IBPS RRB Recruitment 2021: গ্রামীণ ব্যাঙ্কে PO, Clerk পদে বিপুল নিয়োগের বিজ্ঞপ্তি, কী ভাবে আবেদন করবেন এখনই জেনে নিন!

Representative Image

আগ্রহী এবং যোগ্য প্রার্থীরা অনলাইনে ibps.in-এ গিয়ে আবেদন করতে পারবেন।

  • Share this:

#নয়াদিল্লি: ইনস্টিটিউট অফ ব্যাঙ্কিং পার্সোনাল সিলেকশন (IBPS) RRB অফিসার (স্কেল ১,২,৩) এবং অফিস সহায়ক (বহুমুখী) পদে নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করেছে।

IBPS অফিসিয়াল ওয়েবসাইটে অনলাইন আবেদনের প্রক্রিয়া আজ থেকে অর্থাৎ ৮ জুন ২০২১ থেকে শুরু হচ্ছে। আগ্রহী এবং যোগ্য প্রার্থীরা অনলাইনে ibps.in-এ গিয়ে আবেদন করতে পারবেন।

আবেদনের শেষ তারিখটি ২৮ জুন, ২০২১। অনলাইন আবেদনের জন্য প্রার্থীদের অফিসিয়াল ওয়েবসাইট ibps.in-এ ভিজিট করতে হবে। এর পরে, হোমপেজে উপলব্ধ CRP RRBs বিভাগে যেতে হবে। আপনি এখানে উপলব্ধ লিঙ্কের মাধ্যমে আবেদন প্রক্রিয়াটি সম্পূর্ণ করতে পারেন। আবেদনের আগে প্রার্থীদের ওয়েবসাইটে সঠিকভাবে নির্দেশাবলী পরীক্ষা করা উচিত।

অফিস অ্যাসিস্টেন্ট পদগুলির জন্য- ৫১৩৪টি পোস্ট

অফিসার স্কেল ১ পদগুলির জন্য- ৩৮৭৬টি পোস্ট

অফিসার স্কেল ২ এবং ৩ পদগুলির জন্য- ১২৮৩টি পোস্ট

IBPS-পদগুলির জন্য প্রাথমিক পরীক্ষা ২০২১ সালের অগস্ট মাসে অনুষ্ঠিত হবে। প্রাথমিক পরীক্ষায় সফল প্রার্থীদের মূল পরীক্ষার জন্য ডাকা হবে।

অফিসার স্কেল ১ (PO)-র প্রধান পরীক্ষাটি ২৫ সেপ্টেম্বর, ২০২১-এ অনুষ্ঠিত হবে। অন্যদিকে, অফিস সহকারী (ক্লার্ক) পদগুলির জন্য প্রধান পরীক্ষা ৩ অক্টোবর, ২০২১-এ অনুষ্ঠিত হবে। একই সঙ্গে, অফিসার স্কেল ২ এবং ৩ এর একক পরীক্ষা ২৫ সেপ্টেম্বর, ২০২১-এ অনুষ্ঠিত হবে।

শিক্ষাগত যোগ্যতা এবং বয়সসীমা:

স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক ডিগ্রি অর্জনকারী প্রার্থীরা RRB অফিসার (স্কেল ১,২,৩) এবং অফিস সহকারী (বহুমুখী) পদগুলির জন্য আবেদন করতে পারবেন। IBPS অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে প্রার্থীরা শিক্ষাগত যোগ্যতা এবং পোস্ট সংক্রান্ত বিষয়ে বিস্তারিত তথ্যের জন্য অনুসন্ধান করতে পারেন।

বয়সের সীমা হিসাবে, অফিস সহকারী (বহুমুখী) পদগুলির জন্য প্রার্থীদের বয়সসীমা ১৮ থেকে ২৮ বছরের মধ্যে রাখা হয়েছে। সেই সঙ্গে অফিসার স্কেল ১ (সহকারী ব্যবস্থাপক)-এর জন্য বয়সসীমা ১৮ থেকে ৩০, অফিসার স্কেল ২ (ম্যানেজার)-এর জন্য বয়সসীমা ২১-৩২, অফিসার স্কেল ৩ (সিনিয়র ম্যানেজার) এর জন্য বয়সসীমা ২১ থেকে ৪০ বছর নির্ধারণ করা হয়েছে। বয়স ১ জুন, ২০২১ হিসাবে গণনা করা হবে।

Published by:Siddhartha Sarkar
First published: