Kerala HC Recruitment 2021: ৫৫টি সহকারী পদে নিয়োগ হাই কোর্টে, জেনে নিন শর্তাবলী, দ্রুত আবেদন করুন!

হাইকোর্টের চাকরির সুযোগ!

অ্যাসিস্ট্যান্ট (Assistent) পদের জন্য ৫৫টি শূন্যপদের(Kerala HC Recruitment 2021) যে বিজ্ঞাপন প্রকাশ হয়েছে তার জন্য আবেদনপত্র গ্রহণ শুরু হবে চলতি মাসের ৮ তারিখ থেকে।

  • Share this:

#কেরল :  অ্যাসিস্ট্যান্ট (Assistant) হিসেবে বেশ কয়েকটি পদে নিয়োগ করবে কেরল হাই কোর্ট (Kerala High Court)। তার জন্য ইতিমধ্যে বিজ্ঞাপন প্রকাশ করা হয়েছে। আগ্রহী ও উপযুক্ত প্রার্থীরা কেরল হাই কোর্টের নির্দিষ্ট ওয়েবসাইটে গিয়ে আবেদন করতে পারবেন। ওয়েবসাইটের অ্যাড্রেসটি হল https://hckrecrutment.nic.in/!

কতগুলি শূন্যপদ রয়েছে?

কেরল হাই কোর্টে মোট ৫৫টি শূন্যপদ পূরণের জন্য বিজ্ঞাপন প্রকাশ হয়েছে। ওই ৫৫টি শূন্যপদের সবকটিই অ্যাসিস্ট্যান্ট পদের জন্য।

কবে থেকে আবেদন করা যাবে?

অ্যাসিস্ট্যান্ট পদের জন্য ৫৫টি শূন্যপদের যে বিজ্ঞাপন প্রকাশ হয়েছে তার জন্য আবেদনপত্র গ্রহণ শুরু হবে চলতি মাসের ৮ তারিখ থেকে।

বয়সসীমা-

কেরল হাই কোর্টের অ্যাসিস্ট্যান্ট পদে আবেদন করতে হলে আবেদনকারীর জন্ম সাল ১ জানুয়ারি ১৯৮৫ থেকে ১ জানুয়ারি ২০০৩-এর মধ্যে হতে হবে। যাঁদের জন্মসাল এর মধ্যে তাঁরা আবেদনের যোগ্য।

শিক্ষাগত যোগ্যতা-

যাঁরা কেরল হাই কোর্টের অ্যাসিস্ট্যান্ট পদের জন্য আবেদন করবেন তাঁদের স্নাতক স্তরে কমপক্ষে ৫০ শতাংশ নম্বর থাকা বাধ্যতামূলক। অথবা কেরলের কোনও বিশ্ববিদ্যালয় থেকে আইনের ডিগ্রি অথবা স্নাতকোত্তর ডিগ্রি থাকা বাঞ্ছনীয়।

আবেদনের ফি-

কেরল হাই কোর্ট রিক্রুটমেন্ট ২০২১-এর আবেদন ফি ৪৫০ টাকা। কিন্তু যাঁরা তফসিলি জাতি, তফসিলি উপজাতির মধ্যে পড়ছেন এবং যাঁরা শারীরিক প্রতিবন্ধী তাঁদের ক্ষেত্রে কোনও ফি দিতে হবে না।

কী ভাবে নিয়োগ করা হবে?

লিখিত পরীক্ষা ও ইন্টারভিউয়ের মাধ্যমে কেরল হাই কোর্টে অ্যাসিস্ট্যান্ট পদে নিয়োগ করা হবে। অবজেকটিভ টেস্ট, ডেসক্রিপটিভ টেস্ট এবং ইন্টারভিউয়ের মাধ্যমে নিয়োগ করা হবে।

কেরল হাই কোর্টের শূন্যপদগুলির জন্য কী ভাবে আবেদন করতে হবে?

কেরল হাইকোর্টের অ্যাসিস্ট্যান্ট পদে আবেদনের জন্য আবেদনকারীকে নির্দিষ্ট ওয়েবসাইটে ঢুকে আবেদন করতে হবে। ওয়েব অ্যাড্রেসটি হল https://hckrecruitment.nic.in/

মূলত দু'টি ধাপে আবেদন করতে হবে। প্রথম ধাপে আবেদনকারী তাঁর অ্যাপ্লিকেশন সাবমিট করবেন। এবং তার পর খুলে যাবে স্টেজ দুই পেজ। সেখানে আবেদনকারীরা নিজেদের আবেদন পত্র পুনরায় দেখে নিয়ে ফাইনাল সাবমিট করতে পারবেন। ফাইনাল সাবমিশনের জন্য ২৭ অগস্ট লাস্ট ডেট।

আবেদন করার আগে আবেদনকারীদের অনুরোধ করা হচ্ছে অনুগ্রহ করে সম্পূর্ণ নোটিফিকেশন আগে পড়ে নেবেন। তার পরেই আবেদন করবেন।

Published by:Sanjukta Sarkar
First published: