম (HR): প্রার্থীকে অবশ্যই হিউম্যন রিসোর্স বা সমতুল্য বিষয়ে পিজি অথবা পিজি ডিপ্লোমা থাকতে হবে। কমপক্ষে ১৭ বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে।

এজিএম (Finance): প্রার্থীকে অবশ্যই আইসিএআই (ICAI) থেকে চার্টার্ড অ্যাকাউন্ট বা কস্ট ম্যানেজমেন্ট করা হতে হবে। কমপক্ষে ১০-১৭ বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে।

ডিজিএম (Mining): প্রার্থীকে স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে মাইনিং ইঞ্জিনিয়ারিং-এ ডিগ্রি থাকতে হবে। কমপক্ষে ২১ বছরের অভিজ্ঞতা থাকতে হবে।

ডিজিএম (Civil/Mech.): প্রার্থীকে সিভিল অথবা মেকানিকাল ইঞ্জিনিয়ারিং বা সমতুল্য ডিগ্রি থাকতে হবে। কমপক্ষে ২১ বছরের অভিজ্ঞতা থাকতে হবে।

ডিজিএম (Finance): প্রার্থীকে আইসিএআই থেকে চার্টার অ্যাকাউন্ট বা কস্ট ম্যানেজমেন্ট করা হতে হবে। কমপক্ষে ২১ বছরের অভিজ্ঞতা থাকতে হবে।

Published by:Siddhartha Sarkar
First published: