Home /News /education-career /
LPSC-ISRO Recruitment 2021: মিলছে অনুবাদকের চাকরি, জেনে নিন শর্তাবলী বিশদে

LPSC-ISRO Recruitment 2021: মিলছে অনুবাদকের চাকরি, জেনে নিন শর্তাবলী বিশদে

Representational Image

Representational Image

সায়েন্টিফিক অ্যাসিস্ট্যান্ট এবং জুনিয়র ট্রান্সলেশন অফিসার পদে অনলাইনে আবেদনপত্র দাখিল করতে হবে।

  • Share this:

#LPSC-ISRO Recruitment 2021: ইন্ডিয়ান স্পেস রিসার্চ অর্গানাইজেশন (Indian Space Research Organisation), সংক্ষেপে ISRO-র অন্তর্গত একটি প্রতিষ্ঠান হল লিক্যুইড প্রপালসন সিস্টেম সেন্টার (Liquid Propulsion Systems Centre), সংক্ষেপে LPSC। পৃথিবী থেকে কক্ষপথে যে সব মহাকাশযান যায়, তা নিয়ে গবেষণা এবং রূপায়ণের কাজ করে লিক্যুইড প্রপালসন সিস্টেম সেন্টার। এবার ইন্ডিয়ান স্পেস রিসার্চ অর্গানাইজেশনের এই শাখায় সায়েন্টিফিক অ্যাসিস্ট্যান্ট (Scientific Assistant) এবং জুনিয়র ট্রান্সলেশন অফিসার (Junior Translation Officer) পদে নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশিত হল।

ইন্ডিয়ান স্পেস রিসার্চ অর্গানাইজেশনের লিক্যুইড প্রপালসন সিস্টেম সেন্টারে নিয়োগের গুরুত্বপূর্ণ তারিখ: ১. জানা গিয়েছে যে সায়েন্টিফিক অ্যাসিস্ট্যান্ট এবং জুনিয়র ট্রান্সলেশন অফিসার পদে অনলাইনে আবেদনপত্র দাখিল করতে হবে। এই ব্যাপারে প্রতিষ্ঠান থেকে শেষ তারিখ নির্ধারিত হয়েছে ২২ জুলাই, ২০২১। এই তারিখের পরে জমা হওয়া কোনও আবেদন গ্রাহ্য করা হবে না বলে সংস্থা জানিয়ে দিয়েছে। ২. অনলাইনে আবেদনপত্র জমা দেওয়ার কাজ শুরু হবে ৯ জুলাই, ২০২১ তারিখ থেকে।

ইন্ডিয়ান স্পেস রিসার্চ অর্গানাইজেশনের লিক্যুইড প্রপালসন সিস্টেম সেন্টারে নিয়োগের বয়সগত যোগ্যতা: ১. যাঁরা সায়েন্টিফিক অ্যাসিস্ট্যান্ট পদে আবেদন করতে চান, তাঁদের বয়স বাধ্যতামূলক ভাবে থাকতে হবে ৩৮ বছরের মধ্যে। ২. যাঁরা জুনিয়র ট্রান্সলেশন অফিসার পদে আবেদন করতে চান, তাঁদের বয়স বাধ্যতামূলক ভাবে থাকতে হবে ৩৫ বছরের মধ্যে।

ইন্ডিয়ান স্পেস রিসার্চ অর্গানাইজেশনের লিক্যুইড প্রপালসন সিস্টেম সেন্টারে নিয়োগের শিক্ষাগত যোগ্যতা: ১. যাঁরা সায়েন্টিফিক অ্যাসিস্ট্যান্ট পদে আবেদন করতে চান, তাঁদের বাধ্যতামূলক ভাবে এগ্রিকালচার (Agriculture) বা হর্টিকালচারের (Horticulture) BSc ডিগ্রি থাকতে হবে। ২. যাঁরা জুনিয়র ট্রান্সলেশন অফিসার পদে আবেদন করতে চান, তাঁদের বাধ্যতামূলক ভাবে হিন্দি অথবা ইংরেজিতে মাস্টার্স ডিগ্রি থাকতে হবে। অথবা কোনও প্রতিষ্ঠিত হিন্দি বা ইংরেজি মিডিয়াম থেকে পড়াশোনা, সঙ্গে ডিপ্লোমা থাকতে হবে। একই সঙ্গে হিন্দি থেকে ইংরেজি বা ইংরেজি থেকে হিন্দিতে অনুবাদের সার্টিফিকেট কোর্স থাকা বাঞ্ছনীয়।

অতিরিক্ত তথ্যের জন্য ইন্ডিয়ান স্পেস রিসার্চ অর্গানাইজেশনের লিক্যুইড প্রপালসন সিস্টেম সেন্টারের অফিসিয়াল ওয়েবসাইট lpsc.gov.in ভিজিট করার পরামর্শ দেওয়া হয়েছে।

Published by:Swaralipi Dasgupta
First published:

পরবর্তী খবর