BEL Recruitment 2021: ভারত ইলেকট্রনিক্স লিমিটেডে ট্রেনি, প্রজেক্ট ইঞ্জিনিয়ার নিয়োগ; আবেদন চলছে!

File Photo

Bharat Electronics Limited to recruit 511 engineers: ভারত ইলেকট্রনিক্স লিমিটেডের অফিসিয়াল ওয়েবসাইট https://www.bel-india.in/-এ গিয়ে প্রার্থীরা এই বিষয়ে বিশদে খোঁজ নিতে পারেন।

  • Share this:

#নয়াদিল্লি: চাকরি প্রার্থীদের জন্য সুখবর। ভারত সরকারের মিনিস্ট্রি অফ ডিফেন্সের (Ministry of Defence) অধীনস্থ সংস্থা ভারত ইলেকট্রনিক্স লিমিটেডের (Bharat Electronics Limited) বিভিন্ন পদে নিয়োগ চলছে। সম্প্রতি ভারত ইলেকট্রনিক্স লিমিটেডে ট্রেনি ইঞ্জিনিয়ার এবং প্রজেক্ট ইঞ্জিনিয়ার পদের জন্য নিয়োগ সংক্রান্ত আবেদনপত্র চাওয়া হয়েছে। যোগ্য এবং উৎসাহী প্রার্থীরা শীঘ্রই আবেদনপত্র জমা দিতে পারেন। ভারত ইলেকট্রনিক্স লিমিটেডের অফিসিয়াল ওয়েবসাইট https://www.bel-india.in/-এ গিয়ে প্রার্থীরা এই বিষয়ে বিশদে খোঁজ নিতে পারেন।

প্রতিষ্ঠানের তরফে জানানো হয়েছে যে, বর্তমানে আবেদন প্রক্রিয়া চলছে, প্রার্থীদের ১৫ অগাস্ট, ২০২১ তারিখের মধ্যে আবেদনপত্র জমা দিতে হবে। আবেদনপত্র জমা দিতে হবে অনলাইনে।

ভারত ইলেকট্রনিক্স  লিমিটেডে শূন্যপদের সংখ্যা:

প্রতিষ্ঠানের তরফে মোট পদের সংখ্যা ৫১১টি রয়েছে বলে জানানো হয়েছে।

ভারত ইলেক্ট্রনিক্স লিমিটেডের শূন্যপদের বিবরণ:

ট্রেনি ইঞ্জিনিয়ার: ৩০৮টি পদ

প্রজেক্ট ইঞ্জিনিয়ার: ২০৩টি পদ

মিনিস্ট্রি অফ ডিফেন্সের অধীনে থাকা ভারত ইলেক্ট্রনিক্স লিমিটেড একটি নবরত্ন কোম্পানি এবং ভারতে প্রিমিয়ার প্রোফেশনাল কোম্পানিগুলির মধ্যে অন্যতম। বিজ্ঞপ্তি থেকে জানা গিয়েছে যে, ভারত ইলেক্ট্রনিক্স লিমিটেডে উপরে উল্লিখিত পদগুলির জন্য চুক্তিভিত্তিক নিয়োগের কথা জানানো হয়েছে। মূলত EVM তৈরি, এক্সপোর্ট ম্যানুফ্যাকচারিং, SC এবং US, বেঙ্গালুরু কমপ্লেক্সের SBUs-তে মিলিটারি র‍্যাডার ও মিলিটারি কমিউনিকেশন ইত্যাদি কাজের জন্য নিয়োগ করা হবে।

পদ সংক্রান্ত বিশেষ ঘোষণা:

প্রজেক্ট ইঞ্জিনিয়ার পদে প্রাথমিকভাবে ২ বছরের চুক্তিতে নিয়োগ করা হবে, পরবর্তীতে সময়সীমা আরও ২ বছর (সর্বোচ্চ ৪ বছর) বাড়ানো হতে পারে। প্রার্থীদের প্রজেক্ট অনুযায়ী এবং ব্যক্তিগত কর্মদক্ষতার ভিত্তিতে নিয়োগ করা হবে।

ট্রেনি ইঞ্জিনিয়ার পদে প্রাথমিকভাবে ১ বছরের চুক্তিতে নিয়োগ করা হবে, পরবর্তীতে সময়সীমা আরও ১ বছর (সর্বোচ্চ ৩ বছর) বাড়ানো হতে পারে। প্রার্থীদের প্রজেক্ট অনুযায়ী এবং ব্যক্তিগত কর্মদক্ষতার ভিত্তিতে নিয়োগ করা হবে।

নিয়োগ পদ্ধতি:

আবেদনকারী প্রার্থীদের BE এবং BTech-এ প্রাপ্ত নম্বর অনুযায়ী ইন্টারভিউয়ের জন্য ডাকা হবে। BE এবং BTech-এ প্রাপ্ত নম্বরের ভিত্তিতে ৭৫% নম্বর দেওয়া হবে এবং ১০% নম্বর দেওয়া হবে কাজের পূর্ব অভিজ্ঞতা এবং ইন্টারভিউয়ের ওপর!

Published by:Siddhartha Sarkar
First published: