IIT Bhilai Recruitment 2021: ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ টেকনোলজি ভিলাইতে নন-টিচিং পোস্টে চাকরির সুযোগ!

IIT Bhilai

ভিলাই IIT-র অফিসিয়াল ওয়েবসাইটে https://www.iitbhilai.ac.in/ গিয়ে প্রার্থীরা এই বিষয়ে বিশদ বিবরণ পেয়ে যাবেন।

  • Share this:

#ভিলাই: IIT-তে অ্যাডমিনিস্ট্রেটিভ এবং টেকনিক্যাল বিভাগে বিভিন্ন নন-টিচিং পদে নিয়োগ করা হবে। সম্প্রতি ভিলাইতে অবস্থিত ইন্ডিয়ান ইন্সটিটিউট অফ টেকনোলজি (Indian Institute of Technology) সূত্রে এক বিজ্ঞপ্তি জারি করে একথা জানানো হয়েছে। যোগ্য এবং ইচ্ছুক প্রার্থীরা শীঘ্রই আবেদনপত্র জমা দিতে পারেন। ভিলাই IIT-র অফিসিয়াল ওয়েবসাইটে https://www.iitbhilai.ac.in/ গিয়ে প্রার্থীরা এই বিষয়ে বিশদ বিবরণ পেয়ে যাবেন।

আবেদনের তারিখ

প্রতিষ্ঠানের তরফে জানানো হয়েছে যে, প্রার্থীদের ২০ অগাস্ট, ২০২১ তারিখের মধ্যে আবেদনপত্র জমা দিতে হবে। আবেদনপত্র জমা দিতে হবে অনলাইনে।

শূন্যপদের বিস্তারিত বিবরণ

অ্যাডমিনিস্ট্রেটিভ বিভাগ:

রেজিস্ট্রার: ১টি পদ

অ্যাসিসট্যান্ট: ৫টি পদ

জুনিয়র অ্যাসিসট্যান্ট: ২টি পদ

টেকনিক্যাল বিভাগ:

একজিকিউটিভ ইঞ্জিনিয়ার: ১টি পদ

সিনিয়র কম্পিউটার ইঞ্জিনিয়ার: ১টি পদ

অ্যাসিসট্যান্ট (টেকনিক্যাল): ১টি পদ

জুনিয়র সুপারিনটেনডেন্ট (টেকনিক্যাল): ৩টি পদ

আবেদনের বয়সসীমা

রেজিস্ট্রার পদের জন্য সর্বোচ্চ ৫৭ বছর এবং অ্যাসিসট্যান্ট পদের জন্য ৩২ বছর ধার্য করা হয়েছে। এছাড়াও জুনিয়র অ্যাসিসট্যান্ট পদের জন্য ৩০ বছর, জুনিয়র সুপারিনটেনডেন্ট ৩৫ বছর, একজিকিউটিভ এবং সিনিয়র কম্পিউটার ইঞ্জিনিয়ার পদের জন্য সর্বোচ্চ ৪০ বছর বয়সসীমা ধার্য করা হয়েছে।

আবেদন ফি

আবেদন ফি বাবদ প্রার্থীদের ১০০ টাকা দিতে হবে। তফসিলি জাতি ও উপজাতি, PWDs এবং মহিলা প্রার্থীদের কোনও ফি লাগবে না। প্রার্থীদের ২০ অগাস্টের পুর্বে SBI কালেক্টের মাধ্যমে ফি জমা দিতে হবে। অনলাইনে পেমেন্ট আপডেটের শেষ দিন ২২ অগাস্ট, ২০২১।

কী ভাবে আবেদন করতে হবে?

প্রথমে IIT ভিলাইয়ের অফিসিয়াল ওয়েবসাইটের https://www.iitbhilai.ac.in/ হোমপেজে গিয়ে রিক্রুটমেন্ট ট্যাবে ক্লিক করে আবেদনের ফর্মটি পূরণ করতে হবে। ফর্মের অ্যাপ্লিকেশন আইডি এবং রেফারেন্স নম্বরটি ভবিষ্যতের জন্য সংরক্ষণ করে রাখতে হবে। এর পর প্রার্থীদের আবেদন ফি জমা দিয়ে, পেমেন্টের আপডেট করে দিতে হবে। মনে রাখতে হবে, SBI কালেক্ট জেনারেশনের ৩৬ ঘন্টার মধ্যেই আবেদন করতে হবে। ভবিষ্যতের সুবিধার্থে প্রার্থীরা আবেদনপত্রের এক কপি প্রিন্ট করিয়ে নিতে পারেন।

Published by:Siddhartha Sarkar
First published: