Indian Navy Recruitment 2021: আজ থেকেই আবেদন করা যাবে ভারতীয় নৌবাহিনীর নাবিক পদের জন্য; বিশদে জানুন!

File Photo

Join Indian Navy 2021: প্রার্থীদের ভারতীয় নৌবাহিনীর অফিসিয়াল ওয়েবসাইট joinindiannavy.gov.in-এ গিয়ে আবেদন করতে হবে।

  • Share this:

#নয়াদিল্লি: ভারতীয় নৌবাহিনীতে (Indian Navy) কাজের সুযোগ এসেছে। ভারতীয় নৌবাহিনীর ৩৫০টি ম্যাট্রিক (Matric) পদে নাবিক নিয়োগ করা হবে। প্রার্থীদের আবেদনের জন্য কর্তৃপক্ষ একটি বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। যোগ্য এবং আগ্রহী প্রার্থীদের ভারতীয় নৌবাহিনীর অফিসিয়াল ওয়েবসাইট joinindiannavy.gov.in-এ গিয়ে আবেদন করতে হবে। আবেদনকারীকে মনে রাখতে হবে তাঁর শিক্ষাগত যোগ্যতা যেন ভারত সরকার স্বীকৃত প্রতিষ্ঠানের অন্তর্গত হয়। এছাড়াও দেখা হবে দশম শ্রেণিতে উত্তীর্ণের সময়কার শতাংশের হার। কিছু ক্ষেত্রে কাট অফ মার্কস থাকতে পারে। সেগুলি বিভিন্ন রাজ্যের নাগরিকদের জন্য আলাদা আলাদা ধার্য করা হয়েছে। নিচে বিস্তারিত আলোচনা করা হল।

ইন্ডিয়ান নেভি ২০২১: গুরুত্বপূর্ণ তারিখ

প্রার্থীরা আবেদন করতে পারবেন ২০২১, ১৯ জুলাই থেকে। আবেদন করার শেষ তারিখ ২০২১, ২৩ জুলাই পর্যন্ত।

ইন্ডিয়ান নেভি ২০২১: যোগ্যতা

প্রার্থীকে অবশ্যই ভারত সরকারের স্বীকৃত বিদ্যালয়, বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা করে উত্তীর্ণ হতে হবে। প্রার্থীর জন্ম ১ এপ্রিল, ২০০১ থেকে ৩০ সেপ্টেম্বর, ২০০৪ সালের মধ্যে হতে হবে।

ইন্ডিয়ান নেভি ২০২১: নির্বাচন প্রক্রিয়া

প্রার্থীদের বাছাই করার জন্য একটি লিখিত পরীক্ষা দিতে হবে। লিখিত পরীক্ষার জন্য আগে প্রার্থীকে বাছাই করা হবে। তার জন্য শিক্ষাগত যোগ্যতার প্রাপ্ত নম্বরের শতাংশের বিচারে বেছে নেওয়া হবে। সেই নামের একটি লিস্ট বের করা হবে। কিছু কাট অফ মার্কস থাকতে পারে। যেগুলি বিভিন্ন রাজ্যের ক্ষেত্রে বিভিন্ন হতে পারে। জানা গিয়েছে, প্রায় ১৭৫০ জন্য প্রার্থীর লিখিত পরীক্ষা নেওয়া হবে। এর পর উত্তীর্ণ প্রার্থীদের মেডিক্যাল টেস্ট নেওয়া হবে।

ইন্ডিয়ান নেভি ২০২১: ভারতীয় নৌবাহিনীর এই নিয়োগ প্রক্রিয়ায় মোট ৩৫০টি শূন্যপদের ঘোষণা করেছে কর্তৃপক্ষ।

এছাড়া আরও বিশদে জানতে ভারতীয় নৌবাহিনীর অফিসিয়াল ওয়েবসাইট joinindiannavy.gov.in-এ যেতে বলা হয়েছে। আবেদনের প্রক্রিয়া ও আবেদন ফি নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়েছে সেখানে।

Published by:Siddhartha Sarkar
First published: