Home /News /education-career /
IAF Recruitment 2021: ভারতীয় বায়ুসেনার গ্রুপ ‘সি’ পদে নিয়োগ! জানুন আবেদনের প্রক্রিয়া

IAF Recruitment 2021: ভারতীয় বায়ুসেনার গ্রুপ ‘সি’ পদে নিয়োগ! জানুন আবেদনের প্রক্রিয়া

File Photo

File Photo

Indian Airforce Recruitment: ইন্ডিয়ান এয়ার ফোর্সের অফিসিয়াল ওয়েবসাইটে এই নিয়োগ সংক্রান্ত কোনও বিজ্ঞপ্তি বা তথ্য আপাতত জানানো হয়নি।

  • Share this:

#নয়াদিল্লি: ইন্ডিয়ান এয়ার ফোর্সের (Indian Air Force) বিভিন্ন পদে নিয়োগ চলছে। সম্প্রতি ইন্ডিয়ান এয়ার ফোর্সের গ্রুপ ‘সি’ পদের জন্য নিয়োগ সংক্রান্ত আবেদনপত্র চাওয়া হয়েছে। যোগ্য এবং উৎসাহী প্রার্থীরা শীঘ্রই আবেদনপত্র জমা দিতে পারেন।

পদ সংক্রান্ত বিজ্ঞপ্তি থেকে জানা গিয়েছে যে, প্রতিষ্ঠানের তরফে এয়ার ফোর্সের বিভিন্ন স্টেশন বা ইউনিটের গ্রুপ ‘সি’ পদে নিয়োগের জন্য ভারতীয় নাগরিক এমন প্রার্থীদের কাছ থেকে আবেদনপত্র চাওয়া হয়েছে।

উৎসাহী প্রার্থীরা পদ সংক্রান্ত বিষয়ে বিশদে জানতে সাম্প্রতিক এমপ্লয়মেন্ট নিউজ পেপার (Employment News Paper) দেখতে পারেন। কেননা ইন্ডিয়ান এয়ার ফোর্সের অফিসিয়াল ওয়েবসাইটে এই নিয়োগ সংক্রান্ত কোনও বিজ্ঞপ্তি বা তথ্য আপাতত জানানো হয়নি।

ইন্ডিয়ান এয়ার ফোর্সের গ্রুপ ‘সি’ পদের জন্য শূন্যপদের বিবরণ:

এয়ার ফোর্সের লোয়ার ডিভিশন ক্লার্ক, MTS, HKS, স্টেনোগ্রাফার, আয়া, ওর্য়াড সহায়িকা, লন্ড্রিম্যান, মেস স্টাফ, ভ্যালকানাইজার এবং অন্যান্য ট্রেড পদের জন্য আবেদনপত্র চাওয়া হয়েছে।

আবেদনকারী প্রার্থীদের বয়সসীমা:

প্রতিষ্ঠানের অফিসিয়াল ওয়েবসাইটে এই বিষয়ে কিছু জানানো হয়নি। তবে এমপ্লয়মেন্ট নিউজ পেপার থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী সমস্ত পদেই আবেদনের জন্য প্রার্থীদের ১৮ থেকে ২৫ বয়সী হতে হবে। এরই পাশাপাশি আবেদনকারী প্রার্থীদের ভারতীয় নাগরিক হওয়া চাই।

ইন্ডিয়ান এয়ার ফোর্সের গ্রুপ ‘সি’ পদে আবেদনের শিক্ষাগত যোগ্যতা:

উল্লেখিত পদে আবেদনের জন্য প্রার্থীদের দশম শ্রেণি, দ্বাদশ শ্রেণি উত্তীর্ণ হতে হবে। এছাড়া স্নাতক উত্তীর্ণ প্রার্থীরাও এক্ষেত্রে আবেদন করতে পারেন।

ইন্ডিয়ান এয়ার ফোর্সের গ্রুপ ‘সি’ পদে নিয়োগ প্রক্রিয়া:

আবেদনকারী প্রার্থীদের লিখিত পরীক্ষার মাধ্যমে বাছাই করা হবে জানা গিয়েছে। এই প্রসঙ্গে জানিয়ে রাখা ভালো যে, লিখিত পরীক্ষার প্রশ্নপত্রে ভাষার মাধ্যম হবে ইংরেজি এবং হিন্দি।

যেহেতু অফিসিয়াল ওয়েবসাইটে এই বিষয়ে কিছু জানানো হয়নি তাই প্রার্থীরা কাগজের বিজ্ঞপ্তি প্রকাশের ৩০ দিনের মধ্যে আবেদন করতে পারেন। প্রার্থীরা সঠিক সময়ে আবেদন করলে আবেদনপত্র যথাযথভাবে এয়ার ফোর্স কর্তৃপক্ষের কাছে পৌঁছবে।

Published by:Siddhartha Sarkar
First published:

Tags: Indian Air Force, Recruitment

পরবর্তী খবর