Indian Army Recruitment Rally 2021: বিবিধ শূন্যপদে কী ভাবে আবেদন করবেন, শর্তাবলী কী জানুন বিশদে!

প্রতীকী ছবি

ইচ্ছুক ও যোগ্য প্রার্থীদের ইন্ডিয়ান আর্মির অফিসিয়াল ওয়েবসাইট https://joinindianarmy.nic.in-র মাধ্যমে আবেদন করতে হবে।

  • Share this:

#নয়াদিল্লি: ভারতীয় সেনাবাহিনীতে খুব শীঘ্রই বিভিন্ন পদের নিয়োগ প্রক্রিয়া শুরু হতে চলেছে। ইন্ডিয়ান আর্মি ব়্যালি রিক্রুটমেন্ট ২০২১-এর জন্য আবেদন জানাতে পারেন ইচ্ছুক প্রার্থীরা। এই ব়্যালির মাধ্যমে ইন্ডিয়ান আর্মির তরফে সোলজার ক্লার্ক, স্টোরকিপার টেকনিক্যাল, সোলজার টেক এনএ (AMC)/ NA (Vet), সিপাহী ফার্মা, সোলজার (General Duty) (All Arms) এবং সোলজার নার্সিং অ্যাসিস্টেন্ট (AMC) সহ বিভিন্ন পদের জন্য নিয়োগ করা হবে। ইচ্ছুক ও যোগ্য প্রার্থীদের ইন্ডিয়ান আর্মির অফিসিয়াল ওয়েবসাইট https://joinindianarmy.nic.in-র মাধ্যমে আবেদন করতে হবে।

রাজস্থানের সকল যোগ্য প্রার্থীদের জন্য ১১ জুলাই থেকে ২ আগস্ট পর্যন্ত রিক্রুটমেন্ট ব়্যালি চলবে। ব়্যালি হবে ভরতপুর, ধোলপুর, করুলি, সওয়াই মাধোপুর, দৌসা এবং আলওয়ার-এ। Sol Clk/SKT, Sol/ NA/ NA Vet, ও সিপাহী ফার্মা পদের জন্য নিয়োগ প্রক্রিয়া চলবে। যোগ্য প্রার্থীদের অনলাইন রেজিস্ট্রেশন করতে হবে। ২৭ জুন পর্যন্ত অনলাইন রেজিস্ট্রেশন করা যাবে। অ্যাডমিট কার্ড রেজিস্টার্ড ই-মেল-এ পাঠিয়ে দেওয়া হবে।

পঞ্জাবের সকল যোগ্য প্রার্থীদের অনলাইন রেজিস্ট্রেশন ৬ জুন থেকে ২০ জুলাই-এর মধ্য করতে হবে। অ্যাডমিট কার্ড রেজিস্টার্ড ই-মেইল-এ ২১ জুলাই থেকে ৫ আগস্ট-এর মধ্যে পাঠিয়ে দেওয়া হবে। রিক্রুটমেন্ট ব়্যালি হবে ফতেহগড় সাহেব, বার্নালা, মনসা, সংগ্রুর এবং পাতিয়ালায়। ১ অগস্ট থেকে ২০ অগস্ট পর্যন্ত বাছাই পর্ব চলবে। ১ এডিএসআর মাঠে (ফ্লাইং ক্লাবের বিপরীতে, পাতিয়ালা-সংগ্রুর রোড) অনুষ্ঠিত হবে এই ব়্য়ালি।

গুজরাটের আনন্দ, ভালসাদ, তপি, ডাঙ্গস, নাভাসারি, সাবারকণ্ঠ, ভোদ্রা, মেহসানা, সুরত, বনাসকণ্ঠ, নর্মদা, মহিষাগর, আহমেদাবাদ, গান্ধীনগর, আরাওয়ালি, ছোট উদেপুর, ভুরুচ, খেদা, দহোদ, পাঁচমহল ও ইউটিএসের দমন, দাদরা ও নগর হাভেলি, গোধরা সহ আরও কয়েকটি এলাকার যোগ্য প্রার্থীদের জন্য সেনা নিয়োগ ব়্যালি অনুষ্ঠিত হবে। সকলের জন্য অনলাইন রেজিস্ট্রেশন বাধ্যতামূলক। অনলাইন রেজিস্ট্রেশন ৬ জুন থেকে ২০ জুলাই-এর মধ্য করতে হবে। ২১ জুলাই থেকে ৪ অগস্ট-এর মধ্যে রেজিস্টার্ড ই-মেইল-এ অ্যাডমিট কার্ড পাঠিয়ে দেওয়া হবে।

আরও বিশদে জানতে ইন্ডিয়ান আর্মির অফিসিয়াল ওয়েবসাইটে যেতে হবে।

Published by:Raima Chakraborty
First published: