Indian Navy Recruitment 2021: ভারতীয় নৌবাহিনীতে এই পদগুলিতে নিয়োগ, আবেদন করতে বিশদে জানুন!

ফাইল ছবি

নয়াদিল্লি: আপনি কি ভারতীয় নৌবাহিনীতে (Indian Navy) চাকরি করতে ইচ্ছুক? তাহলে আপনার জন্য রইল সুখবর। আপনাকে চাকরির সুযোগ করে দিচ্ছে ইন্ডিয়ান নেভি।

  • Share this:

    #নয়াদিল্লি: আপনি কি ভারতীয় নৌবাহিনীতে (Indian Navy) চাকরি করতে ইচ্ছুক? তাহলে আপনার জন্য রইল সুখবর। আপনাকে চাকরির সুযোগ করে দিচ্ছে ইন্ডিয়ান নেভি। নাবিক পদের জন্য আবেদন করা যেতে পারে। আবেদন করার জন্য প্রার্থীদের একটি ওয়েবসাইট বলে দেওয়া হয়েছে। যোগ্য প্রার্থীরা joindiannavy.gov.in ভারতীয় নৌবাহিনীর অফিসিয়াল সাইটের মাধ্যমে অনলাইনে আবেদন করতে পারবেন। আবেদনের প্রক্রিয়া ২ অগাস্ট থেকে শুরু হয়েছে এবং ৬ অগাস্ট ২০২১ তারিখে শেষ হবে। ৩৩ টি নাবিক পদের জন্য আবেদন করা যেতে পারে।

    জানা গিয়েছে ইন্টারভিউ (Interview) রাউন্ডের জন্য প্রায় ৩০০ জন প্রার্থীকে ডাকা হবে। নিয়োগ প্রক্রিয়া অক্টোবর ২০২১ ব্যাচের জন্য করা হচ্ছে। যোগ্যতা, নির্বাচন প্রক্রিয়া এবং অন্যান্য বিষয়ে বিশদে জানতে ওয়েবসাইটে গিয়ে বিস্তারিত দেখতে হবে।

    যোগ্যতা: অবশ্যই ভারত সরকারের শিক্ষামন্ত্রক স্বীকৃত কোনও বোর্ড থেকে চাকরিপ্রার্থীদের দশম শ্রেণি উত্তীর্ণ হতে হবে ৷ প্রার্থীদের জন্ম ১ অক্টোবর, ১৯৯৬ থেকে ৩০ সেপ্টেম্বর, ২০০৪ এর মধ্যে হতে হবে।

    কীভাবে বাছাই হবে?

    কোভিডের কারণে বলা হয়েছে, যেখানে প্রায় ৩০০ জন প্রার্থীকে মিউজিক টেস্ট এবং পিএফটির জন্য ডাকা হবে। নিয়োগপ্রাপ্তদের নির্বাচন মিউজিক স্ক্রিনিং বোর্ডে (Music Screening Board) তাদের পারফরম্যান্সের উপর যোগ্যতার ক্রমের উপর ভিত্তি করে হবে। শুধু তাই নয়, লিখিত পরীক্ষার সময় প্রার্থীদের আরটি-পিসিআর (RTPCR) টেস্টের নেগেটিভ রিপোর্ট জমা দেওয়া বাধ্যতামূলক। আরও এই সম্পর্কিত বিবরণের জন্য প্রার্থীরা ভারতীয় নৌবাহিনীর অফিশিয়াল সাইটটি দেখতে হবে।

    Published by:Arpita Roy Chowdhury
    First published: