Southern Railway Apprentice Recruitment 2021: ৩৩৭৮ পদে নিয়োগ, আবেদন করবেন কী ভাবে?

সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রয়োজন অনুযায়ী তাঁদের অন্যান্য ইউনিটগুলিতে নিযুক্ত থাকতে হতে পারে।

সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রয়োজন অনুযায়ী তাঁদের অন্যান্য ইউনিটগুলিতে নিযুক্ত থাকতে হতে পারে।

  • Share this:

#নয়াদিল্লি: শিক্ষানবিশ পদে নিয়োগ করছে সাউদার্ন রেল (Southern Railway)। প্রার্থীরা অনলাইনে আবেদন করতে পারবেন। নির্বাচিত প্রার্থীদের শূন্যপদ অনুযায়ী তাঁদের পছন্দের ইউনিটে নিযুক্ত করা হবে। একই সঙ্গে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রয়োজন অনুযায়ী তাঁদের অন্যান্য ইউনিটগুলিতে নিযুক্ত থাকতে হতে পারে।

আবেদনপত্র সম্পূর্ণরূপে পূরণ করে প্রার্থীদের অনলাইনে জমা দিতে হবে। আবেদনপত্র জমা নেওয়ার শেষ তারিখের পরে আর অনলাইনে আবেদনপত্র নেওয়া হবে না। ওয়েবসাইট "www.sr.indianrailways.gov.in->নিউজ এন্ড আপডেট-> পারসোনেল ব্রাঞ্চ ইনফরমেশন" ( News & Updates ---> Personnel Branch Information") দেখে অনলাইনে প্রার্থীরা আবেদনপত্র জমা দেবেন।

শূন্যপদের বিবরণী

১. ক্যারিয়েজ ওয়ার্কস, পেরামবুর- ৯৩৬ ২. গোল্ডেনরক ওয়ার্কশপ -৭৫৬ ৩. সিগন্যাল এন্ড টেলিকম ওয়ার্কশপ, পোদানুর- ১৬৮৬

মোট- ৩৩৭৮

শিক্ষানবিশের পদ পূরণ করা হবে জিওসি ওয়ার্কশপ (GOC workshop), ত্রিচি এবং মাদুরাই ডিভিশন (Trichy and Madurai Divisions), ক্যারিয়েজ অ্যান্ড ওয়াগন ওয়ার্কস, লোকো ওয়ার্কস, ইলেকট্রিক্যাল ওয়ার্কশপ, রেলওয়ে হসপিটাল/পেরামবুর এবং চেন্নাই ডিভিশন (Railway Hospital/Perambur and Chennai Division), ত্রিবান্দ্রম ডিভিশন (Trivandrum Division), পালঘাট ডিভিশন (Palghat Division), সালেম ডিভিশন এবং সিগন্যাল এন্ড টেলিকমিউনিকেশন ওয়ার্কশপ এবং পোদানুরে (Salem Division and Signal & Telecommunication Workshop and Podanur)।

শিক্ষাগত যোগ্যতা

১০+২ অথবা তার সমতুল্য শিক্ষা ব্যবস্থায় মোট নম্বরের নূন্যতম ৫০% নিয়ে দশম শ্রেণী পাশ করতে হবে।

ফিজিক্স (Physics), কেমিস্ট্রি (Chemistry), বায়োলজি (Biology) নিয়ে অন্তত ৫০% নম্বর সহ দ্বাদশ শ্রেণী পাশ করতে হবে।

সরকার স্বীকৃত আইটিআই-তে প্রাসঙ্গিক ট্রেডে আইটিআই কোর্স এবং ১০+২ শিক্ষাব্যবস্থায় মোট নম্বরের নূন্যতম ৫০% নম্বর পেয়ে দশম শ্রেণী পাশ করতে হবে।

প্রার্থী বাছাইয়ে মেধা তালিকা তৈরির মানদণ্ড

মাধ্যমিক এবং আইটিআই দুটি পরীক্ষায় গড় শতাংশ নম্বর পেতে হবে।ফ্রেশারদের জন্য মাধ্যমিক/দশম শ্রেণীতে পাওয়া গড় নম্বর বিবেচিত হবে।

কী ভাবে আবেদন করবেন

প্রার্থীদের রেজিস্টার করতে হবে এবং তার পরেই ওয়েবসাইট rdatchennai.gov.in-তে শিক্ষানবিশ প্রশিক্ষণ গিন্ডি (Guindy)/চেন্নাই (Chennai)-এর রিজিওনাল ডিরেক্টরেটের থেকে রেজিস্ট্রেশন নম্বর পাবেন। প্রার্থীদের আরডিএটি (RDAT) রেজিস্ট্রেশন নম্বর ছাড়া শিক্ষানবিশ শুরু করার অনুমতি দেওয়া হবে না।

Published by:Siddhartha Sarkar
First published: