Job Recruitment 2021: লোভনীয় এই সরকারি চাকরিতে নিয়োগ, আবেদনের শেষ তারিখ-বেতনক্রম, রইল বিস্তারিত...

চাকরিতে নিয়োগ। প্রতীকী ছবি।

বিভিন্ন বিভাগে প্রার্থীদের নিয়োগের জন্য বিজ্ঞপ্তি জারি করল হিমাচল প্রদেশ পাবলিক সার্ভিস কমিশন (HPPSC)।

  • Share this:

#নয়াদিল্লি: করোনা মহামারীর জেরে দেশ জুড়ে চলছে লকডাউন। স্থগিত হয়েছে স্বাভাবিক জীবনযাত্রা। চাকরি হারা হতে হয়েছে বহু মানুষকে। এই সঙ্কটের মুহূর্তে খুশির খবর শোনাল হিমাচল প্রদেশ পাবলিক সার্ভিস কমিশন (Himachal Pradesh Public Service Commission) মৎস্য বিভাগের সহকারী পরিচালক এবং উপ-পরিচালক পদে বিভিন্ন বিভাগে প্রার্থীদের নিয়োগের জন্য বিজ্ঞপ্তি জারি করল হিমাচল প্রদেশ পাবলিক সার্ভিস কমিশন (HPPSC)। HPPSC নিয়োগ ২০২১-এর জন্য যোগ্য এবং ইচ্ছুক প্রার্থীরা ২৫ জুন পর্যন্ত আবেদন জানাতে পারবেন।hppsc.hp.gov.in-এ গিয়ে প্রার্থীকে আবেদন জানাতে হবে।

আবেদন জমা দেওয়ার শেষ তারিখ: ২৫ জুন, ২০২১

শূন্যপদের বিবরণ:

সহকারী পরিচালক ফিশারি, ক্লাস- II-০২

উপ-পরিচালক (সৈনিক কল্যাণ), ক্লাস-I-০৭

যোগ্যতার মানদণ্ড:

ফিশারির সহকারী পরিচালক, ক্লাস- II

-একটি স্বীকৃত বিশ্ববিদ্যালয়ে প্রাণিবিদ্যা বা ফিশারিতে স্নাতকোত্তর ডিগ্রি বা কেন্দ্রীয় ফিশারি ইনস্টিটিউটের সহযোগী ডিপ্লোমা থাকতে হবে

-মৎস্য ব্যবস্থাপনা ও বিকাশে নূন্যতম তিন বছরের অভিজ্ঞতা থাকতে হবে, বা

-যে কোনও স্বীকৃত বিশ্ববিদ্যালয় বা এর সমতুল্য সংস্থা থেকে প্রাণিবিদ্যা বা ফিশারি সায়েন্সে BSc ডিগ্রি থাকতে হবে

-মৎস্য ব্যবস্থাপনা এবং বিকাশে সর্বনিম্ন ৫ বছরের অভিজ্ঞতা থাকতে হবে

উপ-পরিচালক (সৈনিক কল্যাণ), ক্লাস-I

প্রার্থীকে কর্নেল / লেফটেন্যান্ট কর্নেল / মেজর / ক্যাপ্টেন পদে একজন অবসরপ্রাপ্ত / মুক্তিপ্রাপ্ত প্রাক্তন ভারতীয় কমিশনার অফিসার হতে হবে। অথবা ভারতীয় নৌবাহিনী বা বিমান বাহিনীতে প্রার্থীকে সমতুল্য যোগ্যতার অধিকারী হতে হবে।

প্রার্থীদের হিমাচল প্রদেশের রীতিনীতি, শিষ্টাচার এবং উপভাষার জ্ঞান থাকতে হবে এবং প্রদেশে বিরাজমান অদ্ভুত পরিস্থিতিতে নিযুক্ত হওয়ার জন্য উপযুক্ত হতে হবে।

বেতন:

সহকারী পরিচালক মৎস্য বিভাগ, ক্লাস- II : ১০,৩০০ টাকা থেকে ৩৪,৮০০ টাকা, সেই সঙ্গে অতিরিক্ত গ্রেড বেতন ৪৪০০ টাকা (চুক্তিভিত্তিক কর্মচারীদের জন্য বেতন) প্রতি মাসে ১৪,৭০০ টাকা।

উপ-পরিচালক (সৈনিক কল্যাণ), ক্লাস – I : ১০,৩০০ টাকা থেকে ৩৪,৮০০ টাকা, সেই সঙ্গে অতিরিক্ত গ্রেড বেতন ৫,৪০০ টাকা (চুক্তিভিত্তিক কর্মচারীদের জন্য বেতন) প্রতি মাসে ১৫,৭০০ টাকা।

Published by:Shubhagata Dey
First published: