KSP Recruitment 2021: পুলিশের চাকরিতে খেলোয়াড় নিয়োগের বিজ্ঞপ্তি জারি, বিস্তারিত জানুন!

পুলিশের চাকরিতে খেলোয়াড় নিয়োগের বিজ্ঞপ্তি জারি, বিস্তারিত জানুন!

একজন প্রার্থীকে একটি পদেই আবেদন করতে বলা হয়েছে। একাধিক পদে আবেদন করলে তা গ্রহণ করা হবে না। (KSP Recruitment 2021)

  • Share this:

#বেঙ্গালুরু: খেলার কোটায় পুরুষ ও মহিলা প্রার্থীদের কর্নাটক পুলিশে নিয়োগ প্রক্রিয়া শুরু হয়েছে। পুলিশ কনস্টেবল এবং পুলিশ সাব-ইন্সপেক্টর সিভিল পদে নিয়োগের জন্য একটি বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। এই নিয়োগ প্রক্রিয়ায় মোট ১০০টি শূন্যপদ পূরণ করা হবে বলে জানা গিয়েছে। কর্নাটক স্টেট পুলিশের অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে এই পদের জন্য যোগ্য ও আগ্রহী প্রার্থীদের আবেদন করতে বলা হয়েছে। আবেদনের শেষ তারিখ ২৯ সেপ্টেম্বর। একজন প্রার্থীকে একটি পদেই আবেদন করতে বলা হয়েছে। একাধিক পদে আবেদন করলে তা গ্রহণ করা হবে না।

কর্ণাটক স্টেট পুলিশ রিক্রুটমেন্ট ২০২১: যোগ্যতা

পুলিশ কনস্টেবল পদে আবেদনের জন্য যে কোনও স্বীকৃত বিদ্যালয় থেকে দ্বাদশ শ্রেণিতে উত্তীর্ণ হতে হবে। সাব-ইন্সপেক্টর পদের ন্যূনতম শিক্ষাগত যোগ্যতা রাখা হয়েছে যে কোনও স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে যে কোনও বিষয়ে স্নাতক ডিগ্রি।

কর্নাটক স্টেট পুলিশ রিক্রুটমেন্ট ২০২১: কোন কোন বিভাগের খেলোয়াড়রা আবেদন করতে পারবেন?

মোট ২০টি ক্রীড়া বিভাগের খেলোয়াড়রা আবেদন করতে পারবেন। সেগুলি হল- অ্যাথলেটিক্স (Athletics), আর্চারি (Archery), বাস্কেটবল (Basketball), বক্সিং (Boxing), সাইক্লিং (Cycling), ফেন্সিং (Fencing), ফুটবল (Football), হকি (Hockey), হ্যান্ডবল (Handball), জুডো (Judo), কাবাডি (Kabaddi), শ্যুটিং (Shooting), ভলিবল (Volleyball), ভারোত্তোলন (Weightlifting), সাঁতার (Swimming), ওয়াটার স্পোর্টস- রোয়িং (Water sports - Rowing), কায়াকিং (Kayaking),কেনোয়িং (Kenoying), টেনিস (Tennis) এবং ব্যাডমিন্টন (Badminton)।

আরও পড়ুন: পাবলিক সার্ভিস কমিশনে স্কুলের প্রিন্সিপাল পদে শীঘ্রই নিয়োগ, আবেদনের সব তথ্য এক ক্লিকে...

কর্নাটক স্টেট পুলিশ রিক্রুটমেন্ট ২০২১: বয়সসীমা

পুলিশ কনস্টেবল পদে আবেদনের জন্য জেনারেল ক্যাটাগরির প্রার্থীর বয়স ১৯ থেকে ৩১ বছরের মধ্যে হতে হবে। এসসি, এসটি, সিএটি-০১, ২A, ২B, ৩A ও ৩B ও উপজাতির প্রার্থীদের ১৯ থেকে ৩১ বছরের মধ্যে হতে হবে। সাব-ইন্সপেক্টর সিভিল পদে আবেদনের জন্য জেনারেল ক্যাটাগরির প্রার্থীর বয়স ২১ থেকে ৩০ বছরের মধ্যে হতে হবে। এসসি, এসটি, সিএটি-০১, ২A, ২B, ৩A ও ৩B ও উপজাতির প্রার্থীদের ২১ থেকে ৪০ বছরের মধ্যে হতে হবে।

কর্নাটক স্টেট পুলিশ রিক্রুটমেন্ট ২০২১: নির্বাচন প্রক্রিয়া

দু'টি পদে আবেদনকারী প্রার্থীকে এনডিউরেন্স টেস্ট (Endurance Test), ফিজিক্যাল স্যান্ডার্ড টেস্ট (Physical Standard Test), ও রিটেন টেস্টের (Written Examination) মাধ্যমে নিয়োগ পত্র দেওয়া হবে।

কর্নাটক স্টেট পুলিশ রিক্রুটমেন্ট ২০২১: আবেদন ফি

পুলিশ কনস্টেবল পদে আবেদনের জন্য ৪০০ টাকা দিতে হবে জেনারেল ক্যাটাগরি ও ওবিসির প্রার্থীদের জন্য। ২০০ টাকা দিতে হবে এসসি, এসটি, সিএটি ক্যাটাগরির প্রার্থীদের। সাব-ইন্সপেক্টর সিভিল পদে আবেদনের জন্য ৫০০ টাকা দিতে হবে জেনারেল ক্যাটাগরি ও ওবিসির প্রার্থীদের জন্য। ২৫০ টাকা দিতে হবে এসসি, এসটি, সিএটি ক্যাটাগরির প্রার্থীদের।

Published by:Raima Chakraborty
First published: