• Home
  • »
  • News
  • »
  • education-career
  • »
  • JOB INDIAN ARMY RECRUITMENT 2021 GOVERNMENT WARNS JOB ASPIRANTS AGAINST FAKE RECRUITMENT WEBSITE SS

Indian Army Recruitment 2021: ভুয়ো ওয়েবসাইট থেকে দেওয়া হয়েছে সেনাবাহিনীতে নিয়োগের বিজ্ঞপ্তি, সতর্কতা সরকারের!

Representational Image

Government warns job aspirants against fake recruitment website: এবার তারা জানাল যে টেরিটোরিয়াল আর্মির তরফে এই ধরনের নিয়োগ সংক্রান্ত কোনও বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়নি।

  • Share this:

#নয়াদিল্লি: এই ব্যাপারে কোনও সন্দেহ নেই যে চলতি বছরে দেশের বিভিন্ন জায়গা থেকে বিভিন্ন পদে প্রার্থী নিয়োগ করছে ভারতীয় সেনাবাহিনী (Indian Army)। তবে তার বেশিরভাগটাই সঙ্ঘটিত হচ্ছে নিয়োগ সমাবেশ বা রিক্রুটমেন্ট র‌্যালির মাধ্যমে। সেই সব নিয়োগ সমাবেশে উপস্থিত হওয়ার জন্য কী ভাবে আবেদনপত্র দাখিল করতে হয়, সে বিষয়েও যোগ্য এবং ইচ্ছুক প্রার্থীদের কাছে প্রয়োজনীয় তথ্য পেশ করা হয় ভারতীয় সেনাবাহিনীর অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে। যদিও এবার ব্যাপারটা অন্য রকম হল। জানা গিয়েছে যে ভারতীয় সেনাবাহিনীর নাম নিয়ে একটি ভুয়ো ওয়েবসাইট, যা কি না আদৌ সরকার দ্বারা পরিচালত নয়, তা টেরিটোরিয়াল আর্মির (Territorial Army) বিভিন্ন শূন্যপদে আবেদনের বিজ্ঞপ্তি প্রকাশ করেছিল।

সম্প্রতি এই বিষয়টি নিয়ে সোশ্যাল মিডিয়ায় সরব হয়েছে ভারত সরকারের প্রেস ইনফরমেশন ব্যুরো (Press Information Bureau), সংক্ষেপে PIB। ফ্যাক্ট চেক হ্যাশট্যাগ দিয়ে প্রেস ইনফরমেশন ব্যুরো হামেশাই তাদের অফিসিয়াল Twitter হ্যান্ডেল থেকে এই ধরনের ভুয়ো খবর সম্পর্কে জনতাকে সতর্ক করে দেয়। এবার তারা জানাল যে টেরিটোরিয়াল আর্মির তরফে এই ধরনের নিয়োগ সংক্রান্ত কোনও বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়নি। সেই সঙ্গে তারা এটাও জানিয়ে দিয়েছে যে যদি কেউ টেরিটোরিয়াল আর্মির কর্মখালি সংক্রান্ত খোঁজখবর রাখতে চান, তাহলে অফিসিয়াল ওয়েবসাইট https://www.jointerritorialarmy.gov.in/home/login ভিজিট করতে হবে।

কিছু দিন আগেই রেলের পরীক্ষা সংক্রান্ত আরেকটি ভুয়ো খবর জনতার দরবারে পেশ করেছিল প্রেস ইনফরমেশন ব্যুরো। রেলওয়ে রিক্রুটমেন্ট বোর্ডস (Railway Recruitment Boards), সংক্ষেপে RRB-র কমপিউটার বেসড টেস্ট (Computer Based Test) বা CBT 1-এর সপ্তম দফার পরীক্ষার তারিখ নিয়ে এই ভুয়ো খবর রটেছিল সোশ্যাল মিডিয়ায়। এই প্রসঙ্গে প্রেস ইনফরমেশন ব্যুরো সাফ জানিয়ে দেয় যে সেই পোস্ট যা দাবি করেছে, অর্থাৎ ২৮ জুন ২০২১ এবং ৩০ জুন ২০২১ তারিখে পরীক্ষা হওয়ার যে ঘোষণা দিয়েছিল, তা সর্বৈব মিথ্যা! বস্তুত এই পরীক্ষা নিয়ে এখনও পর্যন্ত কোনও তারিখ ঘোষণা করেনি ভারতীয় রেলওয়ে (Indian Railways)!

Published by:Siddhartha Sarkar
First published: