Indian Navy SSC Recruitment 2021: ভারতীয় নৌবাহিনীতে পরীক্ষা ছাড়াই নিয়োগ, বিচার্য শুধু SSB নম্বর

আবেদন করার জন্য যোগ্য এবং আগ্রহী প্রার্থীদের নৌবাহিনীর অফিসিয়াল ওয়েবসাইটে যেতে হবে।

আবেদন করার জন্য যোগ্য এবং আগ্রহী প্রার্থীদের নৌবাহিনীর অফিসিয়াল ওয়েবসাইটে যেতে হবে।

  • Share this:

Indian Navy SSC Recruitment 2021: বর্তমান করোনা পরিস্থিতি কর্মসংস্থান ও শিক্ষার ক্ষেত্রে নানাভাবে প্রভাব ফেলেছে। বহু চাকরির পরীক্ষা বাতিল হয়েছে। কিছু ক্ষেত্রে পরীক্ষা হলেও নিয়োগ হয়ে ওঠেনি। পরিস্থিতির কবলে পিছিয়ে চলেছে তারিখ। সেই জায়গায় ব্যতিক্রমী উদ্যোগ নিয়েছে ভারতীয় নৌবাহিনী। কোনও পরীক্ষা ছাড়াই ভারতীয় নৌবাহিনীর শর্ট সার্ভিস কমিশনের বৈদ্যুতিক শাখায় নিয়োগ শুরু হয়েছে। এর জন্য একটি বিজ্ঞপ্তি প্রকাশ করেছে ভারতীয় নৌবাহিনী কর্তৃপক্ষ। আবেদন করার জন্য যোগ্য এবং আগ্রহী প্রার্থীদের নৌবাহিনীর অফিসিয়াল ওয়েবসাইটে যেতে হবে। আবেদন করার শেষ তারিখ ধার্য করা হয়েছে ৩০ জুলাই ২০২১।

ভারতীয় নৌবাহিনীর তরফে জানানো হয়েছে, করোনা পরিস্থিতির কারণে জনস্বার্থে কিছু ব্যতিক্রমী সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বর্তমান পরিস্থিতি দিনে দিনে জটিল হয়ে উঠেছে। তাই বাধ্য হয়ে ভারতীয় নৌবাহিনী কিছু গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত গ্রহণ করেছে। কর্তৃপক্ষ জানিয়েছে, বাছাই করা প্রার্থীদেরকে NET (Indian Navy Entrance Test) প্রবেশিকা পরীক্ষা দিতে হবে না। ২০২২ সালের জানুয়ারির কোর্সে তাদের সরাসরি নিয়োগ করা হবে। এ ক্ষেত্রে SSB পরীক্ষার মেধা তালিকার সাহায্য নেওয়া হবে।

শর্ট সার্ভিস কমিশনের বৈদ্যুতিক শাখায় চাকরির জন্য অবিবাহিত পুরুষ প্রার্থীরা আবেদন করতে পারবেন। আগ্রহী প্রার্থীদের কেরলের ইজিমাল, ইন্ডিয়া নেভাল একাডেমিতে (Indian Naval Academy) জানুয়ারির ২০২২-এর কোর্সে নিয়োগ করা হবে। প্রার্থীদের অবশ্যই ভারতীয় নাগরিক হতে হবে বলে জানিয়েছে ভারতীয় নৌবাহিনী কর্তৃপক্ষ।

ইলেকট্রিক্যাল, ইলেকট্রনিক্স, টেলিকমিউনিকেশন, ইলেকট্রনিক্স কমিউনিকেশন, পাওয়ার ইঞ্জিনিয়ারিং, পাওয়ার ইলেকট্রনিক্স, ইলেকট্রনিক্স ও ইনসট্রুমেনশন অথবা অ্যাপ্লায়েড ইলেকট্রনিক্স, ইনসট্রুমেনশন ও কন্ট্রোল, ইনসট্রুমেনশন, অ্যাপ্লায়েড ইলেকট্রনিক্স বিভাগে BE অথবা BTech উত্তীর্ণ প্রার্থীরা আবেদন করতে পারবেন। যোগ্য প্রার্থীর অবশ্যই ২ জানুয়ারি ১৯৯৭ থেকে ১ জুলাই ২০০২ মধ্যের জন্মের শংসাপত্র থাকতে হবে। এই তারিখের বাইরের প্রার্থীদের আবেদনপত্র গ্রহণ করা হবে না বলে জানিয়ে দিয়েছে ভারতীয় নৌবাহিনী।

Published by:Ananya Chakraborty
First published: