Home /News /education-career /
India Post Recruitment 2021: পরীক্ষা ছাড়াই ভারতীয় ডাক বিভাগে হাজার হাজার শূন্যপদে নিয়োগ! আবেদনের খুঁটিনাটি জানুন এক ক্লিকে...

India Post Recruitment 2021: পরীক্ষা ছাড়াই ভারতীয় ডাক বিভাগে হাজার হাজার শূন্যপদে নিয়োগ! আবেদনের খুঁটিনাটি জানুন এক ক্লিকে...

ভারতীয় ডাক বিভাগে বিপুল শূন্যপদে নিয়োগ। প্রতীকী ছবি।

ভারতীয় ডাক বিভাগে বিপুল শূন্যপদে নিয়োগ। প্রতীকী ছবি।

অনলাইনে আবেদন প্রক্রিয়া শুরু হয়েছে ২৭ এপ্রিল ২০২১, আবেদন জমা করার শেষ তারিখ ১০ জুন ২০২১।

  • Share this:

#নয়াদিল্লি: আপনি কি ভারতীয় ডাক (India Post) বিভাগে চাকরি খুঁজছেন? তাহলে আপনার জন্য রয়েছে সুখবর। মহারাষ্ট্র গ্রামীণ ডাক সেবকদের পদগুলির জন্য আবেদন জমা দেওয়ার তারিখ বর্ধিত করল ভারতীয় ডাক। যে সমস্ত আগ্রহী এবং যোগ্য প্রার্থীরা এই পদগুলির জন্য আবেদন করতে চান তাঁরা ভারতীয় ডাকের appost.in-এ অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে আবেদন করতে পারবেন। অনলাইনে আবেদন প্রক্রিয়া শুরু হয়েছে ২৭ এপ্রিল ২০২১, আবেদন জমা করার শেষ তারিখ ১০ জুন ২০২১।

এগুলি ছাড়াও প্রার্থীরা সরাসরি এই লিঙ্কটি ডাউনলোড করতে পারবেন। তার জন্য এই লিঙ্কগুলিতে ক্লিক করুন-

https://indiapostgdsonline.in/gdsonlinec3p7/Registration_A.aspx

https://appost.in/gdsonline/Home.aspx

এই লিঙ্কগুলির মাধ্যমে আপনি বিভিন্ন সরকারি বিজ্ঞপ্তিও দেখতে পারেন।

এই নিয়োগ প্রক্রিয়াধীন ঔরঙ্গাবাদ (Aurangabad), বিদ (Beed), ভূসাভাল (Bhusaval), ধুলি (Dhuli), জলগাঁও (Jalgaon), নন্দের (Nanded), ওসমানাবাদ (Osmanabad), ফারওয়ানিয়া (Farwaniya), আরএমএস এল ডিএন ভূসাওয়াল (RMS L DN Bhusawal), কোলহাপুর (Kolhapur), রত্নগিরি (Ratnagiri), আরএমএস বিএম ডিএন মিরাজ (RMS BM DN Miraj), সাঙ্গালি (Sangali), সিন্ধুদুর্গ (Sindhudurg), মুম্বই পূর্ব (Mumbai East), মুম্বই উত্তর পশ্চিম (Mumbai North West), মুম্বই দক্ষিণ (Mumbai South), আকোলা (Akola), অমরাবতী (Amaravathi), বুলদানা (Buldhana), চন্দ্রপুর (Chandrapur), নাগপুর সিটি (Nagpur City), নাগপুর তহসিল (Nagpur Tehsil), ওয়ারধা (Wardha), যবত্মাল (Yavatmal), মালেগাঁও (Malegaon), নাসিক (Nasik), নভি মুম্বই (Navi Mumbai), পালগড় (Palghar), রায়গড় (Raigarh), থানে (Thane), আহমেদনগর (Ahmednagar), পান্ধারপুর (Pandharpur), পুণে সিটি পশ্চিম (Pune City West), পুণে সিটি পূর্ব (Pune City East), পুণে মফস্বল (Pune Moffusil), সাতারা (Satara), শ্রীরামপুর (Srirampur) ও সোলাপুর (Solapur) ও গোয়া (Goa) ব্রাঞ্চে পোস্ট মাস্টার (BPM), সহকারী শাখা পোস্ট মাস্টার (ABPM) এবং সেবকের পদের জন্য মোট ২৪৮৮ টি শূন্যপদ রয়েছে।

বয়সসীমা:

আবেদনকারী প্রার্থীদের বয়স ১৮ থেকে ৪০ বছরের মধ্যে হতে হবে।

যোগ্যতার মানদণ্ড:

স্বীকৃত স্কুল শিক্ষা বোর্ড থেকে দশম শ্রেণি পাস হতে হবে। দশম শ্রেণিতে গণিত, স্থানীয় ভাষা এবং ইংরেজিতে পাস নম্বর থাকতে হবে। এছাড়াও, স্থানীয় ভাষার জ্ঞান বাধ্যতামূলক হওয়া উচিত।

আবেদন ফি:

UR/OBC/EWS পুরুষ/ট্রান্স ম্যান এদের ক্ষেত্রে আবেদন ফি হিসাবে দিতে হবে ১০০ টাকা। সমস্ত মহিলা এবং SC/ST-দের কোনও ফি দিতে হবে না।

নির্বাচন প্রক্রিয়া:

অনলাইনে জমা দেওয়া আবেদনের ভিত্তিতে নিয়ম অনুসারে প্রার্থীদের অটোমেটেড জেনারেটেড মেধা তালিকার ভিত্তিতে বাছাই করা হবে।

বেতনক্রম :

১০,০০০ টাকা - ১৪,৫০০ টাকা।

Published by:Shubhagata Dey
First published:

Tags: India Post, India Post Recruitment, Job recruitment

পরবর্তী খবর