• Home
  • »
  • News
  • »
  • education-career
  • »
  • Customs Marine Staff Recruitment 2021: নৌ-বাহিনীতে চাকরির সুযোগ, জেনে নিন কীভাবে আবেদন করবেন!

Customs Marine Staff Recruitment 2021: নৌ-বাহিনীতে চাকরির সুযোগ, জেনে নিন কীভাবে আবেদন করবেন!

আগ্রহী প্রার্থীরা অনলাইনে আবেদন করতে পারবেন- https://jamnagarcustoms.gov.in/।

আগ্রহী প্রার্থীরা অনলাইনে আবেদন করতে পারবেন- https://jamnagarcustoms.gov.in/।

আগ্রহী প্রার্থীরা অনলাইনে আবেদন করতে পারবেন- https://jamnagarcustoms.gov.in/।

  • Share this:

#Customs Marine Staff Recruitment 2021:

কাস্টমস কমিশনারের (প্রিভেন্টিভ) অফিস, জামনগর কাস্টমস গুজরাত জোনের আওতায় কাস্টমস মেরিন উইংয়ে গ্রিজার (Greaser) এবং নাবিকদের গ্রুপ 'সি' (Group C) পদের জন্য আবেদন পত্র আহ্বান করা হয়েছে। ইতিমধ্যেই আবেদন প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে এবং আবেদন করার শেষ তারিখ ২৪ অগস্ট বলে জানানো হয়েছে।

বিস্তারিত জানতে আবেদনকারীকে ক্লিক করতে হবে www.cbic.gov.in ওয়েবসাইটে এবং আবেদন করতে পারবেন www.jamnagarCustoms.gov.in- এই ওয়েবসাইটে গিয়ে। আগ্রহী প্রার্থীরা জামনগর কাস্টমসের নিজস্ব ওয়েবসাইটের মাধ্যমে অনলাইনে আবেদন করতে পারবেন https://jamnagarcustoms.gov.in/।

পদের সংখ্যা রয়েছে মোট ১০টি। যার মধ্যে ৪টি শূন্যপদ গ্রিজার পদের জন্য এবং ৬টি রয়েছে সিম্যান পদের জন্য।

বয়সসীমা: আবেদনকারী প্রার্থীদের বয়স হতে হবে ১৮ থেকে ৩৫ বছরের মধ্যে।

এছাড়া বলা হয়েছে, প্রার্থীদের পাসপোর্ট সাইজ ছবি, আবেদন পত্র সহ ডকুমেন্টস নিম্নলিখিত ঠিকানায় জমা দিতে হবে। ঠিকানাটি হল The Joint Commissioner Customs (Prev) Commissionerate Sharda House, Bedi Bandar Road, Jamnagar - 361 008, (Gujarat)। এই ডকুমেন্টস পাঠানোর শেষ তারিখ ৩ সেপ্টেম্বর।

গ্রিজার পদের জন্য প্রার্থীদের দশম বা সমতুল্য উত্তীর্ণ হতে হবে। প্রার্থীদের প্রধান এবং সহায়ক যন্ত্রপাতি রক্ষণাবেক্ষণের উপর যান্ত্রিক জাহাজে সমুদ্রে যাওয়ার ৩ বছরের অভিজ্ঞতা থাকতে হবে।

এছাড়া সিম্যান পদের জন্য প্রার্থীকে দশম বা সমতুল্য শ্রেণী উত্তীর্ণ হতে হবে। প্রার্থীর সমুদ্রে যান্ত্রিক জাহাজে যাওয়ার ৩ বছরের অভিজ্ঞতা থাকতে হবে। এর পাশাপাশি ২ বছর হেল্মসম্যান এবং সিম্যানশিপের কাজ করারও অভিজ্ঞতা থাকতে হবে। কোনও অ্যাপ্লিকেশন ফি লাগবে না।

প্রসঙ্গত, জামনগর ১৫৪০ সালে কচ্ছ থেকে চলে আসা জাদেজা রাজপুত নেতা জাম রাভাল দ্বারা প্রতিষ্ঠিত হয়েছিল। জামনগর চার শতাব্দী ধরে সমৃদ্ধ রাজকীয় রাজ্য নওয়ানগরের রাজধানী ছিল। জামনগর 'কাথিয়াওয়াড়ের রত্ন' নামেও পরিচিত। এটি আহমেদাবাদ থেকে প্রায় ৩০০ কিলোমিটার পশ্চিমে এবং রাজকোট থেকে ৯২ কিলোমিটার দূরে একটি উপকূলীয় শহর।

Published by:Suman Majumder
First published: