Indian Army Recruitment Rally 2021: সেপ্টেম্বরে সেনায় বিপুল নিয়োগ ! রেজিস্ট্রেশন শুরু হয়েছে আজই

Representative Image

৯ জুলাই, ২০২১ তারিখ থেকে এই নিয়োগ সমাবেশের অনলাইন রেজিস্ট্রেশন শুরু হয়ে গিয়েছে, শেষ তারিখ হল ২২ অগস্ট, ২০২১।

  • Share this:

#নয়াদিল্লি: চলতি বছরে দেশের একাধিক জায়গায় রিক্রুটমেন্ট র‌্যালি বা নিয়োগ সমাবেশের আয়োজন করছে ভারতীয় সেনাবাহিনী (Indian Army)। এবার মহারাষ্ট্রের পালা; জানা গিয়েছে যে আহমেদনগরের রাহুরির মহাত্মা ফুলে কৃষি বিদ্যাপীঠে (Mahatma Phule Krishi Vidyapeeth) চলতি বছরের ৭-২৩ সেপ্টেম্বরে এই নিয়োগ সমাবেশ পরিচালনা করা হবে। সোলজার জেনারেল ডিউটি (Soldier General Duty), অষ্টম এবং দশম শ্রেণী পাস সোলজার ট্রেডসম্যান (Soldier Tradesman), সোলজার টেকনিক্যাল (Soldier Technical), সোলজার টেকনিক্যাল এভিয়েশন/অ্যামিউনিশন একজামিনার (Aviation/ Ammunition examiner), সোলজার নার্সিং অ্যাসিস্ট্যান্ট (Soldier Nursing Assistant) বা নার্সিং অ্যাসিস্ট্যান্ট ভেটেরিনারি (Nursing Assistant Veterinary)- এই পদগুলির দিকে লক্ষ্য রেখে উপযুক্ত প্রার্থী বাছাই করা হবে।

৯ জুলাই, ২০২১ তারিখ থেকে এই নিয়োগ সমাবেশের অনলাইন রেজিস্ট্রেশন শুরু হয়ে গিয়েছে, এর জন্য ইচ্ছুক প্রার্থীদের ভারতীয় সেনাবাহিনীর অফিসিয়াল ওয়েবসাইট ভিজিট করার পরামর্শ দেওয়া হয়েছে। মূলত আহমেদনগর, লাটুর, বিদ, ওসমানাবাদ, পুণে এবং সোলাপুরের জন্য এই নিয়োগ প্রক্রিয়া অনুষ্ঠিত হবে। আবেদন করার শেষ তারিখ হল ২২ অগস্ট, ২০২১। ভারতীয় সেনাবাহিনীর তরফ থেকে জানানো হয়েছে যে ২৪ অগস্ট, ২০২১ তারিখ থেকে অফিসিয়াল ওয়েবসাইটে লগ ইন করে প্রার্থীরা নিয়োগ সমাবেশে যোগদানের অ্যাডমিট কার্ড ডাউনলোড করে নিতে পারবেন। এছাড়াও রেজিস্টার্ড মেইল আইডি-তে ২৪ অগস্ট, ২০২১ তারিখ থেকে ৫ সেপ্টেম্বর, ২০২১ তারিখের মধ্যে অ্যাডমিট পাঠিয়ে দেওয়া হবে। সমাবেশে যোগদানের সময়ে এই অ্যাডমিট কার্ড, কোভিড ফ্রি সার্টিফিকেট, কোভিড থেকে সুস্থ হয়ে ওঠার সার্টিফিকেট, ফেস মাস্ক এবং গ্লাভস সঙ্গে রাখার নির্দেশ দিয়েছে ভারতীয় সেনাবাহিনী।

এছাড়া উইমেন মিলিটারি পুলিশের (Women Military Police) জেনারেল ডিউটির জন্য অম্বালা, লখনউ, জবলপুর, বেলগাঁও, পুণে এবং শিলংয়ে খুব তাড়াতাড়িই নিয়োগ সমাবেশ শুরু হবে, জানা গিয়েছে যে ২০ জুলাই, ২০২১ তারিখ থেকে এর রেজিস্ট্রেশন শুরু হবে। সব মিলিয়ে এই নিয়োগ সমাবেশ থেকে বেছে নেওয়া হবে ১০০ জন উপযুক্ত প্রার্থীকে, পরে তাঁদের বসতে হবে কমন এন্ট্রান্স একজামে।

এছাড়া অন্ধ্রপ্রদেশেও নিয়োগ সমাবেশ পরিচালনা করতে চলেছে ভারতীয় সেনাবাহিনী। শ্রীকাকুলাম, বিজয়নগর, বিশাখাপত্তনম, পূর্ব গোদাবরী, পশ্চিম গোদাবরী, কৃষ্ণা, ইয়ানাম- অন্ধ্রপ্রদেশের এই ছটি জেলার প্রার্থীদের জন্য সমাবেশ পরিচালনা করবে সেনা বিভাগ। আগামী ১৬ অগস্ট থেকে ৩১ অগস্ট পর্যন্ত বিশাখাপত্তনমের ইন্দিরা প্রিয়দর্শিনী স্টেডিয়ামে (Indira Priyadarshini Stadium) নিয়োগ প্রক্রিয়া চলবে। প্রার্থীরা ভারতীয় সেনার ওয়েবসাইট থেকে র‍্যালির আবেদনপত্র পেয়ে যাবেন। আবেদনপত্র ৩ অগস্ট পর্যন্ত জমা দেওয়া যাবে। উল্লিখিত তারিখের পরে আর কোনও আবেদনপত্র নেওয়া হবে না।

Published by:Siddhartha Sarkar
First published: