Indian Navy 2021 Recruitment: কীভাবে আবেদন জানাবেন? এখনই বিশদে জেনে নিন

File Photo

SSC অফিসার পদের জন্য যোগ্য প্রার্থীরা joinindiannavy.gov.in-এর অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে বিশদ জেনে নিতে পারেন।

  • Share this:

#নয়াদিল্লি: ভারতীয় নৌবাহিনী (Indian Navy), জলপথে শত্রুর হাত থেকে সীমা সুরক্ষা, বিপর্যয় মোকাবিলা এবং রাষ্ট্রের অখণ্ডতা ও দেশের নাগরিকদের জীবন সুরক্ষায় অতন্দ্র প্রহরায় সদা জাগ্রত। বিশ্বের দরবারে আধুনিক অস্ত্র সম্ভারে সুসজ্জিত এই বহিনী দেশের গর্ব। এই বাহিনীতে যোগ দেওয়ার সুযোগ এসেছে। শর্ট সার্ভিস কমিশন অফিসার (Short Service Commission) পদে নিয়োগ প্রক্রিয়া শুরু করেছে ভারতীয় নৌবাহিনী। SSC অফিসার পদের জন্য যোগ্য প্রার্থীরা joinindiannavy.gov.in-এর অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে বিশদ জেনে নিতে পারেন। এই পদগুলিতে আবেদনের শেষ তারিখ ২৬ জুন পর্যন্ত। এই পদে মোট ৫০ জন SSC অফিসার নিয়োগ করা হবে। বাছাই করা যোগ্য প্রার্থীদেরভারতীয় নৌবাহিনীর তত্ত্বাবধানে দুটি পৃথক কোর্স জেনারেল সার্ভিস (Executive) এবং হাইড্রোগ্রাফিতে প্রশিক্ষণ নিতে হবে। ২০২২-এর জানুয়ারি থেকে কেরালারআইএনএ ইজিমালা, ইন্ডিয়ান নেভাল অ্যাকাডেমিতে (Indian Naval Academy, INA Ezhimala, Kerala) প্রশিক্ষণ শুরু হবে।

Join Indian Navy 2021: শূন্যপদ

SSC সাধারণ পরিষেবা: মোট ৪৭ টি পদ রয়েছে হাইড্রো ক্যাডার: মোট ৩ টি পদ রয়েছে

Join Indian Navy 2021: যোগ্যতা

যে প্রার্থীরা এই পদের জন্য আবেদন করতে চাইছেন তাদের BE/B.Techনিয়ে পড়াশোনা করতে হবে। এই বিভাগে ৬০ শতাংশ নম্বর নিয়ে উত্তীর্ণ পড়ুয়াদের যোগ্য বিবেচনা করা হবে।

Join Indian Navy 2021: নির্বাচন প্রক্রিয়া

BE/B.Techনিয়ে পড়াশনা করা প্রার্থীদের পঞ্চম সেমিস্টারে প্রাপ্ত নম্বরের ভিত্তিতে নেভাল কোর্সে প্রবেশ করানো হবে। ২১ জুলাই থেকে বেঙ্গালুরু (Bangalore) / ভোপাল (Bhopal) / বিশাখাপত্তনম (Vishakhapatnam) এবং কলকাতায় (Kolkata) SSC ইন্টারভিউ শুরু হবে। SSB-এর ভিত্তিতে মেধা তালিকা বাছাই করা হবে। SSB-এর প্রকাশিত তালিকার প্রার্থীরা মেডিক্যাল ফিট কিনা যাচাই করার পর সংশ্লিষ্ট শূন্যপদে প্রশিক্ষণের জন্য নিয়োগ করা হবে।

Published by:Siddhartha Sarkar
First published: