• Home
  • »
  • News
  • »
  • education-career
  • »
  • JOB ITBP RECRUITMENT 2021 CHANCE TO GET INTO INDO TIBETAN BORDER POLICE FORCE UNDER SPORTS QUOTA CHECK DETAILS TC RC

ITBP Recruitment 2021: স্পোর্টস কোটায় নিয়োগ, বেতন ২১ হাজার থেকে ৬৯ হাজার টাকা পর্যন্ত, জানুন

চাকরির খবর।

কোন কোন খেলার সঙ্গে যুক্তরা কনস্টেবল এবং জেনারেল ডিউটি পদের ওই ৬৫ আসনের জন্য গণ্য হবেন?

  • Share this:

#নয়াদিল্লি: কনস্টেবল এবং জেনারেল ডিউটি পদে নিয়োগ করবে ইন্দো টিবেটান বর্ডার পুলিশ (Indo-Tibetan Border Police)। আর তার জন্য আবেদনপত্র আহ্বান করা হয়েছে। এই নিয়োগ হবে স্পোর্টস কোটায়। ফলে যাঁরা খেলাধুলা করেন, শুধুমাত্র তাঁরাই ওই পদগুলিতে আবেদন করতে পারবেন।

নিয়োগ সম্পর্কে বিস্তারিত জানুন-

মোট কতগুলি শূন্যপদ রয়েছে কনস্টেবল এবং জেনারেল ডিউটি পদে - কনস্টেবল ও জেনারেল ডিউটি মিলিয়ে মোট ৬৫টি শূন্যপদ রয়েছে। পুরুষ ও মহিলারা ওই পদগুলিতে আবেদন করতে পারবেন। ওই নিয়োগ হবে মূলত গ্রুপ সি স্তরে। যা নন গেজেটেড এবং নন মিনিস্ট্রিয়াল।

কোন কোন খেলার সঙ্গে যুক্তরা কনস্টেবল এবং জেনারেল ডিউটি পদের ওই ৬৫ আসনের জন্য গণ্য হবেন?

বিজ্ঞাপনে ১২টি খেলার নাম জানানো হয়েছে। ওই খেলাগুলির সঙ্গে যারা যুক্ত তাঁরাই আবেদন করতে পারবেন। এক নজরে দেখে নেওয়া যাক কোন কোন খেলাগুলি ওই তালিকায় রয়েছে। ১) রেসলিং (Wrestling), ২) কাবাডি (Kabaddi), ৩) ক্যারাটে (Karate), ৪) আর্চারি (Archery), ৫) উষু (Wushu), ৬) তাইকোন্ডো (Taekwondo), ৭) জুডো (Judo), ৮) জিমনাস্টিক (Gymnastics), ৯) স্পোর্টস শুটিং (Sports Shooting), ১০) স্কি (Ski), ১১) বক্সিং (Boxing), ১২) আইস হকি (Ice Hockey)।

কনস্টেবল এবং জেনারেল ডিউটি পদের পে স্কেল- উত্তীর্ণ প্রার্থীরা সপ্তম কেন্দ্রীয় পে কমিশন ((7th CPC)) অনুসারে লেভেল ৩ পে ম্যাট্রিক্স অনুযায়ী ২১ হাজার ৭০০ টাকা থেকে ৬৯ হাজার ১০০ টাকা করে পাবেন। এর সঙ্গে অনান্য ভাতাও যুক্ত হবে।

আইটিবিপি-র ওই পদগুলির জন্য কী ভাবে আবেদন করবেন- ওই পদগুলির জন্য সরাসরি অনলাইনে আবেদন করতে হবে। আবেদনের জন্য আইটিবিপি ওয়েবসাইটের রিক্রুটমেন্ট বিভাগে যেতে হবে। অথবা ক্লিক করতে হবে recruitment.itbpolice.nic.in লিঙ্কে।

ওই পদগুলির আবেদনের শুরু কবে- আবেদনপত্র গ্রহণ শুরু হবে ৫ জুলাই ২০২১।

পদগুলিতে আবেদনের শেষ দিন কবে - আবেদনপত্র গ্রহণের শেষ দিন ২ সেপ্টেম্বর ২০২১।

Published by:Raima Chakraborty
First published: