Jamia Millia Islamia Recruitment 2021: অধ্যাপক, সহযোগী অধ্যাপক এবং সহকারী অধ্যাপকের শূন্যপদে আবেদন করুন, জানুন বিশদে

জামিয়া মিলিয়া ইসলামিয়া বিশ্ববিদ্যালয়।

জামিয়া মিলিয়া ইসলামিয়া বিশ্বিবিদ্যালয়ের (Jamia Millia Islamia Recruitment 2021) তরফে ৩ জুন একটি নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

  • Share this:

#নয়াদিল্লি: কোভিড ১৯ ভাইরাস শুধু দেশের স্বাস্থ্যক্ষেত্রই নয়, একই সঙ্গে বিপর্যস্ত করে দিয়েছে জীবিকাক্ষেত্রকেও। এর মধ্যে শিক্ষাক্ষেত্রের নাম সবার আগে উঠে আসে। মারণ ভাইরাসের প্রকোপে বিদ্যালয় থেকে শুরু করে কর্তৃপক্ষ বাধ্য হয়ে বন্ধ করে দিয়েছেন বিশ্ববিদ্যালয়ের দ্বার। তা বলে পঠন-পাঠন কিন্তু থেমে থাকেনি। প্রযুক্তিকে ভরসা করে অনলাইনে ঠিকই নিজেদের ব্যাপৃত রেখেছেন দেশ জুড়ে শিক্ষকেরা এবং ছাত্রেরা। একই সঙ্গে অধ্যাপনার সঙ্গে যুক্ত ক্ষেত্রেও কমেছে নিয়োগের হার। তবে এ হেন পরিস্থিতির মাঝেই যাঁরা অধ্যাপনাকে পেশা হিসাবে বেছে নিতে চাইছেন, তাঁদের জন্য আশার আলো দেখাচ্ছে নয়াদিল্লির জামিয়া মিলিয়া ইসলামিয়া (Jamia Millia Islamia)।

জামিয়া মিলিয়া ইসলামিয়া বিশ্বিবিদ্যালয়ের তরফে ৩ জুন একটি নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। জানানো হয়েছে যে মোট ৪৭টি শূন্যপদে নিয়োগ করা হবে। এর মধ্যে অধ্যাপক পদে ১৫টি, সহযোগী অধ্যাপক পদে ১৪টি এবং সহকারী অধ্যাপকের পদে ১৮টি শূন্যপদের কথা জানিয়েছে বিশ্ববিদ্যালয়। এক্ষেত্রে শিক্ষাগত যোগ্যতার দিক থেকে আবেদনকারী প্রার্থীদের মাস্টার্স ডিগ্রির সঙ্গে পিএইচডি থাকাটাও বাধ্যতামূলক। বয়সগত যোগ্যতা এবং অন্য শিক্ষাগত যোগ্যতার জন্য জামিয়া মিলিয়া ইসলামিয়া বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট jmi.ac.in ভিজিট করা বাঞ্ছনীয়। মনে রাখতে হবে যে আবেদন করার শেষ তারিখ ৩০ জুন, এর পরে আর কোনও আবেদন জামিয়া মিলিয়া ইসলামিয়া গ্রাহ্য করবে না।

একই সঙ্গে অধ্যাপনার ক্ষেত্রে নিয়োগের কথা জানিয়েছে নয়াদিল্লির ইউনিভার্সিটি কলেজ অফ মেডিক্যাল সায়েন্সেস (University College Of Medical Sciences)। জানা গিয়েছে যে এখানে ৩০টি শূন্যপদে নিয়োগ করা হবে অধ্যাপকদের। বিশদ তথ্যের জন্য ইউনিভার্সিটি কলেজ অফ মেডিক্যাল সায়েন্সেসের ওয়েবসাইট ucms.ac.in ভিজিট করতে হবে। এক্ষেত্রে ২৯ জুনের পর আর আবেদন করা যাবে না চাকরির জন্য।

তবে নয়াদিল্লির ইউনিভার্সিটি কলেজ অফ মেডিক্যাল সায়েন্সেস হোক বা জামিয়া মিলিয়া ইসলামিয়া, এখনও পর্যন্ত এই নিয়োগের ব্যাপারে কোনও প্রতিষ্ঠানই কত দিন বাড়িতে থেকে কাজ করতে হবে, কবে থেকে রাজধানীতে গিয়ে কাজ করতে হবে, সেই বিষয়টি স্পষ্ট করে দেয়নি।

Published by:Raima Chakraborty
First published: